বাংলা নিউজ > ক্রিকেট > Team India Head Coach: জাতীয় দলে কোহলিদের হেড কোচ হতে পারেন KKR-এর গম্ভীর, প্রস্তাব দিয়েছে BCCI- রিপোর্ট

Team India Head Coach: জাতীয় দলে কোহলিদের হেড কোচ হতে পারেন KKR-এর গম্ভীর, প্রস্তাব দিয়েছে BCCI- রিপোর্ট

জাতীয় দলে কোহলিদের হেড কোচ হতে পারেন গম্ভীর। ছবি- পিটিআই।

Team India Head Coach: রাহুল দ্রাবিড়ের পরে টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার দৌড়ে এগিয়ে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীর।

রাহুল দ্রাবিড়ের পরে টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে চেন্নাই সুপার কিংসের স্টিফেন ফ্লেমিংকে চাইছে বিসিসিআই, এমন খবর শোনা গিয়েছিল। এবার ভারতীয় ক্রিকেটমহলে গুঞ্জন, দ্রাবিড়ের জায়গায় জাতীয় দলের হেড কোচ হতে পারেন কেকেআরের গৌতম গম্ভীর। নাইট মেন্টর রোহিত-কোহলিদের হেড স্যার হতে আগ্রহী কিনা, তা জানতে গম্ভীরের সঙ্গে বিসিসিআই যোগাযোগ করেছিল বলে খবর ইএসপিএন-ক্রিকইনফোর।

টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার জন্য প্রয়োজনীয় যোগ্যতামান রয়েছে গম্ভীরের। বরং আন্তর্জাতিক ক্রিকেট খেলার যতটুকু অভিজ্ঞতা দরকার, তার থেকে অনেক বেশি অভিজ্ঞ গম্ভীর। তাছাড়া আইপিএলে মেন্টর হিসেবে লখনউ সুপার জায়ান্টস ও কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে কাজ করার অভজ্ঞতা রয়েছে তাঁর।

লখনউ ছেড়ে কেকেআর মেন্টর হিসেবে দায়িত্ব নেওয়ার পরে ভারতীয় ক্রিকটমহল গম্ভীরের সাপোর্ট স্টাফ হিসেবে দক্ষতায় যথার্থ নমুনা দেখতে পেয়েছে। গম্ভীরের তত্ত্বাবধানে কেকেআর চলতি আইপিএলে যে রকম পারফর্ম্যান্স উপহার দিচ্ছে, তা চমকপ্রদ সন্দেহ নেই। স্বাভাবিকভাবেই বিসিসিআই কর্তাদেরও মন জিতেছেন গম্ভীর।

আরও পড়ুন:- স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB vs CSK ম্যাচে বৃষ্টি নিয়ে দুশ্চিন্তা কাটাচ্ছে চিন্নাস্বামীর দুর্দান্ত নিকাশি

বোর্ড কর্তারা প্রাথমিকভাবে গম্ভীরের সঙ্গে কথাবার্তা বলেছেন বলে খবর। আইপিএল মিটলে দু'পক্ষের মধ্যে এই নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলেও শোনা যাচ্ছে। উল্লেখযোগ্য বিষয় হল, ভারতের হেড কোচ হতে হলে গম্ভীরকে আবেদন করতে হবে ২৭ মে-র মধ্যে। অর্থাৎ, আইপিএল ২০২৪-এর ফাইনালের ঠিক পরের দিনই বন্ধ হয়ে যাবে আবেদন করার উইন্ডো।

আরও পড়ুন:- MI vs LSG: শেষ ম্যাচে এসে শিকে ছিঁড়ল অর্জুন তেন্ডুলকরের ভাগ্যে, বেগুনি টুপির দৌড় থেকে বুমরাহকে ছিটকে দিল মুম্বই

উল্লেখ্য, গৌতম গম্ভীর ২০২২ ও ২০২৩ সালে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন। দু'বারই লখনউকে প্লে-অফে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। এবার গম্ভীর কেকেআরের মেন্টর। কলকাতা নাইট রাইডার্স ইতিমধ্যেই আইপিএল ২০২৪-এর লিগ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করেছে। অর্থাৎ, কেকেআর এক নম্বরে থেকে প্লে-অফের যোগ্যতা অর্জন করা নিশ্চিত করে ফেলেছে।

আরও পড়ুন:- T20 WC 2024 Jersey: ভারত-পাকিস্তানের নয়, বিশ্বকাপে নজর কাড়বে উগান্ডা-নেদারল্যান্ডসের জার্সি, কোন দলের নকশা আপনার পছন্দ?

গৌতম গম্ভীরের আন্তর্জাতিক কেরিয়ার:-

গম্ভীর ভারতের হয়ে ৫৮টি টেস্ট, ১৪৭টি ওয়ান ডে ও ৩৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ৯টি সেঞ্চুরি ও ২২টি অর্ধশতরান-সহ ৪১৫৪ রান সংগ্রহ করেছেন তিনি। ওয়ান ডে ক্রিকেটে গম্ভীরের ঝুলিতে রয়েছে ৫২৩৮ রান। তিনি ১১টি সেঞ্চুরি ও ৩৪টি হাফ-সেঞ্চুরি করেছেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৭টি অর্ধশতরান-সহ ৯৩২ রান সংগ্রহ করেছেন গৌতম। উল্লেখ্য, গৌতম গম্ভীর ভারতের ২০০৭ টি-২০ বিশ্বকাপ ও ২০১১ ওয়ান ডে বিশ্বকাপ জয়ে ব্যাট হাতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নেন।

ক্রিকেট খবর

Latest News

এটায় নাক গলাবেন না! বাংলাদেশ নিয়ে মুখ খোলায় মমতাকে সংবিধানের পাঠ দিলেন জয়শংকররা কবে পালিত হবে এবার নাগ পঞ্চমী? কালসর্প দোষ দূর করতে কীভাবে করবেন নাগ দেবতার পুজো প্রাক্তন বিচারপতি সুশান্ত চট্টোপাধ্য়ায় প্রয়াত, শোক প্রকাশ মমতার ঐশ্বর্য-অভিষেকের বিচ্ছেদের গুঞ্জনের মাঝে ভাইরাল 'সুখী' বচ্চন পরিবারের ছবি কোথায় বঞ্চনা? বাজেটে বাংলার রেলে বিরাট বরাদ্দ, দেশের মধ্যে চতুর্থ, রইল তালিকা 'আলাদা আবেগ কাজ করছে...' মহানায়ক সম্মানে সম্মানিত শুভাশিস মুখোপাধ্যায় ভেঙে চুরমার করা হয়েছে স্টেশন, কেঁদে ফেললেন হাসিনা, 'আমার জন্য মেট্রো বানিয়েছি?' দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.