বাংলা নিউজ > ক্রিকেট > কোনও অজিকে প্রস্তাব দেওয়া হয়নি কোচ হওয়ার জন্য, দাবি জয় শাহর, তাহলে কী বলছিলেন পন্টিং, ল্যাঙ্গার?

কোনও অজিকে প্রস্তাব দেওয়া হয়নি কোচ হওয়ার জন্য, দাবি জয় শাহর, তাহলে কী বলছিলেন পন্টিং, ল্যাঙ্গার?

ভারতীয় দলের নতুন কোচ নিয়ে মুখ খুললেন BCCI সচিব! জয় শাহের মন্তব্য ঘিরে বিতর্ক (ছবি:PTI) (PTI)

ভারতীয় দলের প্রধান কোচের চেয়ারে বসতে পারেন নতুন কেউ। জানা গিয়েছে বিসিসিআই সম্প্রতি এই পদের জন্য আবেদন আহ্বান করেছে। ইতিমধ্যে অনেক রিপোর্টে দাবি করা হয়েছে যে বিসিসিআই রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গারকে প্রধান কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে। তবে সেই দাবি মানতে চাননি বিসিসিআই সচিব জয় শাহ। 

ভারতীয় দলের কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হবে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। এমন পরিস্থিতিতে পরিবর্তন হতে পারে টিম ইন্ডিয়ার প্রধান কোচের অর্থাৎ ভারতীয় দলের প্রধান কোচের চেয়ারে বসতে পারেন নতুন কেউ। জানা গিয়েছে বিসিসিআই সম্প্রতি এই পদের জন্য আবেদন আহ্বান করেছে। ইতিমধ্যে অনেক রিপোর্টে দাবি করা হয়েছে যে বিসিসিআই রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গারকে প্রধান কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে।

রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হবে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। এমন পরিস্থিতিতে পরিবর্তন হতে চলেছে টিম ইন্ডিয়ার প্রধান কোচ। বিসিসিআই সম্প্রতি এই পদের জন্য আবেদন আহ্বান করেছে। ইতিমধ্যে অনেক রিপোর্টে দাবি করা হয়েছে যে বিসিসিআই রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গারকে প্রধান কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও, এই রিপোর্টের সত্যতা উড়িয়ে দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি জানান, অস্ট্রেলিয়ার কোনও প্রাক্তন ক্রিকেটারকে কোচিং করার কোনও প্রস্তাব দেয়নি বিসিসিআই। এর ছাড়াও জয় শাহ বলেছিলেন যে বিসিসিআই এমন অভিজ্ঞদের খুঁজছে যাদের ঘরোয়া ক্রিকেট সম্পর্কে ভালো জ্ঞান রয়েছে।

আরও পড়ুন… T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! চোট নিয়েও দিয়েছেন বড় আপডেট

বিসিসিআই সচিব জয় শাহের বক্তব্য কী?

জয় শাহ বলেন, ‘আমি বা বিসিসিআই কোনও প্রাক্তন অস্ট্রেলিয়ান খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগ করিনি। কিছু মিডিয়া চ্যানেলে প্রচারিত প্রতিবেদনে সম্পূর্ণ মিথ্যা বলা হচ্ছে।’ পন্টিং এবং ল্যাঙ্গার উভয়েই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে যথাক্রমে দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্টসের প্রধান কোচ হিসেবে কাজ করেছিলেন।

জয় শাহ আরও বলেছেন, ‘আমাদের জাতীয় দলের জন্য সঠিক কোচ খোঁজা একটি সতর্কতামূলক এবং পুঙ্খানুপুঙ্খ প্রক্রিয়া। আমরা এমন ব্যক্তিদের চিহ্নিত করার দিকে মনোনিবেশ করি যারা ভারতীয় ক্রিকেট কাঠামোর গভীর ধারণা রাখে এবং র‌্যাঙ্কের মধ্য দিয়ে উন্নতি করেছেন।’ বিসিসিআই সেক্রেটারি আরও প্রকাশ করেছেন যে ভারতীয় ঘরোয়া ক্রিকেট সম্পর্কে ধারণা থাকা পরবর্তী কোচ নিয়োগের জন্য একটি গুরুত্বপূর্ণ মানদণ্ড হবে। তিনি বলেছিলেন যে টিম ইন্ডিয়াকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য এই দলকে বোঝাপড়া করা গুরুত্বপূর্ণ হবে।

