বাংলা নিউজ > ক্রিকেট > Zimbabwe Beat Bangladesh: রাজার মতো খেললেন সিকন্দর, T20 বিশ্বকাপের আগে জিম্বাবোয়ের কাছে হার বাংলাদেশের

Zimbabwe Beat Bangladesh: রাজার মতো খেললেন সিকন্দর, T20 বিশ্বকাপের আগে জিম্বাবোয়ের কাছে হার বাংলাদেশের

সিরিজের শেষ টি-২০ ম্যাচে বাংলাদেশকে হারাল জিম্বাবোয়ে। ছবি- জিম্বাবোয়ে ক্রিকেট।

BAN vs ZIM, 5th T20I: শাকিব আল হাসানকে দেখেশুনে খেলে ম্যাচ বার করে নিয়ে যান সিকন্দর রাজা। দল হারায় ব্যর্থ হয় মাহমুদুল্লাহর ঠুকঠুকে হাফ-সেঞ্চুরি।

সিরিজের প্রথম চারটি ম্যাচে ব্যাটে-বলে ব্যর্থ সিকন্দর রাজা। ক্যাপ্টেন সামনে থেকে নেতৃত্ব দিতে না পারায় চারটি ম্যাচেই হারের মুখ দেখতে হয় জিম্বাবোয়েকে। তবে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন সিকন্দর। ক্যাপ্টেন যেদিন রাজার মতো খেলেন, জিম্বাবোয়েকে অন্য মেজাজে দেখা যায়। স্বাভাবিকভাবেই বাংলাদেশকে তাদের ঘরের মাঠে হারিয়ে সিরিজ শেষ করল জিম্বাবোয়ে।

মীরপুরে টস জিতে হোম টিম বাংলাদেশকে শুরুতে ব্যাট করতে পাঠায় জিম্বাবোয়ে। বাংলাদেশ কোনও রকমে দেড়শো রানের গণ্ডি টপকে রণে ভঙ্গ দেয়। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৭ রান সংগ্রহ করে। টি-২০ ক্রিকেটের মেজাজে না হলেও লড়াকু হাফ-সেঞ্চুরি করেন মাহমুদুল্লাহ। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৫৪ রান করে সাজঘরে ফেরেন।

এছাড়া ২৮ বলে ৩৬ রান করেন ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। শাকিব আল হাসান ১৭ বলে ২১ রানের গড়পড়তা ইনিংস খেলে আউট হন। তিনি ১টি ছক্কা মারেন। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১ বলে ২৪ রানের আগ্রাসী ইনিংস খেলে অপরাজিত থাকেন জাকের আলি।

আরও পড়ুন:- KKR Qualified For IPL 2024 Playoffs: ইডেনে মুম্বইয়ের থেকে জয় ছিনিয়ে প্লে-অফের টিকিট হাতে পেল কলকাতা

৪ বলে ৬ রান করে নট-আউট থাকেন মহম্মদ সইফুদ্দিন। তানজিদ হাসান ২, সৌম্য সরকার ৭ ও তৌহিদ হৃদয় ১ রান করে মাঠ ছাড়েন। জিম্বাবোয়ের হয়ে ব্লেসিং মুজারাবানি ও ব্রায়ান বেনেট ২টি করে উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন ওয়েলিংটন মাসাকাদজা ও লিউক জংউই। সিকন্দর রাজা উইকেট না পেলেও ৪ ওভারে মোটে ২৬ রান খরচ করেন।

পালটা ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ১৮.৩ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৫৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ৯ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে ৫ ম্যাচের সিরিজে ব্যবধান কমিয়ে ৪-১ করে জিম্বাবোয়ে। জয়ের সুখস্মৃতি নিয়ে টি-২০ সিরিজ শেষ করেন সিকন্দর রাজারা।

আরও পড়ুন:- IPL 2024 Points Table Updates: সাত দলের ধরাছোঁয়ার বাইরে KKR, আর কাদের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা বেশি, ইঙ্গিত লিগ টেবিলেই

সিকন্দর এদিন অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৬ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ওপেনার ব্রায়ান বেনেট ৪৯ বলে ৭০ রান করে আউট হন। তিনি ৫টি চার ও ৫টি ছক্কা মারেন। ১ রান করে মাঠ ছাড়েন মারুমানি। ৯ বলে ৮ রান করে নট-আউট থাকেন ক্যাম্পবেল।

আরও পড়ুন:- Bumrah Castles Narine For Golden Duck: ইডেনে বুমরাহর অফ-স্টাম্পের ঠিকানা লেখা ইয়র্কার ছেড়ে দিয়ে বোল্ড নারিন- ভিডিয়ো

বাংলাদেশের হয়ে শাকিব আল হাসান ৪ ওভারে মাত্র ৯ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। ৪ ওভারে ৫৫ রান খরচ করে ১টি উইকেট নেন মহম্মদ সইফুদ্দিন। ৭০ রান করার পাশাপাশি ২টি উইকেট নেওয়া ব্রায়ান ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন। সাকুল্যে ৮টি উইকেট নিয়ে সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন তাসকিন আহমেদ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

Rubyglow Pineapple: ৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আনারস ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার মানিপ্ল্যান্ট বাড়িতে রেখেও মিলছে না সমৃদ্ধি? এই ভুল করছেন না তো!রইল বাস্তুটিপস 'শেষ হয়েও হইল না শেষ'! দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো ফেরার কথা জানালেন কপিল শর্মা 'মরেই তো যেতাম…রেল সফর আর নিরাপদ নয়…'ট্রেন দুর্ঘটনায় আহতরা ভর্তি NBMC-তে ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক ‘‌সাধারণ মানুষের ট্রেনগুলি মৃত্যুপুরী হয়ে উঠছে’‌, দুর্ঘটনা নিয়ে তোপ দেবাংশুর 'ওর কেরিয়ার তো...' ‘অগ্নি’র অগ্নিমিত্রা হওয়ার গল্প ফাঁস করলেন জুন মেয়ে সেজে ভারতীয়দের মধুচক্রে ফাঁসাচ্ছে পাক গুপ্তচররা, জানা গেল আদালতের নথি থেকে শুভ জন্মদিন লিসা: দেখে নিন স্বামী ও সন্তানদের নিয়ে তাঁর ছুটি কাটানোর মুহূর্তগুলি

T20 WC 2024

২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.