বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup-এর বিপর্যয়ে বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট

T20 World Cup-এর বিপর্যয়ে বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট

T20 World Cup-এর বিপর্যয়ে বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট।

কিছু কর্মকর্তা এবং প্রাক্তন খেলোয়াড় পিসিবি চেয়ারম্যানকে তার পূর্বসূরি জাকা আশরাফের আমলে খেলোয়াড়দের দেওয়া কেন্দ্রীয় চুক্তিগুলি পুনর্মূল্যায়ন করার পরামর্শ দিয়েছেন। যার ফলে সমস্ত খেলোয়াড়ের কেন্দ্রীয় চুক্তি পর্যালোচনা করার কথা ভাবা হচ্ছে। সেই সঙ্গে পাক প্লেয়ারদের বেতন কমানোর ভাবনাও রয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরে বড় কোপ পড়তে পারে বাবর আজমদের বেতনের উপর। পাক অধিনায়ক বাবর আজম এবং তারকা খেলোয়াড় মহম্মদ রিজওয়ানশাহিন শাহ আফ্রিদি সহ পাকিস্তানের ক্রিকেটারদের বেতন কমানো হতে পারে বলে জানা গিয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই দাবি করেছে যে, কিছু কর্মকর্তা এবং প্রাক্তন খেলোয়াড়রা পিসিবি চেয়ারম্যান মহসিন নকভিকে তার পূর্বসূরি জাকা আশরাফের আমলে খেলোয়াড়দের দেওয়া কেন্দ্রীয় চুক্তিগুলি পুনর্মূল্যায়ন করার পরামর্শ দিয়েছেন। যার ফলে সমস্ত খেলোয়াড়ের কেন্দ্রীয় চুক্তি পর্যালোচনা করার কথা ভাবা হচ্ছে। সেই সঙ্গে পাক প্লেয়ারদের বেতন কমানোর ভাবনাও রয়েছে।

আরও পড়ুন: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি

পাকিস্তান ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছে। যদিও রবিবার আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের একটি ম্যাচ বাকি আছে। যেটা এখন নিয়মরক্ষার ম্যাচ হয়ে গিয়েছে।

যাইহোক একটি নির্ভরযোগ্য সূত্র পিটিআইকে জানিয়েছে. ‘প্লেয়ারদের কেন্দ্রীয় চুক্তির পুনর্মূল্যায়ন করা হতে পারে এবং তাদের বেতন কমানো হতে পারে। যদি চেয়ারম্যান দলের সাম্প্রতিক খারাপ পারফরম্যান্সের জন্য কঠোর প্রতিক্রিয়া নেওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে কিন্তু ফি কাটা হবে।’

আরও পড়ুন: বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- T20 World Cup-এর সুপার আটে উঠে ইতিহাস লেখার পর হুঙ্কার সহ-অধিনায়কের

ন'টি সংস্করণের মধ্যে তৃতীয় বারের মতো পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের বাধা টপকাতে পারেনি। ইউনিস খানের নেতৃত্বে ২০০৯ সালে টি২০ বিশ্বকাপ জিতেছিল এবং শোয়েব মালিক (২০০৭) ও বাবর আজমের (২০২২) অধিনায়কত্বে দু'বার ফাইনালে উঠেছিল পাকিস্তান। ২০১০, ২০১২ এবং ২০২১ সালে সেমিফাইনালে পৌঁছেছিল পাক ব্রিগেড। তবে এবার গ্রুপ পর্বে আটকে গিয়ে তুমুল সমালোচনার মধ্যে পড়েছে পাকিস্তান।

আরও পড়ুন: দলে তিনটি গ্রুপ, একে অপরের সঙ্গে কথা বলে না, বাবরও দলকে এক করতে ব্যর্থ- T20 WC-এ পাকিস্তানের বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল

এই বিশ্বকাপে পাকিস্তান তাদের প্রথম গ্রুপ ‘এ’র ম্যাচে আমেরিকার কাছে সুপার ওভারে লজ্জাজনক ভাবে হেরে যায়। সেটাই তাদের জন্য বড় ধাক্কা ছিল। এর পর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধেও তারা ম্যাচ হেরে সুপার আটের লড়াই থেকে অনেকটা পিছিয়ে পড়েছিল। পাকিস্তান কানাডার বিরুদ্ধে অবশ্য জিতে কিছুটা আশা বাঁচিয়ে রেখেছিল। তখন অঙ্কের হিসেবে, আয়ারল্যান্ডের কাছে আমেরিকা হারলে এবং বাবর আজমরা যদি বড় ব্যবধানে আয়ারল্যান্ডকে হারিয়ে দিতে পারত, তবে সুপার আটে ওঠার সম্ভাবনা থাকত। কিন্তু বৃষ্টির জন্য আমেরিকা-আয়ারল্যান্ড ম্যাচ ভেস্তে যাওয়ায়, এক ম্যাচ বাকি থাকতেই বিশ্বকাপ থেকে ছিটকে যায় পাকিস্তান।

সূত্রের আরও দাবি, ‘এখনও কিছুই চূড়ান্ত নয়, তবে হ্যাঁ এই কঠোর পদক্ষেপ নিয়ে চেয়ারম্যানের সঙ্গে ইতিমধ্যে বোর্ডের মধ্যে আলোচনা হয়েছে।’ বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি জানিয়েছেন, দলে বড় ধরনের পরিবর্তনের প্রয়োজন আছে। প্লেয়ারদের কেন্দ্রীয় চুক্তি বাতিলের ইঙ্গিতও দিয়েছেন তিনি।

ক্রিকেট খবর

Latest News

খুদে টিফিনে ভাত নিতে চায় না? এই ৩ মুখরোচক ভাতের রেসিপি ট্রাই করে দেখুন শিক্ষকদের ডিজিটাল হাজিরার নির্দেশ দিয়েও পিছিয়ে এল ওই রাজ্যের সরকার আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল হার্দিক নাকি সূর্য, রোহিত নাকি লোকেশ, গম্ভীরের সঙ্গে আগরকরদের বৈঠকে মিলেছে জবাব! অন্য নারীতে মগ্ন স্বামী! দু-মাসের শিশু কোলে 'তিন তালাক' দুবাইয়ের রাজকুমারীর মোদীর স্লোগান ‘বদলে’ মালব্যকে পাশে পেলেন শুভেন্দু! খাদের দিকে ঠেললেন সুকান্ত? সারা দিনের কোন সময়ে সহবাসের জন্য সবেচেয়ে ভালো? কী বলছে বিজ্ঞান থানার ভেতরই মার শরীরে আগুন ধরালেন যুবক, কারণ জানলে চমকে যাবেন Video: জমি কেড়েছে মাফিয়া! অভিযোগে কালেক্টরের দফতরে হতাশ কৃষক যা করলেন 'আম্বানিদের বিয়েতে বোমা পড়বে',আতঙ্ক ছড়িয়ে গ্রেফতার ইঞ্জিনিয়র, কে তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.