আরও পড়ুন… SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ, দেখে নিন IPL 2024 Qualifier 2-এর গুরুত্বপূর্ণ তথ্য

বড় দাবি করেছিলেন জাস্টিন ল্যাঙ্গার- রিকি পন্টিং

সম্প্রতি, জাস্টিন ল্যাঙ্গার এবং রিকি পন্টিং প্রকাশ করেছিলেন যে তারা প্রধান কোচের পদ গ্রহণের জন্য বিসিসিআই থেকে প্রস্তাব পেয়েছেন। যদিও তারা দুজনেই এই প্রস্তাব মানতে রাজি হননি। এখন বিসিসিআই সচিব দুই কিংবদন্তির দাবিই নাকচ করে দিয়েছেন।

গম্ভীরও সেই দৌড়ে যোগ দিয়েছেন

জানা গিয়েছে একইসঙ্গে গৌতম গম্ভীরও প্রধান কোচের দাবিদার হয়েছেন। আসলে, কিছু প্রতিবেদনে দাবি করা হচ্ছে যে প্রাক্তন ওপেনার ব্যাটসম্যানের সাথে বিসিসিআই এই বিষয়ে আলোচনা করেছে। আসলে, গম্ভীর বর্তমানে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর। তার মেন্টরশিপেই ফাইনালে উঠেছে কলকাতা। এর আগে লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে যুক্ত ছিলেন গম্ভীর। দুই বছর তিনি এই দলের মেন্টর ছিলেন। তবে ২০২৪ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে ফিরেছেন গম্ভীর।

আরও পড়ুন… ভারতীয় দলে IPL-এর টিমের থেকে হাজার গুণ বেশি চাপ ও রাজনীতি রয়েছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল

তিন ফর্ম্যাটেই একজন করে কোচ থাকবেন

সম্প্রতি, বিসিসিআই সচিব জয় শাহ স্পষ্ট করেছিলেন যে ভারতীয় দলে বিভিন্ন ফর্ম্যাটের জন্য আলাদা কোচ থাকবে না। এমন পরিস্থিতিতে, তিন ফর্ম্যাটের জন্যই একজন কোচের সন্ধান করা হবে, যিনি ভারতীয় ক্রিকেট দলের ৩.৫ বছরের জন্য দায়িত্ব নেবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে। জানা গিয়েছে যদি তিনি প্রধান কোচের পদে থাকতে চান তাহলে তাঁকেও এই পদের জন্য নতুন করে আবেদন করতে হবে। বিসিসিআই ২৭ মে আবেদনের শেষ তারিখ নির্ধারণ করেছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ছেলের সঙ্গে নেই কোন যোগাযোগ! Fathers Day-তে শিখর ধাওয়ানের আবেগঘন বার্তা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা ‘নেশাগ্রস্ত মানুষদের সঙ্গে মিশে…’! ফ্যাশন সিনেমার পর যেভাবে বদলায় কঙ্গনার জীবন ৭ দিনে ৮০০ টাকা বেড়েছে সোনার দাম, কলকাতায় আজ কততে বিকোচ্ছে হলুদ ধাতু? ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্নপূর্ণ করতে ইয়র্কশায়ারে মদ্যপান পর্যন্ত করেছিলেন রফিক ‘মনে হচ্ছিল যে আর বাঁচব না’, এখনও কাঁপছেন কাঞ্চনজঙ্ঘায় থাকা ৭ মাসের অন্তঃসত্ত্বা কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের হাসপাতালে ভর্তি সন্ধ্য়া রায়! রয়েছে বুকে অস্বস্তি, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী? রবিবার ১০ কোটি ঘরে তুলল চান্দু চ্যাম্পিয়ন, তিনদিনে মোট কত আয় হল কার্তিকের ছবির কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পরই রেলমন্ত্রীর সঙ্গে কথা CM-এর, করলেন বড় ঘোষণা

T20 WC 2024

BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.