বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs ZIM 4th T20I: দুরন্ত শাকিবের স্পিনে থমকে গেল জিম্বাবোয়ে, মাত্র পাঁচ রানে জিতল বাংলাদেশ

BAN vs ZIM 4th T20I: দুরন্ত শাকিবের স্পিনে থমকে গেল জিম্বাবোয়ে, মাত্র পাঁচ রানে জিতল বাংলাদেশ

দুরন্ত শাকিবের স্পিনে থমকে গেল জিম্বাবোয়ে (ছবি:AFP) (AFP)

বাংলাদেশের দলের ওপেনার ব্যাটসম্যানরা ১০১ রানের জুটি গড়লেও বাংলাদেশ দল মাত্র ১৪৩ রানে গুটিয়ে যায়। মাত্র ৪২ রানের মধ্যেই ১০টি উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ১৯.৫ ওভারেই অলআউট হয়ে যায় বাংলাদেশ দল। তবে এত বড় ব্যাটিং বিপর্যয়ের পরেও বাংলাদেশ দল এই ম্যাচটি ৫ রানে জিতে যায়।

আপনি ক্রিকেট মাঠে অনেকবার তাসের ঘরের মতো দলগুলোকে ভেঙে পড়তে দেখেছেন। কিন্তু আপনি কি কখনও দেখেছেন যে কোনও দলের ওপেনিং ব্যাটসাররা সেঞ্চুরি পার্টনারশিপ করার পরে পুরো দল ১৫০ রানের মধ্যে অলআউট হয়ে যায়? সম্ভবত আপনার উত্তর হবে না, তবে শুক্রবার এমন একটি ঘটনা ঘটেছে। ১০ মে বাংলাদেশ বনাম জিম্বাবোয়ে চতুর্থ টি-টোয়েন্টির সময় এমন কিছু ঘটেছে যা দেখে বিশ্ব ক্রিকেট অবাক হয়েগিয়েছে।

বাংলাদেশের দলের ওপেনার ব্যাটসম্যানরা ১০১ রানের জুটি গড়লেও বাংলাদেশ দল মাত্র ১৪৩ রানে গুটিয়ে যায়। হ্যাঁ, মাত্র ৪২ রানের মধ্যেই ১০টি উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এই সময়ে দল পুরো ২০ ওভারও খেলতে পারেনি। ১৯.৫ ওভারেই অলআউট হয়ে যায় বাংলাদেশ দল। তবে এত বড় ব্যাটিং বিপর্যয়ের পরেও বাংলাদেশ দল এই ম্যাচটি ৫ রানে জিতে যায়।

আরও পড়ুন… জায়গা হল না নেইমারের! ক্যাসেমিরোকে ছাড়াই Copa America 2024-র জন্য দল ঘোষণা করল ব্রাজিল

কেমন হয়েছিল BAN vs ZIM 4th T20I ম্যাচ

এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে এসে ওপেনার তানজিদ হাসান ও সৌম্য সরকার বাংলাদেশ দলকে দারুণ সূচনা এনে দেন। এবং প্রথম উইকেটে সেঞ্চুরির জুটি গড়েন। দুজনেই প্রথম উইকেটে ১১.২ ওভারে মোট ১০১ রান যোগ করেন। এ সময় তানজিদ ৩৭ বলে ৭ চার ও একটি আকাশচুম্বী ছয়ের সাহায্যে ৫২ রান যোগ করেন এবং সৌম্য সরকার ৩৪ বলে তিনটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৪১ রান যোগ করেন।

১২তম ওভারে লুক জংওয়ে এই দুই ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখালেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশ দল। যেখানে ১১.১ ওভারে বাংলাদেশ দলের স্কোর ছিল কোন উইকেট না হারিয়ে ১০১ রান, সেখানে ১৯.৫ ওভারে দলটি ১৪৩ রানে সবকটি উইকেট হারিয়ে ফেলে। এটাই হবে জিম্বাবোয়ের জন্য এখন পর্যন্ত সবচেয়ে বড় প্রত্যাবর্তন। তবে ১৪৪ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ১৯.৪ ওভারে ১৩৮ রানে গুটিয়ে যায় সিকান্দার রাজার দল।

আরও পড়ুন… কী কারণে কেএল রাহুলের উপর চটে গিয়েছিলেন সঞ্জীব গোয়েঙ্কা? রিপোর্টে উঠে আসছে আসল কারণ

শাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমনের জুটি কেমন পারফর্ম করে

এই সময়ে ৩.৪ ওভার বল করে ৩৫ রান দিয়ে চার উইকেট নেন শাকিব আল হাসান। মুস্তাফিজুর রহমন চার ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। তাসকিন আহমেদ চার ওভার বল করে ২০ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। রিশাদ হুসেন একটি উইকেট শিকার করেন। এদিনের জয়ে ফলে ৫ ম্যাচের এই সিরিজে ৪-০ তে এগিয়ে যায় বাংলাদেশ।

বড় রেকর্ডের সামনে শাকিব আল হাসান

ব্যক্তিগত অনেক রেকর্ড গড়েছেন বাংলাদেশের নম্বর সেভেনটি ফাইভ। এবার বিশ্বআসরে আরও একটি রেকর্ডের সামনে বাংলাদেশের অলরাউন্ডার। টি-টোয়েন্টি বিশ্বকাপে আর ৩টি উইকেট নিলেই শাকিব বিশ্বের প্রথম বোলার হিসেবে ৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়বেন। আবার শাকিব ক্রিকেটের ছোট এই ফর্ম্যাটের বিশ্বকাপের বাংলাদেশ ও বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারিও হবেন। বর্তমানে তার উইকেট সংখ্যা ৪৭টি।

আরও পড়ুন… GT vs CSK: শতরান করে ম্যাচ জেতানোর পরেই এল খারাপ সংবাদ! শাস্তির মুখে পড়লেন শুভমন গিল

বড় কোনও ইনজুরির ঘটনা না ঘটলে শাকিবকে নিয়ে যে বাংলাদেশ বিশ্বকাপ খেলতে যাবে তা নিশ্চিত। শাকিবের পরবর্তীতে এই তালিকায় যে ৫ উইকেট শিকারি আছেন তারা সকলেই চলে গেছেন অবসরে। তারপর যিনি আছেন তিনি শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। যদিও তিনি ইনজুরি নিয়ে এখনও লড়াই করছেন। তার উইকেট সংখ্যা মাত্র ৩১।

ক্রিকেট খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.