বাংলা নিউজ > ক্রিকেট > Ben Dunk Gets 100 In 34 Balls: ৩৪ বলে মারকাটারি শতরান বেন ডাঙ্কের, ৯৯-এ আউট ক্রিশ্চিয়ান, ২০ ওভারের ম্যাচে উঠল ৪৯৩

Ben Dunk Gets 100 In 34 Balls: ৩৪ বলে মারকাটারি শতরান বেন ডাঙ্কের, ৯৯-এ আউট ক্রিশ্চিয়ান, ২০ ওভারের ম্যাচে উঠল ৪৯৩

লেজেন্ডস লিগে ওয়েস্ট ইন্ডিজকে হারাল অস্ট্রেলিয়া। ছবি- টুইটার।

Australia Champions Beat West Indies Champions In WCL 2024: ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস ২০২৪-এর ম্যাচে ২১৯ রান তুলেও অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হারতে হল ওয়েস্ট ইন্ডিজকে।

বুড়োদের কাছে হার মানবে ছোকরাদের দল। একদিকে ভারত-জিম্বাবোয়ে সিরিজে আধুনিক টি-২০ ক্রিকেটের মাঝে বেড়ে ওঠা তরুণ তুর্কিরা লড়াইয়ে নামেন। অন্যদিকে লেজেন্ডস লিগে ব্যাট-বল হাতে লড়াই চালান সাম্প্রতিক অতীতের কিংবদন্তিরা। ভারত-জিম্বাবোয়ে তৃতীয় টি-২০ ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ওঠে ৩৪১ রান। ওদিকে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স বনাম ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ওঠে ৪৯৩ রান। ধ্বংসাত্মক মেজাজের নিরিখে দুই ম্যাচের মধ্যে তফাৎ বোঝা যাচ্ছে স্পষ্ট।

নর্দাম্পটন কাউন্টি গ্রাউন্ডে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস ২০২৪-এর ১৪তম লিগ ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স দলকে শুরুতে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স। অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৭৪ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

মাত্র ৩৪ বলে ধ্বংসাত্মক শতরান করেন বেন ডাঙ্ক। তিনি হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকান ২০ বলে। সুতরাং, হাফ-সেঞ্চুরি থেকে সেঞ্চুরিতে পৌঁছতে মাত্র ১৪টি বল খরচ করেন বেন। শেষমেশ ১২টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ১০০ রান করে আউট হন বেন ডাঙ্ক।

আরও পড়ুন:- ICC Ranking: এক নম্বরের মুকুট খোয়ালেন হার্দিক, বড় লাফ দিয়ে T20 ব়্যাঙ্কিংয়ের সেরা দশে রুতুরাজ

নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন ড্যান ক্রিশ্চিয়ান। তিনি ৩৫ বলে ৯৯ রানের ধুমধাড়াক্কা ইনিংস খেলে সাজঘরে ফেরেন। ক্রিশ্চিয়ান ১২টি চার ও ৮টি ছক্কা মারেন। এছাড়া শন মার্শ ২২, অ্যারন ফিঞ্চ ৭, কালাম ফার্গুসন ৭, বেন কাটিং ২২ ও টিম পেইন ৫ রানের যোগদান রাখেন।

ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্সর হয়ে ৩ ওভারে ৪৮ রান খরচ করে ৩টি উইকেট নেন রায়ান এমরিত। ১টি করে উইকেট সংগ্রহ করেন টিনো বেস্ট, অ্যাশলে নার্স ও জেসন মহম্মদ। উইকেট পাননি জেরমি টেলর, ফিডেল এডওয়ার্ডস ও ড্যারেন স্যামি।

আরও পড়ুন:- IND vs ZIM 3rd T20I: আগাগোড়া দাপট বজায় রেখে লড়াকু জয় গিলদের, সিরিজে ২-১ লিড নিল ভারত

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স দল ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২১৯ রানে আটকে যায়। ৫৫ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া। ক্যারিবিয়ান দলের হয়ে ডোয়েন স্মিথ ৪০ বলে ৬৪ রান করেন। মারেন ৭টি চার ও ৩টি ছক্কা। ৩৬ বলে ৭০ রান করে নট-আউট থাকেন অ্যাশলে নার্স। তিনি ২টি চার ও ৭টি ছক্কা মারেন। ১৮ বলে ৩৩ রান করেন ড্যারেন স্যামি। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন।

অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্সের হয়ে ৩ ওভারে ৩০ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন ক্যাপ্টেন ব্রেট লি। ১টি করে উইকেট নেন পিটার সিডল, জেভিয়ার ডোহার্টি, ন্যাথন কুল্টার-নাইল ও ড্যান ক্রিশ্চিয়ান। ম্যাচের সেরা হন বেন ডাঙ্ক।

আরও পড়ুন:- Seattle Orcas Beat Knight Riders: রিকেলটনের শতরানে ফিকে হল মিলারদের তাণ্ডব, টানা দুই ম্যাচে হার নাইট রাইডার্সের

এই জয়ের সুবাদে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের এক নম্বরে উঠে আসে অস্ট্রেলিয়া। তারা লিগ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালের বৃত্তে প্রবেশ করে। অজিদের কাছে হেরে বসা ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহে রয়েছে ৫ ম্যাচে ৪ পয়েন্ট। তাদের সেমিফাইনালে যাওয়া নির্ভর করছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের ফলাফলের উপরে।

ক্রিকেট খবর

Latest News

বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে India tour of Sri Lanka: লঙ্কার বিরুদ্ধে সিরিজের দিনক্ষণ বদলে গেল,জানুন নয়া সূচি পা ছুঁয়ে আর্শীবাদ নিল অনন্ত, আম্বানি পুত্র আর বউমাকে উপহারে কী দিলেন মোদী? 'ইন্ডিয়া জোটের এত খুশির কি আছে? বাংলায় তো…' ভোটের ফল নিয়ে লিখলেন অমিত মালব্য 1 ওভার শেষে New Zealand Women-র স্কোর 4/0 বিয়েতে আসেননি, আম্বানি পুত্রের আর্শীবাদে হাজির মোদী, ভাইরাল হল ভিডিয়ো জমে গেল আশীর্বাদের আসর, আলিয়া-জাহ্নবীদের নতুন লুকে কুপোকাত নেটপাড়া ৬০ বছর পরে বিশ্বের জনসংখ্য়া কত থাকবে? বেশি দিন বাঁচবে মানুষ, চমকে দেওয়া Report IND vs PAK, WCL 2024 Final Live: ভারতের সামনে ১৫৭ রানের লক্ষ্য রাখল পাকিস্তান

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.