বাংলা নিউজ > ক্রিকেট > উত্তর-পূর্বাঞ্চলের ছয় রাজ্যে ইন্ডোর ক্রিকেট অ্যাকাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন করল BCCI

উত্তর-পূর্বাঞ্চলের ছয় রাজ্যে ইন্ডোর ক্রিকেট অ্যাকাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন করল BCCI

ছয় রাজ্যে ইন্ডোর ক্রিকেট অ্যাকাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন করল BCCI (ছবি:PTI) (PTI)

চিরাচরিতভাবে ভারতের উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলো থেকে বর্তমানে উঠে আসছে একাধিক প্রতিভাবান ফুটবলার। ভারতের সিনিয়র দলে ও খেলছেন তারা। তবে সেইভাবে ক্রিকেটার এখন ও উঠে আসেনি। এবার ভারতের অরুণাচল প্রদেশ, মনিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড এবং সিকিমের জন্য এই অ্যাকাডেমিগুলো খুলছে বিসিসিআই।

শুভব্রত মুখার্জি:- ভারতবর্ষের আনাচে কানাচে ক্রিকেট খেলাকে ছড়িয়ে দিতে বদ্ধপরিকর বিসিসিআই। ক্রিকেট বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট বোর্ড এই বিষয়ে নানা পদক্ষেপ আগেও নিয়েছে বর্তমানেও নিচ্ছে। এবার বিসিসিআইয়ের লক্ষ্য ভারতের উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলো থেকে আরও বেশি করে নবীন প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনা। আর সেই লক্ষ্যেই পদক্ষেপ নিল তারা। উত্তর পূর্বাঞ্চলের ছয়টি রাজ্যে নতুন ক্রিকেট অ্যাকাডেমির সিদ্ধান্ত আগেই নিয়েছিল বিসিসিআই। এবার সেই অ্যাকাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল তাদের তরফে। প্রত্যেকটি অ্যাকাডেমিই হবে ইন্ডোর অ্যাকাডেমি। যাতে বৃষ্টিতে অনুশীলনের কোন সমস্যা না হয় সেকথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত।

আরও পড়ুন… RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- গাভাসকরের ভবিষ্যদ্বাণী! জানালেন কারা জিতবে IPL 2024

চিরাচরিতভাবে ভারতের উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলো থেকে বর্তমানে উঠে আসছে একাধিক প্রতিভাবান ফুটবলার। ভারতের সিনিয়র দলে ও খেলছেন তারা। তবে সেইভাবে ক্রিকেটার এখন ও উঠে আসেনি। ফলে এই জায়গাটাকেই আরো বেশি করে উন্মোচিত করতে চাইছে বিসিসিআই। ভারতের অরুণাচল প্রদেশ, মনিপুর,মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড এবং সিকিমের জন্য এই অ্যাকাডেমিগুলো খুলছে বিসিসিআই। শিলং, ইটানগর, কোহিমা, আইজল, ইম্ফল এবং গ্যাংটকে খোলা হবে এই বিসিসিআইয়ের অ্যাকাডেমিগুলো। এই অঞ্চলের নবীন প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনাই লক্ষ্য বিসিসিআইয়ের। এই অ্যাকাডেমিগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করে উদ্বোধন করেছেন বিসিসিআইয়ের সচিব জয় শাহ।

আরও পড়ুন… IPL 2024 Eliminator RR vs RCB: কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে?

সোশ্যাল মিডিয়াতে এক্সে তিনি লিখেছেন, ‘ভিত্তিপ্রস্তুর স্থাপন করতে পেরে আমি গর্বিত। উত্তর পূর্বাঞ্চলে স্টেট অফ দ্যা আর্ট ইন্ডোর ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারাটা আমার কাছে গর্বের।’ আগে এই রাজ্যগুলো থেকে ক্রিকেটারদের কলকাতা, বেঙ্গালুরু, মুম্বই,আমদাবাদ,চেন্নাইতে যেতে হত অনুশীলন করতে, ক্রিকেটার হিসেবে নিজেকে তৈরি করতে। জয় শাহ আরও যোগ করেন, ‘ছয় রাজ্যের আমাদের ক্রিকেটাররা -অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মনিপুর, মেঘালয়, সিকিম এবং মিজোরামের ক্রিকেটাররা এখানকার ব্যবস্থাপনার ব্যবহার করতে পারবে। যার মধ্যে রয়েছে ইন্দোর নেট, ইন্দোর সুইমিং পুল, ফিটনেস সেন্টার। গোটা বছর‌ যাতে বিরামহীনভাবে অনুশীলন করা যায় সেটা মাথাতে রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি বিসিসিআই তাদের নয়া ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিও গড়ে তোলার কাজ চালিয়ে যাচ্ছে।’

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

IIT খড়গপুরের হস্টেলের ছাদ থেকে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ, মৃত্যু ঘিরে রহস্য ১৬ জুলাই পর্যন্ত দারুন ভালো সময়! চাকরিতে পদোন্নতি, বেতনও বাড়তে পারে, লাকি কারা? ছেলের সঙ্গে নেই কোন যোগাযোগ! Fathers Day-তে শিখর ধাওয়ানের আবেগঘন বার্তা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা ‘নেশাগ্রস্ত মানুষদের সঙ্গে মিশে…’! ফ্যাশন সিনেমার পর যেভাবে বদলায় কঙ্গনার জীবন ৭ দিনে ৮০০ টাকা বেড়েছে সোনার দাম, কলকাতায় আজ কততে বিকোচ্ছে হলুদ ধাতু? ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্নপূর্ণ করতে ইয়র্কশায়ারে মদ্যপান পর্যন্ত করেছিলেন রফিক ‘মনে হচ্ছিল যে আর বাঁচব না’, এখনও কাঁপছেন কাঞ্চনজঙ্ঘায় থাকা ৭ মাসের অন্তঃসত্ত্বা কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের হাসপাতালে ভর্তি সন্ধ্য়া রায়! রয়েছে বুকে অস্বস্তি, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী?

T20 WC 2024

BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.