বাংলা নিউজ > ক্রিকেট > BCCI Announces Cash Reward: হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা জয় শাহর

BCCI Announces Cash Reward: হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা জয় শাহর

বিসিসিআইয়ের তরফে বিশেষ আর্থিক পুরস্কার ঘোষণা জয় শাহর। ছবি- এএফপি।

Cash Reward For IPL 2024 Groundsmen And Curators: আইপিএল ২০২৪-এর ম্যাচকেন্দ্রগুলির নেপথ্যের নায়কদের আর্থিক পুরস্কারে কুর্নিশ জানাল BCCI।

আইপিএল ২০২৪-এর ফাইনালে রীতিমতো আত্মসমর্পণ করে হার মানে সানরাইজার্স হায়দরবাদ। যদিও তাদের ঘরের মাঠ উপ্পল পুরস্কার অর্থ ঘরে তোলে সব থেকে বেশি। অন্যদিকে আইপিএল ফাইনালে ধবংসাত্মক পারফর্ম্যান্স উপহার দিয়ে চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। তাদের ঘরের মাঠ ইডেন গার্ডেন্সকে বাকি ৯টি দলের মতো সমান পুরস্কার অর্থেই সন্তুষ্ট থাকতে হয়।

বড় টুর্নামেন্টের শেষে মাঠকর্মীদের লড়াইকে কুর্নিশ জানাতে বিসিসিআই প্রায়শই আর্থিক পুরস্কার ঘোষণা করে। এবছর আইপিএলের দুর্দান্ত সাফল্যের পিছনে মাঠকর্মীদের অবদান অস্বিকার করা যাবে না। তাই আইপিএল ২০২৪-এর ফাইনালের শেষেই বিসিসিআইয়ের তরফে সবক'টি স্টেডিয়ামের মাঠকর্মী ও কিউরেটরদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়।

বিসিসিআই সচিব জয় শাহ সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে আইপিএলের ম্যাচকেন্দ্রগুলির জন্য এই পুরস্কারের কথা ঘোষণা করেন। তিনি জানিয়ে দেন, যে ১০টি স্টেডিয়াম আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলের মূল হোম গ্রাউন্ড, তাদের মাঠকর্মী ও কিউরেটরদের জন্য ২৫ লক্ষ টাকা করে পুরস্কার বরাদ্দ করেছে বিসিসিআই। এছাড়া অন্য যে তিনটি স্টেডিয়ামে আইপিএল ২০২৪-এর গুটিকয়েক ম্যাচ আয়োজিত হয়েছে, সেগুলিকে ১০ লক্ষ টাকা করে পুরস্কার দেওয়া হবে।

আরও পড়ুন:- WI vs SA: ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে ওয়েস্ট ইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা

সুতরাং, কলকাতার ইডেন গার্ডেন্স, হায়দরাবাদের উপ্পল, রাজস্থানের সোয়াই মান সিং, আরসিবির চিন্নাস্বামী, চেন্নাইয়ের চিপক, দিল্লির কোটলা, লখনউয়ের একানা, গুজরাটের মোতেরা, পঞ্জাবের মুল্লানপুর ও মুম্বইয়ের ওয়াংখেড়, এই ১০টি স্টেডিয়ামের মাঠকর্মীদের সাকুল্যে ২৫ লক্ষ টাকা করে পুরস্কার দেবে বিসিসিআই। আর ধরমশালা, ভাইজ্যাগ ও গুয়াহাটি পাবে ১০ লক্ষ টাকা করে।

আরও পড়ুন:- Rahul Tripathi Creates Unwanted Record: ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর

তাছাড়া এবছর আইপিএলের সেরা মাঠ ও পিচের পুরস্কার জিতেছে হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়াম। সেই নিরিখে তারা ৫০ লক্ষ টাকা আর্থিক পুরস্কার পেয়েছে। সুতরাং, আইপিএলের ৫০ লক্ষ ও বিসিসিআইয়ের ২৫ লক্ষ মিলিয়ে উপ্পল পাচ্ছে ৭৫ লক্ষ টাকা।

আরও পড়ুন:- ট্রফি জিতল KKR, হুল্লোড়ে মাতলেন গেইল, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন দ্য ইউনিভার্স বসের- ভিডিয়ো

উল্লেখ্য, এবছর আইপিএলের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয় চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে। চিপকে সিএসকের ৭টি হোম ম্যাচ ছাড়াও আয়োজিত হয় আইপিএল ২০২৪-এর দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচ। সুতরাং, আইপিএলের মোট ৯টি ম্যাচ খেলা হয় চেন্নাইয়ে। প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর মিলিয়ে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামেও খেলা হওয়ার কথা ছিল ৯টি ম্যাচ। তবে কেকেআরের বিরুদ্ধে গুজরাট জায়ান্টসের হোম ম্যাচটি বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়। ফলে ,সেখানে আয়োজিত হয় সাকুল্যে ৮টি ম্যাচ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ভাই জন্মাতেই মা-বাবার বিচ্ছেদ, ইব্রাহিমের প্রতি কোন অবিচার করেন সারা আলি খান? রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 16 ওভার শেষে Afghanistan-র স্কোর 119/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.