বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs NED: কখনই বলব না যে এটা ম্যাচ জয়ী টোটাল ছিল- ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

BAN vs NED: কখনই বলব না যে এটা ম্যাচ জয়ী টোটাল ছিল- ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

শাকিবের গলায় বোলারদের প্রশংসা (ছবি:AFP) (AFP)

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ নেদারল্যান্ডসের বিরুদ্ধে ২৫ রানে জয়লাভ করেছে বাংলাদেশ। আর এই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান। এই ম্যাচ জয়ের জন্য নিজের দলের বোলারদের প্রশংসা করেছেন শাকিব।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ নেদারল্যান্ডসের বিরুদ্ধে ২৫ রানে জয়লাভ করেছে বাংলাদেশ। আর এই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান। এই ম্যাচ জয়ের জন্য নিজের দলের বোলারদের প্রশংসা করেছেন শাকিব। তিনি স্বীকার করেছেন যে বাংলাদেশ দল যে টোটাল করেছিল সেটা কখনই ম্যাচ জয়ের জয়ের স্কোর ছিল না।

আসলে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর ২৭তম ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে বাংলাদেশ করেছিল ১৫৯ রান। এর জবাবে নেদারল্যান্ডস দল নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৩৪ রান করে। ফলে ২৫ রানে জয় পায় বাংলাদেশ। এই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন শাকিব আল হাসান। ব্যাট হাতে ৪৬ বলে ৬৪ রান করেন তিনি। তবে বল হাতে সাফল্য পাননি। ম্যাচের পরে দলের বোলারদের প্রশংসা করেছেন শাকিব আল হাসান।

আরও পড়ুন… UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু কোন দলের খেলা? দেখে নিন সম্পূর্ণ সূচি

বোলারদের প্রশংসায় শাকিব

এই জয়টি বাংলাদেশের জন্য একটি তাৎপর্যপূর্ণ ছিল, কারণ এটি তাদের টুর্নামেন্টের সুপার এইট পর্বের যোগ্যতা অর্জনের আশাকে বাঁচিয়ে রেখেছে। এই জয়ের ফলে গ্রুপ ডি থেকে প্রাক্তন চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কাও ছিটকে গিয়েছে। গ্রুপ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ এখন দুই ক্রিটিক্যাল পয়েন্ট অর্জন করে দ্বিতীয় অবস্থানে রয়েছে। এদিনের ম্যাচের পরে শাকিব আল হাসান দলের তরুণ লেগ-স্পিনার রিশাদ হোসেন এবং অভিজ্ঞ পেসার মুস্তাফিজুর রহমানের পারফরম্যান্সেরও প্রশংসা করেছেন।

কী বললেন শাকিব-

শাকিব আল হাসান বলেন, ‘পুরো ইনিংস জুড়ে সেরা চারে ব্যাট করা গুরুত্বপূর্ণ ছিল। আমি যেভাবে ব্যাট দিয়ে অবদান রেখেছি তাতে আমি খুশি। ইনিংসের শুরুতে এটি সহজ উইকেট ছিল না। আমরা আমাদের স্নায়ু ধরে রেখেছিলাম এবং একটি শালীন স্কোর রাখতে সফল হয়েছিলাম। আমি বলব না এটা একটা ম্যাচ জয়ী টোটাল ছিল তবে বলতে পারি এটা একটা চ্যালেঞ্জিং টোটাল ছিল। বিশেষ করে দুই বোলার যেভাবে খেলেছে তাতে নেদারল্যান্ডসের কাছ থেকে আমরা ম্যাচটা কেড়ে নিয়েছি।’

আরও পড়ুন… অনেকেই নিয়মটা জানত না: পেনাল্টির পাঁচ রান কি দলের হারের কারণ- কী বললেন USA-র কোচ স্টুয়ার্ট ল

বাংলাদেশের অলরাউন্ডার স্বীকার করেছেন যে সাম্প্রতিক বছরগুলিতে এই ভেন্যুতে খুব একটা আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি সেই কারণে উইকেটে কী আচরণ করবে সে বিষয়ে প্রত্যেকটি দল অনিশ্চিত ছিল। যাইহোক, তিনি নিজেদের স্নায়ু ধরে রাখার জন্য তার দলের বোলারদের কৃতিত্ব দিয়েছেন শাকিব। নেদারল্যান্ডস যেভাবে রান তাড়া করছিল তাতে দলের বোলাররা যেভাবে পারফর্ম করেছেন তাতে সাধুবাদ জানিয়েছেন শাকিব।

উইকেটে ম্যাচ না খেলার ফল-

বাংলাদেশের অলরাউন্ডার বলেন, ‘গত ৪-৫ বছরে এই সব ভেন্যুতে খুব কমই কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে, তাই আমরা জানতাম না যে এই মাঠের ভালো স্কোর কী। তাই আমাদের উইকেট হাতে রাখতে হয়েছিল এবং দেখতে হয়েছিল আমরা সম্ভবত ১৪-১৫তম ওভারে কোথায় আছি এবং তারপরে স্কোর বোর্ডকে একটা জায়গায় নিয়ে যেতে চেয়েছিলাম।’

আরও পড়ুন… IND vs USA: সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক

একটা সময়ে চাপে ছিল বাংলাদেশ-

তিনি আরও বলেন, ‘এটি একটি শালীন টোটাল ছিল, আমরা বোর্ডে রান রেখেছিলাম। একটি বিশ্বকাপের খেলায় ১৬০ সর্বদা কঠিন এবং এটি প্রমাণিত হয়েছে। তাদের মুহূর্ত ছিল, ১২তম ওভারে, তারা তিন উইকেটে ৮০ বা ৯০ রান করে ফেলেছিল। এই উইকেটে এক ওভারে দশ রান, বাতাস একদিকে যাচ্ছে, তাদের সীমাবদ্ধ করা আমাদের পক্ষে সহজ ছিল না। সব বোলারদেরই কৃতিত্ব দেওয়া উচিত তারা যেভাবে বোলিং করেছে, তারা তাদের স্নায়ু ধরে রেখেছিল।’ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার 8 পর্বে জায়গা নিশ্চিত করার জন্য গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। সেই ম্য়াচ থেকে পয়েন্ট তুলতে পারলেই শেষ আটের টিকিট পাকা করতে পারবে বাংলাদেশ।

ক্রিকেট খবর

Latest News

তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.