বাংলা নিউজ > ক্রিকেট > Indian cricket team next coach - একা গৌতম গম্ভীর নন! রোহিতের কোচের পদে গৌতির সঙ্গী হতে পারেন এই বর্ষিয়ান কোচ

Indian cricket team next coach - একা গৌতম গম্ভীর নন! রোহিতের কোচের পদে গৌতির সঙ্গী হতে পারেন এই বর্ষিয়ান কোচ

ভারতীয় ক্রিকেট দলের কোচের পদকে এগিয়ে গৌতম গম্ভীর, একই ফ্রেমে বোর্ড সচিব জয় শাহ। ছবি- এএফপি (AFP)

ভারতীয় দলের কোচের পদের জন্য বিদেশি নয়, বরং বিসিসিআইয়ের পছন্দ স্বদেশি চেনা মুখই। ইতিমধ্যেই অশোক মলহোত্রা, জতীন পরজনপে এবং সুলক্ষণা নায়েকের কাছে ইন্টারভিউ দিয়েছেন ডাব্লুভি রমন এবং গৌতম গম্ভীর। শোনা যাচ্ছে, বিসিসিআই কর্তারা দুই প্রাক্তন তারকাকেই রোহিত-দের কোচিং সদস্যের মধ্যে নিতে চাইছেন।

ভারতীয় ক্রিকেট দলের কোচের হটসিটে বসবেন কে? কয়েকদিনের মধ্যেই মিলবে উত্তর। এমনিতে গৌতম গম্ভীরের সঙ্গে বিসিসিআই কর্তাদের দীর্ঘ আলোচনা হয়েছে এই পদ নিয়ে। আইপিএলের সময় থেকেই বিসিসিআইয়ের বেশ কয়েকজন কর্তা চাইছিলেন রাহুল দ্রাবিড় পরবর্তী কোচের পদে বসুন ২০১১ বিশ্বকাপ ফাইনালের নায়ক গৌতম গম্ভীর। সাম্প্রতিককালে তাঁর কোচিং পারফরমেন্স নজর কেড়েছে সকলেরই, এবার তাঁর দল আইপিএলে চ্যাম্পিয়নও হয়েছে। যেভাবে জাতীয় দলের কোনও ক্রিকেটারকে ছাড়াই আইপিএলে কেকেআরকে চ্যাম্পিয়ন করেছেন গৌতি, তাতে তাঁর এই চ্যালেঞ্জ নেওয়ার মানসিকতা দেখে বোর্ড কর্তারা আরও বেশি তাঁকে চাইছেন। যদিও কদিন আগেই গৌতম গম্ভীরের পাশাপাশি আরও এক হাইপ্রোফাইল ভারতীয় কোচ ডাব্লু ভি রমন এই পদের জন্য ক্রিকেট পরামর্শদাতা কমিটির কাছে ইন্টারভিউ দিয়েছেন। 

আরও পড়ুন-ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার

ভারতীয় দলের কোচের পদের জন্য বিদেশি নয়, বরং বিসিসিআইয়ের পছন্দ দেশি চেনা মুখই। ইতিমধ্যেই অশোক মলহোত্রা, জতীন পরজনপে  এবং সুলক্ষণা নায়েকের কাছে ইন্টারভিউ দিয়েছেন ডাব্লুভি রমন এবং গৌতম গম্ভীর। শোনা যাচ্ছে, বোর্ড কর্তারা দুই প্রাক্তন তারকাকেই রোহিতদের কোচিং সদস্যের মধ্যে নিতে চাইছেন। সেক্ষেত্রে গৌতম গম্ভীরকে হেড কোচ বানিয়ে ডাব্লুভি রমনকে ব্যাটিং কোচ বানানো হতে পারে। অথবা লাল বলের জন্য আদাভাবেও দায়িত্ব দেওয়া হতে পারে বর্ষিয়ান কোচ রমনকে। অতীতে আইপিএলের কেকেআরসহ বেশ কয়েকটি দলের দায়িত্ব সামলানোর পাশাপাশি রঞ্জিতে বাংলা দলের এবং আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতীয় মহিলা দলেরও কোচ ছিলেন রমন।

আরও পড়ুন-সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

বোর্ডের এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন, ‘ বিসিআইয়ের উচিত গৌতম গম্ভীর এবং ডাব্লুভি রমন, দুজনেরই দক্ষতা কাজে লাগানো। অনেকভাবেই সেটা করা যেতে পারে, গৌতম গম্ভীরকে কোচ বানিয়ে রমনকে ব্যাটিং কোচ বানানো যেতে পারে, আবার টেস্টের জন্য রমনের ওপরও দায়িত্ব ছেড়ে দেওয়া হতে পারে। বোর্ডের উচিত এক্ষেত্রে ভারতীয় ক্রিকেটের স্বার্থে দুজনকেই একইভাবে ব্যবহার করা’।

আরও পড়ুন-দুর্বল অভিষেক, মায়াঙ্কের বিরুদ্ধে ফ্লায়িং কিস,বিরাটের বেলায় দম শেষ! জবাব দিলেন রানা

গৌতম গম্ভীর শেষ তিন বছরে আইপিএলে মেন্টর হিসেবে সফল। ২০২২ এবং ২০২৩ সালে লখনউ সুপার জায়ান্টসকে প্লে অফে তোলার পর এবারের আইপিএলে কেকেআর চ্যাম্পিয়ন হয়েছে তাঁর হাতে ধরেই। ফাইনালের দিন গৌতমের সঙ্গে বোর্ড সচিব জয় শাহ দীর্ঘক্ষণ কথা বলায়, আঁচ করা গেছিল তিনি বিসিসিআইয়ের গুড বুকে রয়েছেন। এরই মধ্যে ডাব্লুভি রমনও কোচের দৌড়ে চলে আশায়, আর কোনও কোচের ইন্টারভিউ নেওয়া হবে না বলেই সূত্রের খবর। একজন বিদেশি কোচের ইন্টারভিউ নেওয়ার কথা ছিল। চলতি মাসের শেষেই রাহুল দ্রাবিড় পরবর্তী কোচের নাম ঘোষণা করবে বিসিসিআই।

ক্রিকেট খবর

Latest News

অর্জুন আউট! পঞ্চাশে এসে মালাইকার জীবনে নতুন প্রেম, মিস্ট্রিম্যানের সঙ্গে ছুটিতে পশ্চিমবঙ্গ জয়েন্টের কাউন্সিলিং-এর রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়ল, শেষ তারিখ কবে? রাসেলের বলে দু'টুকরো ট্র্যাভিস হেডের ব্যাট, ঝড় তুলে বদলা নিলেন অজি তারকা- Video বাংলায় এল শহিদ ব্রিজেশের কফিনবন্দি দেহ! মা বলছেন, 'আরও এক পুত্র থাকলেও…' এক রাতের ভাড়া ২ লক্ষ ৮০ হাজার টাকা! সোহিনী-শোভনের বিয়ের ভেন্যু ঘুরে দেখুন ট্রাম্পকে হত্যার ছক ছিল ইরানের! গুলি চালনার কিছু দিন আগেই খবর পান US গোয়েন্দারা মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট 9 ওভার শেষে England Women-র স্কোর 61/3

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.