বাংলা নিউজ > ক্রিকেট > ইশান কিষান, শ্রেয়স আইয়ারদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI

ইশান কিষান, শ্রেয়স আইয়ারদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI

ইশান কিষান, শ্রেয়স আইয়ারদের NCA-র বিশেষ প্রোগ্রামের আওতায় আনল BCCI (ছবি-এক্স)

ফের জাতীয় দলে ফিরতে পারেন ইশান কিষান, শ্রেয়স আইয়ার। তার একটা ইঙ্গিত দিল বিসিসিআই। এনসিএ অর্থাৎ ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে বিসিসিআইয়ের যে হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রাম চলে সেই প্রোগ্রামের আওতায় আনা হল এই দুই ক্রিকেটারকে।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় ক্রিকেটের এই মুহূর্তে অন্যতম প্রতিভাবান দুই তারকা হলেন ইশান কিষান এবং শ্রেয়স আইয়ার। দীর্ঘদিন ধরে তারা জাতীয় দলের হয়ে খেলেছেন। তবে সাম্প্রতিক সময়ে তাদের বাদ পড়তে হয়েছে দল থেকে। গত ওডিআই বিশ্বকাপে ফাইনালে যে ভারতীয় দল খেলেছিল তার গুরুত্বপূর্ণ অঙ্গ ছিলেন শ্রেয়স আইয়ার, ইশান কিষানরা। এরপর শ্রেয়স আইয়ার পিঠের চোটের জন্য দল থেকে বাদ পরেন। চোট সারলেও ফর্মে না থাকায় ফের বন্ধ হয় জাতীয় দলের দরজা। অন্যদিকে ইশান কিষান মানসিক ক্লান্তির অজুহাত দেখিয়ে দল থেকে বিশ্রাম নেন।

আরও পড়ুন… T20 World Cup 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন

তবে এরপর বিভিন্ন পার্টিতে তাঁর উপস্থিতি এবং বিসিসিআইয়ের কথা না মেনে রঞ্জি ট্রফিতে না খেলার ফলে বিসিসিআই কর্তাদের বিরাগভাজন হন তিনি। তবে এই দুই প্রতিভাবান ক্রিকেটারের প্রতি যে বিসিসিআই নজর রেখেছে এবং তারা যে ফের জাতীয় দলে ফিরতে পারেন তার একটা ইঙ্গিত সম্প্রতি পাওয়া গেল বিসিসিআইয়ের বিভিন্ন কার্যকলাপে। এনসিএ অর্থাৎ ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে বিসিসিআইয়ের যে হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রাম চলে সেই প্রোগ্রামের আওতায় আনা হল এই দুই ক্রিকেটারকে।

আরও পড়ুন… IPL 2024: MI ছাড়ছেন রোহিত শর্মা? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা

মোট ৩০ জন ক্রিকেটারকে বিসিসিআইয়ের তরফে এই তালিকায় রাখা হয়েছে।যার মধ্যে জায়গা হয়েছে এই দুই ক্রিকেটারের। অনেকেই বলছেন এই দুই ক্রিকেটারকে এই ভাবেই 'লাইফ লাইন' দিল বিসিসিআই। কারণ মাত্র দুই মাস আগেই অজিত আগরকরের নেতৃত্বাধীন ভারতীয় নির্বাচকদের সুপারিশে বিসিসিআইয়ের যে কেন্দ্রীয় চুক্তি হয়েছিল সেই চুক্তি থেকে বাদ পড়েছিলেন এই দুই ক্রিকেটার। তারপরেও তাদের এই হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনা পজিটিভ দিক বলেই মনে করেন বিশেষজ্ঞরা। ২০২৪-২৫ যে ঘরোয়া মরশুম হবে সেই মরশুমে এই দুই ক্রিকেটারের উপর থাকবে বিশেষ দৃষ্টি। ঘটনাচক্রে যে নির্বাচক প্যানেল কেন্দ্রীয় চুক্তি থেকে এই দুই ক্রিকেটারকে বাদ দিয়েছিল, আজ তারাই এদেরকে জায়গা দিল হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামে।

