বাংলা নিউজ > ক্রিকেট > USA vs IRE: একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি পাকিস্তানের বিরুদ্ধে চক্রান্ত?

USA vs IRE: একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি পাকিস্তানের বিরুদ্ধে চক্রান্ত?

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা। ছবি- টুইটার।

USA vs IRE, T20 World Cup 2024: শুক্রবার ফ্লোরিডায় আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টি ও ভিজে আউটফিল্ডের জন্য ভেস্তে যায়। মাঠকর্মীদের আচরণে অপেশাদারিত্ব ধরা পড়ে স্পষ্ট।

গত কয়েকদিন ধরেই টানা বৃষ্টি চলছে ফ্লোরিডায়। তাই সেখানে টি-২০ বিশ্বকাপের ম্যাচ আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। টি-২০ বিশ্বকাপের এ-গ্রুপের ৩টি গুরুত্বপূর্ণ ম্যাচ আয়োজিত হওয়ার কথা ফ্লোরিডায়। ভারত বনাম কানাডা ম্যাচকে না হয় হালকা চালে নেওয়া গেল, তবে আমেরিকা বনাম আয়ারল্যান্ড ও পাকিস্তান বনাম আয়ারল্যান্ড ম্যাচ ২টির গুরুত্ব অপরিসীম। কেননা এই ২টি ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে এ-গ্রপের দ্বিতীয় দল হিসেবে কারা সুপার এইটে যাবে।

শুক্রবার ফ্লোরিডায় ম্যাচ ছিল আমেরিকা ও আয়ারল্যান্ডের। ম্যাচের সময় বৃষ্টি হয়নি। তবে ম্যাচের আগে বৃষ্টি হয় পর্যাপ্ত। পিচ ঢাকা থাকলেও আউটফিল্ড ছিল ভিজে। মূলত ভিজে আউটফিল্ডের জন্যই ফ্লোরিডায় আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ নির্ধারিত সময়ে শুরু করা যায়নি।

আম্পায়াররা দফায় দফায় মাঠ পরিদর্শন করেন। যদিও শেষমেশ ম্যাচ শুরুর মতো পরিস্থিতি তৈরি হয়নি। একদিকে মাঠ খেলার উপযোগী করে তোলার জন্য কিছু মাঠকর্মীকে আক্লান্ত পরিশ্রম করতে দেখা যায়। অন্যদিকে এমন একটি ছবি চোখে পড়ে, যা কিছু মাঠকর্মীর চূড়ান্ত অবিবেচনাকেই সামনে নিয়ে আসে।

আরও পড়ুন:- Pakistan Eliminated From T20 WC 2024: বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা

ফ্লোরিডায় যখন আম্পায়াররা মাঠ পরিদর্শনে নামেন, ঠিক তখন আম্পায়ারদের পিছনে বোতল থেকে জল ঢেলে হাত ধুতে দেখা যায় এক মাঠকর্মীকে। পিচের খুব কাছেই তাঁর হাতে জল ঢালছিলেন অন্য একজন। মাঠ শুকনো করে তোলাই যেখানে চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়, সেখানে জল ঢেলে মাঠ ভিজিয়ে তোলা চূড়ান্ত অপেশাদারিত্বের পরিচয় সন্দেহ নেই।

আরও পড়ুন:- USA Qualified For Super 8: ভেস্তে গেল আমেরিকা-আয়ারল্যান্ড ম্যাচ, বাবরদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে সৌরভ নেত্রভালকররা

স্বাভাবিকভাবেই পাকিস্তানের সমর্থকরা বলতেই পারেন যে, বিশ্বকাপ থেকে তাঁদের দলকে ছিটকে দিতে এটি মাঠকর্মীদের চক্রান্ত ছিল। কেননা এই ম্য়াচের উপর নির্ভর করছিল পাকিস্তানের প্লে-অফে ওঠা না-ওঠা। এই ম্যাচে আয়ারল্যান্ডের কাছে আমেরিকা হারলে তবেই পাকিস্তানের সামনে রাস্তা খোলা থাকত। আমেরিকা জিতলে বা ম্যাচ ভেস্তে গেলে পাকিস্তানের বিদায় নিশ্চিত।

আরও পড়ুন:- India Super 8 Fixtures: সুপার এইটে উঠলে বাংলাদেশকে লড়তে হবে ভারতের বিরুদ্ধে, রোহিতদের পরের রাউন্ডের সূচিতে চোখ রাখুন

শেষমেশ ভিজে আউটফিল্ড ও বৃষ্টির জন্য আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ ভেস্তে যায়। উভয় দলকে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে এ-গ্রুপের দ্বিতীয় দল হিসেবে চলতি টি-২০ বিশ্বকাপের সুপার এইটের টিকিট নিশ্চিত করে আমেরিকা। এবারের মতো টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় পাকিস্তানের। উল্লেখ্য, ভারত এ-গ্রুপ থেকে আগেই সুপার এইটের টিকিট নিশ্চিত করেছে। পাকিস্তানের পাশাপাশি এ-গ্রুপের আরও ২টি দল কানাডা ও আয়ারল্যান্ডের বিশ্বকাপ অভিযানও শেষ হচ্ছে গ্রুপ লিগেই।

ক্রিকেট খবর

Latest News

কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.