বাংলা নিউজ > ক্রিকেট > Brandon King Injury-চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ

Brandon King Injury-চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ

চোট পেয়ে মাঠ ছাড়ছেন ব্র্যান্ডন কিং। ছবি- এএফপি (AFP)

ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে ভালোই খেলছিলেন ব্র্যান্ডন কিং। করেছিলেন ১৩ বলে ২৩ রান। মারেন ৩টি চার এবং ১টি ছয়। এরই মধ্যে নিজের ইনিংসের ১৩ তম বলে স্যাম কারানের বলে শট খেলতে গিয়ে সাইড স্ট্রেনের যন্ত্রণায় মাটিতেই লুটিয়ে পড়েন তিনি। এর আগেই অবশ্য রিস টোপলির বলে ১০১ মিটারের লম্বা ছয় মারেন কিং।

টি২০ বিশ্বকাপের মাঝেই বড় দুঃসংবাদ ওয়েস্ট ইন্ডিজ শিবিরে। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বড় চোট পেলেন ওপেনার ব্র্যান্ডন কিং। চোট এতটাই গুরুত্বপূর্ণ ছিল যে, ম্যাচে আর খেলতেই পারেননি কিং। এর জেরে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন তিনি। তাঁর পরিবর্তে ফিল্ডিং করতে নামেন সিমরন হেতমায়ের। সাইড স্ট্রেনের জন্য তিনি মাটিতেই একসময় ব্যথায় বসে পড়েন। এরপর মেডিক্যাল স্টাফরা এসে দেখার পর তাঁকে সাজঘরে নিয়ে যান। সেখানে থেরাপি চললেও আর মাঠে নামতে পারেননি ক্যারিবিয়ানদের এই মারকাটারি ব্যাটার। এবারে অবশ্য তাঁর ব্যাটে বড় রান দেখা যায়নি প্রতিযোগিতায়, ইংল্যান্ডের বিরুদ্ধে জ্বলে উঠছিলেন। কিন্তু হঠাৎই ঘটল বিপত্তি।

আরও পড়ুন-কাজটা খুব কঠিন করে দিয়েছিল....প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে ভালোই খেলছিলেন ব্র্যান্ডন কিং। করেছিলেন ১৩ বলে ২৩ রান। মারেন ৩টি চার এবং ১টি ছয়। এরই মধ্যে নিজের ইনিংসের ১৩ তম বলে স্যাম কারানের বলে শট খেলতে গিয়ে সাইড স্ট্রেনের যন্ত্রণায় মাটিতেই লুটিয়ে পড়েন তিনি। এর আগেই অবশ্য রিস টোপলির বলে ১০১ মিটারের লম্বা ছয় মেরেই ব্র্যান্ড বুঝিয়ে দিয়েছিলেন তিনি ছন্দে ফিরছেন, কিন্তু সেটা আর হল না চোটের কারণে। এরপরই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়, ইংল্যান্ড ম্যাচে দ্বিতীয়ার্ধে অর্থাৎ ফিল্ডিংয়ের সময় তিনি মাঠে নামবেন না।

আরও পড়ুন-‘খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপে বাদ পড়ে’! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিসের

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ হেরে যাওয়ায় দেশের মাটিতে কিছুটা চাপে পড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। কারণ পরের দুটি ম্যাচই তাঁদের মাস্ট উইন হয়ে গেল। তাঁদের মধ্যে একটি ম্যাচ শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, অপর ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে। ফলে পরের দুটি ম্যাচ যদি রাসেল,পাওয়েলরা জিতেও যান সেক্ষেত্রেও নেট রান রেটে সেমিফাইনালের দুই দল সেই গ্রুপ থেকে নির্বাচিত হতে পারে। কারণ ক্যারিবিয়ানদের পরের রাউন্ডে যাওয়া নির্ভর করে দঃ আফ্রিকা এবং ইংল্যান্ডের পারফরমেন্সের ওপরেও।

গ্রুপ টু-তে কে কোথায়?

এই মূহূর্তে ১ ম্যাচে ২ পয়েন্ট এবং ১.৩৪৩ নেট রান রেট নিয়ে সবার ওপরে রয়েছে ইংল্যান্ড। ১ ম্যাচে ২ পয়েন্ট এবং .৯০০ নেট রান রেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দঃ আফ্রিকা। মার্কিন যুক্তরাষ্ট্র তালিকায় তৃতীয় স্থানে ১ ম্যাচে ০ পয়েন্ট নিয়ে তাঁদের নেট রান রেট -৯০০। ওয়েস্ট ইন্ডিজ ১ ম্যাচে ০ পয়েন্ট এবং -১.৩৪৩ নেট রান রেট নিয়ে রয়েছে সবার নিচে।

আরও পড়ুন-যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট

বিশ্বকাপে ফাইনাল অনুষ্ঠিত হতে বাকি রয়েছে আর মাত্র ৯ দিন। ২৯ জুন টি২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজ যদি ফাইনালে ওঠে সেক্ষেত্রে সেখানেও কিংয়ের সার্ভিস পাওয়া নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন তৈরি হয়ে গেল। এছাড়া সেমিফাইনাল এবং সুপার এইটের ম্যাচ নিয়ে তো বড় সংশয় রয়েছেই। তাই চোট পরীক্ষা করে কত দ্রুত তাঁকে দলে ফেরানো সম্ভব হবে, আপাতত সেদিকেই নজর দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজমেন্ট।

ক্রিকেট খবর

Latest News

তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.