বাংলা নিউজ > ক্রিকেট > CAN vs IRE, T20 World Cup 2024: আমেরিকার পর এবার কানাডার চমক, আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতে পল স্টার্লিংরা লিখলেন ইতিহাস

CAN vs IRE, T20 World Cup 2024: আমেরিকার পর এবার কানাডার চমক, আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতে পল স্টার্লিংরা লিখলেন ইতিহাস

আমেরিকার পর এবার কানাডার চমক, আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতে পল স্টার্লিংরা লিখলেন ইতিহাস।

Canada Create History: শুক্রবার কম স্কোরিং থ্রিলারেও আয়ারল্যান্ডকে ১২ রানে হারিয়ে দেয় কানাডা। সেই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা প্রথম জয় পেল। এদিকে বিশ্বকাপের আগে পাকিস্তানকে হারানো আয়ারল্যান্ড পরপর দুই ম্যাচ হেরে কার্যত ছিটকেই গেল।

এবার আয়ারল্যান্ডকে হারিয়ে চমকে দিল কানাডা। শুক্রবার নিউইয়র্কে কানাডার জন্য ছিল ঐতিহাসিক দিন। পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা তাদের প্রথম জয় নিশ্চিত করল। কম স্কোরিং থ্রিলারে আয়ারল্যান্ডকে হারিয়ে চমকে দিয়েছে কানাডা।

আরও পড়ুন: একেই অপ্রত্যাশিত হার, তার উপর রউফের বিরুদ্ধে বল ট্যাম্পারিংয়ের অভিযোগ আনলেন আমেরিকার পেসার

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কানাডার ব্যাটিং নড়বড় করছিল। তারা নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রান করেছিল। তবে সেই রান সফল ভাবে ডিফেন্ড করে কানাডা। কম স্কোরিং থ্রিলারেও তারা আয়ারল্যান্ডকে ১২ রানে হারিয়ে দেয়। সেই সঙ্গে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে কানাডা প্রথম পয়েন্ট নিশ্চিত করল। বিশ্বকাপের আগে পাকিস্তানকে হারানো আয়ারল্যান্ড কার্যত বিশ্বকাপ থেকেই ছিটকে গেল।

আরও পড়ুন: রোহিতের চোট নিয়ে জল্পনা বাড়ালেন বুমরাহ পত্নী

প্রথমে ব্যাট করতে নেমে বার্বাডিয়ান বংশোদ্ভূত নিকোলাস কির্টনের ৩৫ বলে ৪৯ রানের নকটি কানাডাকে অক্সিজেন দিয়েছিল। কির্টনের ইনিংসে ছিল ৩টি চার এবং ২টি ছক্কা। এছাড়া শ্রেয়স মোভার ৩টি চারের সৌজন্যে ৩৬ বলে ৩৭ রানের ইনিংসটিও কানাডাকে ১৩৭ রানে পৌঁছতে সাহায্য করেছিল। বাকিদের অবস্থা তথৈবচ। ওপেন করতে নেমে অ্যারন জনসন ১৩ বলে ১৪ এবং নবনীত ধালিওয়াল ১০ বলে ৬ করে সাজঘরে ফিরে যান। তিনে নেমে পারগত সিং ১৪ বলে ১৮ করে আউট হন। চারে নেমে ৯ বলে ৭ করেন দিলপ্রিত বাজওয়া। তবে কির্টন এবং শ্রেয়স পঞ্চম উইকেটে জুটিতে ৭৫ রান না তুললে, পরিস্থিতি আরও খারাপ হত কানাডার। আয়ারল্যান্ডের হয়ে ব্যারি ম্যাককার্থি ২৪ রানে ২ উইকেট নেন। ৩২ রানে ২ উইকেট নেন ক্রেগ ইয়ং। ১টি করে উইকেট নেন গ্যারেথ ডেলানি এবং মার্ক অ্যাডেয়ার।

আরও পড়ুন: গোল্ডেন ডাক করে আউট, তার উপর আবার সমর্থকের উপর চড়াও, বিতর্কে ১২৫ কেজির আজম খান- ভিডিয়ো

জয়ের জন্য ১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিউইয়র্কের ২২ গজে আয়ারল্যান্ডও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। মাত্র ৫৯ রানেই ৬ উইকেট হারিয়ে বসে থাকে তারা। অ্যান্ডি বলবির্নি ১৯ বলে ১৭, অধিনায়ক পল স্টার্লিং ১৭ বলে ৯, লোরকান টাকার ১৫ বলে ১০, হ্যারি টেক্টর ৫ বলে ৭, কার্টিস ক্যাম্ফার ৭ বলে ৪, গ্যারেথ ডেলানি ৭ বলে ৩ করে সাজঘরে ফিরে গেলে মারাত্মক চাপে পড়ে যায় আয়ারল্যান্ড। তখনই যেন হারের ভ্রুকুটি দেখেছিল তারা। তবে ছয় নম্বরে নেমে জর্জ ডকরেল এবং আট নম্বরে নেমে মার্ক অ্যাডেয়ার কিছুটা লড়াই করার চেষ্টা করেন। যে কারণে আয়ারল্যান্ডের ইনিংস ১২৫ পর্যন্ত গিয়েছিল। ২৪ বলে ৩৪ করেন অ্যাডেয়ার। ডকরেল অপরাজিত থাকেন ২৩ বলে ৩০ করে। কিন্তু ৭ উইকেট হারিয়ে তারা ১২৫-ই করতে পারে। যার নিটফল, ভারতের পর কানাডার কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে যাওয়ার মুখে আয়ারল্যান্ড।

কানাডার হয়ে জেরেমি গর্ডন ১৬ রানে ২ উকেট নেন। ডিলন হেলিগার নেন ১৮ রানে ২ উইকেট। ১টি উইকেট করে নিয়েছেন সাদ বিন জাফর এবং জুনেয়েদ সিদ্দিকি। এই প্রথম বার নিউইয়র্কের মাঠে ১০০ রানের গণ্ডি টপকাল দুই দলই।

ক্রিকেট খবর

Latest News

বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন? সন্দেশখালি এখন অতীত! বিজেপির বৈঠকেও দেখা মিলল না রেখা পাত্রের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, বিয়ের প্রস্তাবও আসতে পারে! লাকি কারা? আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে বাবা বিরাটের কোলে ছোট্ট অকায়, প্রথমবার দেখা গেল অনুষ্কার সদ্যোজাত ছেলেকে ট্রাম্পের VP প্রার্থী জেডি ভান্সের সঙ্গে কীভাবে প্রেম ভারতীয় বংশোদ্ভূত ঊষার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.