আরও পড়ুন… IPL 2024: শেষ গ্রুপ লিগ, প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক সূত্র জানিয়েছে, ‘বিসিসিআই অথবা জাতীয় নির্বাচকমন্ডলীর কোনও প্রকার কোন রাগ বা ক্ষোভ আইয়ার বা ইশানের প্রতি নেই। তাদের ঘরোয়া ক্রিকেটের প্রতি মনোভাব বদলাতে হবে। তারা যদি সেটা করে এবং নিজের রাজ্যের (মুম্বই এবং ঝাড়খন্ড) হয়ে খেলেন আগামী মরশুমে তাহলে একশ‌ শতাংশ সম্ভাবনা রয়েছে যে তারা তাদের কেন্দ্রীয় চুক্তি ফিরে পাবে। জাতীয় দলেও তাদেরকে জায়গা দেওয়া হবে। এই সিদ্ধান্ত ওদের প্রতি একটা সিগন্যাল দেওয়া হল। ওদেরকে বোঝানো হল যে নির্বাচকদের রাডারে ওঁরা রয়েছে।’

আরও পড়ুন… IPL 2024: ব্যাট হাতে বাইশ গজে তাণ্ডব করছেন! ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক

চলতি আইপিএলে খেলছেন এই দুই ক্রিকেটার।তবে দুজনের ভাগ্য ছিল‌ দুই রকম। শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন কেকেআর চলে গিয়েছে প্লে অফে। আর অন্যদিকে ইশান কিষানের দল মুম্বই ইন্ডিয়ান্স গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে‌। পাশাপাশি এই তালিকায় জায়গা পেয়েছেন অনূর্ধ্ব ১৯ তারকা মুশির খান। তাঁর কেন্দ্রীয় চুক্তি না থাকলেও এনসিএর এই তালিকায় তাঁকে জায়গা করে দিয়েছে তাঁর পারফরম্যান্স। অগস্টে বিসিসিআইয়ের তরফে নতুন এনসিএর উদ্বোধন করা হবে। এই তালিকায় এছাড়াও জায়গা পেয়েছেন ময়াঙ্ক যাদব, উমরান মালিক, আবেশ‌ খান, কুলদীপ সেন, হর্ষিত রানা, খলিল আহমেদ, তুষার দেশপান্ডে, রিয়ান পরাগ, আশুতোষ শর্মা, সাই সুদর্শন, সাই কিশোর, দেবদূত পাডিক্কাল, পৃথ্বী শ, শামস মুলানি, তনুশ কোটিয়ান। পাশাপাশি অনূর্ধ্ব ২৩ ক্যাম্পের জন্যও বাছা হয়েছে ক্রিকেটার।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

WTT Contender Singles title জিতে সৃজা আকুলার নজির, জিতলেন ডাবলসের খেতাবও অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক জয়, রাস্তায় নেমে উদযাপন হাজার হাজার আফগান মানুষের ‘ফোন করলেই এমন ভাব দেখাবে যেন…’! সন্তানদের কোন স্বভাবে বিরক্ত প্রসেনজিৎ-ঋতুপর্ণা ভাইপোকে নিয়ে ইউটার্ন BSPর মায়াবতীর! আকাশকেই ফের রাজনৈতিক উত্তরাধিকারী করলেন পিসি দশমিকের ডানদিকে 'এত্ত বড় সংখ্যা', আচমকাই ডিএ বাড়ল এই রাজ্য সরকারি কর্মীদের জলাশয় বাঁচাতে জিও ট্যাগ করছে বিধাননগর পুরনিগম, অ্যাপ তৈরি করা হচ্ছে ভরাট ঠেকাতে ভিডিয়ো: বাউন্ডারি আটকাতে গিয়ে সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা স্বর্ণমন্দিরে যোগ ব্যায়াম করে ‘মর্যাদা লঙ্ঘন’ মহিলার, তুমুল বিতর্ক, থানায় SGPC দেরি করা চলবে না, বিয়ের দিন বা আগেই দিতে হবে রূপশ্রীর টাকা, নির্দেশ রাজ্যের BJP করায় টুম্পার স্বামীকে রাস্তায় ফেলে মার, বুকে পা তুলে দিল TMC-র দুষ্কৃতীরা

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.