বাংলা নিউজ > ক্রিকেট > ICC ODI WC 2023: ২১ ম্যাচে ৩৭ উইকেট, তবু বিশ্বকাপে জায়গা হয়নি চাহালের, এক নজরে দেখে নেওয়া যাক বাকিদের পরিসংখ্যান!

ICC ODI WC 2023: ২১ ম্যাচে ৩৭ উইকেট, তবু বিশ্বকাপে জায়গা হয়নি চাহালের, এক নজরে দেখে নেওয়া যাক বাকিদের পরিসংখ্যান!

কুলদীপ, চাহাল, জাদেজা এবং অক্ষর।

বিশ্বকাপ দলে জায়গা হয়নি চাহালের। অনেক প্রশ্ন উঠতে শুরু করেছে। সেই সব কিছুর মধ্যেই এবার দেখে নেওয়া যাক চাহাল এবং বাকিরা যারা বিশ্বকাপে সুযোগ পেয়েছেন তাদের পরিসংখ্যান।

কয়েক দিন আগেই বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ভারত। শুধুমাত্র স্পিনার নয়, বোলিং অলরাউন্ডার নিয়ে টুর্নামেন্টে এগিয়ে যেতে চায় রোহিত শর্মারা। দল ঘোষণার পরে এমনটাই বোঝা যাচ্ছে। কারণ কুলদীপ যাদব ছাড়া বাকি যে দুই স্পিনার দলে জায়গা পেয়েছেন তারা হলেন রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। জাদেজার ব্যাটিং দক্ষতার কথা নতুন করে বলার কিছু নেই। অক্ষর প্যাটেলও ব্যাট করতে পারেন। এই পরিস্থিতিতেই দল থেকে বাদ পড়েছেন স্পিনার যুজবেন্দ্র চাহাল। তিনি দল থেকে বাদ পড়তে পারেনি তাঁর একটা আভাস এশিয়া কাপেই পাওয়া গিয়েছিল। চাহাল দল থেকে বাদ পড়ার পরে বিভিন্ন মহলে অনেক প্রশ্ন উঠতে শুরু করেছে।

ভারতীয় দলে ঝড়ের গতিতে উত্থান হয় যুজবেন্দ্রের। কুলদীপ যাদবের সঙ্গে জুটি বেঁধে একের পর এক ম্যাচ জেতাতে থাকেন তারা। তাদের নাম হয়ে যায় কুল-চা জুটি। এরপরই হঠাৎ ছন্দপতন। দল থেকে বাদ হতে যেতে থাকেন তারা। তবে ২০১৯ সালে বিশ্বকাপ খেলেন চাহাল। তারপর থেকেই ভারতীয় দলে ব্রাত্য হয়ে ওঠেন তিনি। কুলদীপ যাদব দীর্ঘদিন দলের বাইরে থাকার পর ফিরে এসে জাতীয় দলের সুযোগ পেয়েছেন। তবে চাহাল যতবার খেলেছেন, উইকেট নিয়েছেন।

এই চারজন অর্থাৎ জাদেজা, অক্ষর, চাহাল এবং কুলদীপ পরিসংখ্যান যদি দেখা হয় তাহলে দেখা যাবে, কুলদীপ যাদব ৩৪টি ইনিংস খেলে ৪৮টি উইকেট নিয়েছেন। তাঁর ইকোনমি রেট ৫.৪৪। গড় ৩২.২৭। অন্যদিকে যুজবেন্দ্র চাহাল ২১টি ম্যাচ খেলে ৩৭টি উইকেট তুলে নিয়েছেন। তাঁর ইকোনমি রেট ৫.৭১। গড় ২৮.৮৯। স্যার ‘জাড্ডু’ ২৩টি ম্যাচ খেলে তুলতে পেরেছেন ২১টি উইকেট। ওভার প্রতি তাঁর ইকোনমি রেট ৫.২০। গড় করলে দাঁড়ায় ৪৫.৩৮। অন্যদিকে অক্ষর প্যাটেল ১৩টি ম্যাচ খেলে নিয়েছেন ১৩টি উইকেট। তাঁর ইকোনমি রেট ৪.৮২। গড় ৩২.৭।

বিশ্বকাপের জন্য ঘোষণা করা দল নিয়ে অনেক প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে বিরূপ মনোভাব দেখা গিয়েছে। অনেকেই মনে করছেন এই দল আরও শক্তিশালী হলে ভালো হতো। প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর বলেন, তিনি এই ভারতীয় দলকে দশের মধ্যে পাঁচ রেটিং দেবেন।‌ অন্যদিকে রোহিত শর্মারা এই বছর ঘরের মাঠে বিশ্বকাপ জিততে মরিয়া হয়ে রয়েছে। তবে এই দল কতটা ভালো করবে তা বোঝা যাবে এশিয়া কাপের মূল্যায়নের পর। কারণ এশিয়া কাপে যে দল গিয়েছে, তার সঙ্গে বিশ্বকাপ দলের বিশেষ কিছু পরিবর্তন নেই।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.