বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs SL 1st Test: শ্রীলঙ্কাকে নাগালে বেঁধেও নিজেরা ২০০ টপকাতে পারল না বাংলাদেশ, পাল্লা ঝুঁকে সিংহলিদের দিকে

BAN vs SL 1st Test: শ্রীলঙ্কাকে নাগালে বেঁধেও নিজেরা ২০০ টপকাতে পারল না বাংলাদেশ, পাল্লা ঝুঁকে সিংহলিদের দিকে

বাংলাদেশের বিরুদ্ধে সিলেট টেস্টে হাফ-সেঞ্চুরি করুণারত্নের। ছবি- এএফপি।

Bangladesh vs Sri Lanka Sylhet Test: তাইজুল ছাড়া ব্যাট হাতে প্রতিরোধ গড়তে পারেননি বাংলাদেশের আর কোনও ব্যাটার। প্রথম ইনিংসের নিরিখে বড় রানে পিছিয়ে পড়ে আয়োজকরা।

সিলেট টেস্টে শ্রীলঙ্কাকে প্রথম ইনিংসে নাগালের মধ্যে বেঁধে রাখে বাংলাদেশ, তবে সুযোগ ছিল আরও সস্তায় প্রতিপক্ষকে গুটিয়ে দেওয়ার। একসময় ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বসা শ্রীলঙ্কা শেষমেশ তাদের প্রথম ইনিংসে ২৮০ রানে পৌঁছে যায়। সৌজন্যে ধনঞ্জয়া ডি'সিলভা (১০২) ও কামিন্দু মেন্ডিসের (১০২) জোড়া শতরান।

সুতরাং, শ্রীলঙ্কাকে ২০০ টপকাতে দেওয়াই ছিল বাংলাদেশের প্রথম ব্যর্থতা। সেই সুযোগ কাজে লাগাতে না পারার মাশুল দিতে হয় নাজমুল হোসেন শান্তদের। কেননা পালটা ব্যাট করতে নেমে বাংলাদেশ ব্যাটিং ব্যর্থতার মুখে পড়ে। তারা প্রথম দিনেই ৩২ রান তুলতে ৩ উইকেট হারিয়ে বসে। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ১৮৮ রানে। অর্থাৎ, প্রথম ইনিংসে বাংলাদেশ ২০০ রানের গণ্ডি টপকাতে ব্যর্থ হয়।

তাইজুল ইসলাম ছাড়া বাংলাদেশের আর কোনও ব্যাটসম্যানকে জমাট দেখায়নি। তাইজুল নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া হাতছাড়া করেন। তিনি দলের হয়ে সব থেকে বেশি ৪৭ রান করেন। ৮০ বলের লড়াকু ইনিংসে তিনি ৬টি চার মারেন।

ইডেনে কেকেআর বনাম সানরাইজার্স আইপিএল ২০২৪-এর হাই-ভোল্টেজ ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

সাত নম্বরে ব্যাট করতে নেমে লিটন দাস করেন ৪৩ বলে ২৫ রান। তিনি ৪টি চার মারেন। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৮ বলে ২২ রান করেন খালেদ আহমেদ। এছাড়া মাহমুদুল হাসান জয় ১২, জাকির হাসান ৯, নাজমুল হোসেন শান্ত ৫, মোমিনুল হক ৫, শাহাদত হোসেন ১৮, মেহেদি হাসান মিরাজ ১১ ও শরিফুল ইসলাম ১৫ রান করেন প্রথম ইনিংসে।

শ্রীলঙ্কার হয়ে প্রথম ইনিংসে ৪৮ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন বিশ্ব ফার্নান্ডো। কাসুন রজিথা ৫৬ রানে ৩টি উইকেট নেন। ৩১ রানে ৩টি উইকেট নেন লাহিরু কুমারা।

আরও পড়ুন:- Eden Gardens Pitch: KKR-এর অধিকার নেই পছন্দের পিচ চাওয়ার, কিউরেটরের মন্তব্যে অশনি সংকেত নাইট শিবিরে, তবে কি…?

প্রথম ইনিংসের নিরিখে ৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা দ্বিতীয় দিনের খেলা শেষ করে ৫ উইকেটে ১১৯ রান তুলে। সুতরাং, এখনই বাংলাদেশের থেকে ২১১ রানে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা। ৫ উইকেট হাতে নিয়ে শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে আরও কিছু রান তুলতে পারলে শেষ ইনিংসে রান তাড়া করা মুশকিল হয়ে দাঁড়াবে বাংলাদেশের পক্ষে।

আরও পড়ুন:- PBKS vs DC IPL 2024: ক্যাচ ছেড়ে পন্তকে বাইশগজে স্বাগত জানালেন হার্ষাল, পরে নিজেই ফেরালেন দিল্লি দলনায়ককে

দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার হয়ে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন দিমুথ করুণারত্নে। তিনি ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০১ বলে ৫২ রান করে মাঠ ছাড়েন। নিশান মদুষ্কা ১০, কুশল মেন্ডিস ৩, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২২ ও দীনেশ চণ্ডীমল ০ রানে আউট হন। ধনঞ্জয়া ডি'সিলভা ২৩ ও বিশ্ব ফার্নান্ডো ২ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের নাহিদ রানা ২টি এবং শরিফুল, তাইজুল ও মেহেদি হাসান মিরাজ ১টি করে উইকেট নেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মুক্তি পেতে চলেছে পরেশ রাওয়ালের বহু প্রতীক্ষিত ছবি ‘দ্য তাজ স্টোরি’ মেকআপ করে মায়ের ভোল বদলে দিল অক্ষয়ের ১১ বছরের মেয়ে নিতারা! টুইঙ্কল বলছেন… মালাইকার হবু বউমা রাশা দারুণ সুন্দরী! আরহানের পোস্টে মন্তব্য করে এল নজরে, দেখুন সাবধান, বাগানে ঘুরলে কি হয় জানেন তো- যশস্বীকে কোন কথা মনে করালেন সূর্যকুমার যাদব ৫২.৩ ডিগ্রিতে পুড়ল দিল্লি, ইতিহাসে সবথেকে বেশি গরম! জল নষ্ট করলে ২০০০ টাকা ফাইন 'অত্যন্ত…', প্যালেস্তাইনের সমর্থনে পোস্ট করেও ডিলিট! নেটপাড়ার রোষের মুখে মাধুরী মোটা টাকার লোভ দেখিয়ে WhatsApp গ্রুপে নিয়ে প্রতারণা! ২ কোটি খোয়ালেন দুই ভাই পুরস্কার মূল্যে IPL-এর ধারে-কাছেও নেই T20 বিশ্বকাপ! কত টাকা পায় বিশ্বজয়ীরা? ‘‌শওকত মোল্লাকে আমি প্রাণের চেয়ে বেশি ভালবাসি’‌, সিবিআই তলবের পরই প্রশংসা মমতার পিসি- ভাইপো যার বাড়িতেই লুকিয়ে থাকুক, সওকতকে চুলের মুঠি ধরে জেলে ভরা উচিত CBIএর

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.