বাংলা নিউজ > ক্রিকেট > কোনও ৫০ ছাড়াই উঠল ২০১, T20 WC-এর ইতিহাসে অনন্য নজির অজিদের, হল একাধিক আরও রেকর্ড

কোনও ৫০ ছাড়াই উঠল ২০১, T20 WC-এর ইতিহাসে অনন্য নজির অজিদের, হল একাধিক আরও রেকর্ড

ইংল্যান্ডকে হারিয়ে একাধিক রেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া (ছবি-REUTERS) (REUTERS)

অদ্ভুত এক রেকর্ডও গড়েছে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার এই ম্যাচে। প্রকৃতপক্ষে, এটি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচগুলিতে অন্তর্ভুক্ত ছিল, যেখানে উভয় দলের মোট স্কোর (অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড সহ) ছিল ৩৬৬ রান এবং কোনও দলের কেউই অর্ধশতক করতে পারেনি।

৮ জুন, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্রিকেট বিশ্বের দুই ঐতিহ্যবাহী চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। বার্বাডোজে খেলতে নেমেছিল তারা। এই ম্যাচে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে ২০১/৭ রান করেছিল। জবাবে ইংল্যান্ড দল মাত্র ১৬৫/৬ রান করে। ফলে ৩৬ রানে জয় পায় অস্ট্রেলিয়া। এই ম্যাচে একাধিক রেকর্ড গড়তে দেখা যায়।

এই ম্যাচে একটা সময় ইংল্যান্ড দলকে মনে হচ্ছিল ম্যাচ জেতার মতো অবস্থায় ছিল, কিন্তু তারপর তাদেরকে একের পর এক উইকেট পড়তে থাকে এবং ক্যাঙ্গারু দল জয় পায়। মইন আলি (২৫) এবং হ্যারি ব্রুক (২০) ইংল্যান্ডের হয়ে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন, কিন্তু তাদের প্রচেষ্টা অপর্যাপ্ত ছিল। অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ৪ ওভারে ২৩ রান দিয়ে ২ উইকেট নেন। অ্যাডাম জাম্পাও ৪ ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট নেন।

আরও পড়ুন… IND vs PAK: ভারতের বিরুদ্ধে খেলার জন্য ফিট তারকা অলরাউন্ডার! কার জায়গায় খেলবেন? দেখুন পাকিস্তানের সম্ভাব্য একাদশ

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর করেছেন-

এই ম্যাচে অস্ট্রেলিয়া এই টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর করেছে, যেখানে এই বিশ্বকাপে প্রথমবারের মতো কোনো দল ২০০ বা ২০০+ রান করেছে। এর আগে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর কানাডার বিরুদ্ধে করেছিল আমেরিকা। কানাডা, ডালাসে ১ জুন প্রথম খেলে ১৯৪/৫ স্কোর করে। জবাবে, আমেরিকা ১৪ বল বাকি থাকতে এই স্কোর তাড়া করে এবং ১৯৭/৩ রান করে। এমন অবস্থায় এটি এখন পর্যন্ত (৭ জুন) টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর।

T20 বিশ্বকাপ ২০২৪ এর অদ্ভুত রেকর্ড

অদ্ভুত এক রেকর্ডও গড়েছে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার এই ম্যাচে। প্রকৃতপক্ষে, এটি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচগুলিতে অন্তর্ভুক্ত ছিল, যেখানে উভয় দলের মোট স্কোর (অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড সহ) ছিল ৩৬৬ রান এবং কোনও দলের কেউই অর্ধশতক করতে পারেনি। এক্ষেত্রে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের স্কোর টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ।

আরও পড়ুন… ৩৯ রানেই শেষ উগান্ডা! আকিলের আগুনে বোলিং, T20 বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ বড় জয়ের নজির উইন্ডিজের

টি টোয়েন্টি বিশ্বকাপের একটি ম্যাচে ব্যক্তিগত ৫০+ স্কোর ছাড়াই ৩০০+ রান

৩৬৬ অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ব্রিজটাউন ২০২৪

৩২৭ দক্ষিণ আফ্রিকা বনাম নিউজিল্যান্ড ব্রিজটাউন ২০১০

৩১১ আয়ারল্যান্ড বনাম ওমান ধর্মশালা ২০১৬

৩০৩ ইংল্যান্ড বনাম ভারত লর্ডস ২০০৯

৩০৩ নেদারল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা অ্যাডিলেড ২০২২

৩০২ নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড গ্রস আইলেট ২০১০

আরও পড়ুন… T20 WC 2024: যদি কেউ IND vs PAK ম্য়াচে চাপ অনুভব না করেন তাহলে তো সে মানুষই নয়- নাসিম শাহ

ব্যক্তিগত ৫০+ স্কোর ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি দলের সর্বোচ্চ স্কোর

২০১/৭ অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ব্রিজটাউন ২০২৪

২০০/৬ ইংল্যান্ড বনাম ভারত ডারবান ২০০৭

১৯৩/৭ ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা চট্টগ্রাম ২০১৪

১৯০/১০ নিউজিল্যান্ড বনাম ভারত জোবার্গ ২০৭

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ একটি দলের সর্বোচ্চ স্কোর

২০১/৭ অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ব্রিজটাউন

১৯৭/৩ আমেরিকা বনাম কানাডা ডালাস

১৯৪/৫ কানাডা বনাম আমেরিকা ডালাস

১৮৩/5 আফগানিস্তান বনাম উগান্ডা প্রভিডেন্স

১৬৪/৫ অস্ট্রেলিয়া বনাম ওমান ব্রিজটাউন

ক্রিকেট খবর

Latest News

রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি দিয়ে কেরালাকে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.