বাংলা নিউজ > ক্রিকেট > Bangladesh beat nepal-বোলিং ফাটাফাটি হচ্ছে, ব্যাটিংটা পরের রাউন্ডে চললে......সুপার এইটে উঠেই ব্যাঘ্রগর্জন অধিনায়ক শান্তর

Bangladesh beat nepal-বোলিং ফাটাফাটি হচ্ছে, ব্যাটিংটা পরের রাউন্ডে চললে......সুপার এইটে উঠেই ব্যাঘ্রগর্জন অধিনায়ক শান্তর

আইসিসি টি২০ বিশ্বকাপ-এর ম্যাচে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ছবি- এএফপি (Getty Images via AFP)

নেপাল-এর বিরুদ্ধে আইসিসি টি২০ বিশ্বকাপের ম্যাচে জিতেছে বাংলাদেশ, গেছে পরের রাউন্ডে। কিন্তু ব্যাট হাতে খারাপ পারফরমেন্স অব্যাহত লিটন দাস-সহ দলের টপ অর্ডার ব্যাটারদের। তাঁদের রান করতেই হবে সুপার ৮-এ জিততে গেলে, বলছেন বাংলাদেশ অধিনায়ক।

শ্রীলঙ্কার মতো দলকে গ্রুপ স্টেজ থেকে ছিটকে দিয়ে সুপার এইট নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। এশিয়া থেকে পাকিস্তান, শ্রীলঙ্কার মতো বড় দল যখন ছিটকে গেছে তখন ভারত, আফগানিস্তানের সঙ্গে ক্যারিবিয়ানদের ডেরায় পরের রাউন্ডে খেলার টিকিট হাতে পেয়েছে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। শেষ ম্যাচে নেপালের বিরুদ্ধে কম রান করেও দল জিততে সক্ষম হয়েছে। এক্ষেত্রে অবশ্য ব্যাটারদের তেমন কোনও কৃতিত্ব নেই, বরং সব কৃতিত্বই বোলারদের। নেপালের মতো আনকোরা দলের বিপক্ষেও মাত্র ১০৬ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ, অর্থাৎ গোটা ২০ ওভার খেলতে পারেনি তাঁরা। শেষ দিকে অভিজ্ঞতার অভাবে যদি নেপাল ১৮ রান না দিত, তাহলে কপালে দুঃখ ছিল তাঁদের, তাই ম্যাচের পর সরাসরি ব্যাটারদের বার্তা দিলেন বাংলাদেশ অধিনায়ক।

আরও পড়ুন-বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC

আইসিসি টি২০ বিশ্বকাপের মঞ্চে কম বেশি সব দলই নিউ ইয়র্কের মাঠে ব্যাটিং করতে হিমসিম খেয়েছে। তবে বাংলাদেশ দলের ব্যাটাররা কিংসটাউনের মাঠেও তেমন ছন্দে ছিলেন না। ফলে সুপার এইটে দলের ভালো পারফরমেন্স করতে গেলে ব্যাটারদের জ্বলে উঠতেই হবে বলছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বোলারদের দরাজ সার্টিফিকেট দিয়েই শান্ত বলছেন, ব্যাটারদের এবার রান করতেই হবে। কারণ সামনে রয়েছে ভারত, অস্ট্রেলয়িার মতো শক্তিশালী দেশ। নেপালের বিরুদ্ধে বোলারদের সৌজন্যে ২১ রানে জেতে বাংলাদেশ।

আরও পড়ুন-আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম রাঠোর

আইসিসি টি২০ বিশ্বকাপেকর ইতিহাসে সব থেকে কম রান ডিফেন্ড করার পর নেপাল ম্যাচের শেষে নাজমুল হোসেন শান্ত বলছেন, ‘যেভাবে আমাদের দল এই রাউন্ডে খেলেছে তাতে আমরা খুব খুশি। আমি  আশা করব বোলাররা এই রাউন্ডের পারফরমেন্স জারি রাখবে, তবে ব্যাটাররা নয়। আমরা বড় রান সেভাবে তুলতে পারছি না। আমাদের বোলিং শক্তিশালী বলে এবং ফিল্ডিং ভালো হচ্ছে বলে ম্যাচ জিতে যাচ্ছি। তবে ব্যাটারদের এবার রান করার সময় এসেছে ’।

আরও পড়ুন-স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর

এবারের টি২০ বিশ্বকাপে ফর্মের ধারে কাছে নেই তানজিদ হাসান তামিম, লিটন দাসরা। এমন কি বাংলাদেশ অধিনায়ক নিজেও তেমন নজড় কাড়তে পারেননি। তবে বল হাতে নেপালের বিরুদ্ধে তানজিম হাসান শাকিব চার ওভার বোলিং করে মাত্র ৭ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। তা দেখেই বাংলাদেশ অধিনায়ক বলছেন, ‘আমাদের সব কিছু রয়েছে। ফাস্ট বোলাররা শেষ কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ভালো পারফরমেন্স করে আসছে। বোলারদের সেই ছন্দ ধরে রাখতে হবে , এবং আমাদের নতুন করে পরিকল্পনা করে সুপার এইটের জন্য এগোতে হবে। আর সেই পরিকল্পনা মাঠে বাস্তবায়িত করতে হবে'। 

ক্রিকেট খবর

Latest News

গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.