বাংলা নিউজ > ক্রিকেট > পাকিস্তান নিয়ে অবস্থান বদলাচ্ছে না মোদী ৩.০! শ্রীলঙ্কা বা দুবাইতে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ খেলতে চায় বিসিসিআই

পাকিস্তান নিয়ে অবস্থান বদলাচ্ছে না মোদী ৩.০! শ্রীলঙ্কা বা দুবাইতে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ খেলতে চায় বিসিসিআই

পাকিস্তানের নাসিম শাহ এবং শাহিন আফ্রিদি। ছবি- এএনআই (Surjeet Yadav)

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, আইসিসির কাছে বিসিসিআই সরকারিভাবে জানাবে যাতে চ্যাম্পিয়ন্স ট্রফি দুবাই অথবা শ্রীলঙ্কায় হয়। এর আগে এশিয়া কাপের সময়ও পাকিস্তানে যায়নি ভারত, ফলে বিরাট কোহলি, রোহিত শর্মাদের ম্যাচ অন্য ভেনুতে করেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এবারও আইসিসির কাছে একই আবেদন জানাবে বিসিসিআই

আগামী বছরের শুরুতেই পাকিস্তানে আসর বসছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির। টি২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের কাছে এই প্রতিযোগিতার যথেষ্টই গুরুত্ব রয়েছে কারণ ২০১৩ সালের পর থেকে এই ট্রফি আর হাতে ওঠেনি ভারতীয় দলের। ২০১৭ সালে ফাইনালে উঠলেও হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এবার অবশ্য বিরাট-রোহিতদের দল আরও অনেক শক্তিশালী, সেটা গত ওডিআই বিশ্বকাপ এবং টি২০ বিশ্বকাপে বুঝিয়ে দিয়েছে টিম ইন্ডিয়া। এরই মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে নিজেদের সিদ্ধান্তে অনড় থাকছে ভারত। এই প্রতিযোগিতা খেলতে পাকিস্তানে দল পাঠাবে না ভারত, পরিবর্ত হিসেবে অন্য কোথাও ম্যাচ খেলতে চায় ভারতীয় দল। বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হবে আইসিসিকে।

আরও পড়ুন-শেষ লগ্নের গোলে নেদারল্যান্ডসকে হারিয়ে ইউরোর ফাইনালে ইংল্যান্ড, সামনে স্পেন

শেষ এক দশকেরও বেশি সময় ধরে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। পাকিস্তানে কোনওরকম ম্যাচ খেলতে যায় না ভারতীয় দল। শুধু ক্রিকেট নয়, অন্য খেলাতেও অনেক দলই পাঠায় না কেন্দ্র। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির আগেও নিজেদের সিদ্ধান্তে অনড় থাকতে চলেছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তৃতীয়বার ক্ষমতায় এসেছেন। পাকিস্তান নিয়ে তাঁর মনোভাব এখনও আগের মতোই রয়েছে। ভারত সরকারের স্পষ্ট বক্তব্য ছিল, যতদিন না সিমান্তে জঙ্গি কার্যকলাপ বন্ধ করবে পাকিস্তান, ততদিন সেদেশের সঙ্গে ক্রিকেট খেলা সম্ভব নয়। এরই মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ভারত নিজেদের অবস্থান স্পষ্ট করায় বেশ চাপে পড়েছে পাকিস্তান।

আরও পড়ুন-কোপায় অঘটন ঘটিয়ে ফাইনালে কলম্বিয়া! ১০ জনে খেলে হারিয়ে দিল উরুগুয়েকে, সামনে মেসির আর্জেন্তিনা

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, আইসিসির কাছে বিসিসিআই সরকারিভাবে জানাবে যাতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাঁদের ম্যাচ দুবাই অথবা শ্রীলঙ্কায় দেওয়া হয়। এর আগে এশিয়া কাপের সময়ও পাকিস্তানে যায়নি ভারত, ফলে বিরাট কোহলি, রোহিত শর্মাদের ম্যাচ অন্য ভেনুতে করেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এবার আইসিসির কাছেও একইরকম আবেদন জানাতে চলেছে বিসিসিআই। সেক্ষেত্রে দুবাই বা শ্রীলঙ্কায় ম্যাচ খেলতে রাজি তাঁরা।

আরও পড়ুন-‘জীবনের সেরা মূহূর্ত!’ শেষ লগ্নে গোল করে দলকে ইউরোর ফাইনালে তুলে বললেন ওয়াটকিনস

এক্ষেত্রে বলাই বাহুল্য, ভারত যদি পাকিস্তানে যেতে না চায়, সেক্ষেত্রে বাধ্য হয়েই আইসিসিকে ম্যাচের ভেনু বদলাতে হবে। সেক্ষেত্রে সমস্যা হবে পাকিস্তানের, কারণ ভারতের সঙ্গে গ্রুপে যে দলগুলো থাকবে তাঁদের ম্যাচও সেক্ষেত্রে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে পাকিস্তান থেকে। ফলে ভারতের সিদ্ধান্তে বেশ বিপাকে পড়ে গেছে পাকিস্তান। একথাও সকলের জানা, এই মূহূর্তে বিশ্বক্রিকেট তথা আইসিসিতেও ভারতীয় বোর্ডের যে পরিমাণ প্রভাব রয়েছে তাতে পাকিস্তানের পক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফি সেদেশে আয়োজনের দায়িত্ব ধরে রাখা বেশ কঠিনই হতে চলেছে। 

ক্রিকেট খবর

Latest News

সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.