বাংলা নিউজ > ক্রিকেট > মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায়

মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায়

সুদীপ চ্যাটার্জির সঙ্গে ঋদ্ধিমান সাহা

মান-অভিমানপর্ব ইতি। দুবছর পর অবশেষে বাংলায় ফিরছেন ঘরের ছেলে সুদীপ চট্টোপাধ্য়ায়। কয়েক বছর আগে তিনি চলে গেছিলেন ত্রিপুরার হয়ে খেলতে। ঋদ্ধিমান সাহা সেরাজ্যে যাওয়ার পর তাঁর পথ অনুসরণ করেছিলেন সুদীপও। অবশেষে বাংলার হয়ে ফের খেলতে দেখা যাবে তাঁকে।

কয়েক বছর আগে কথা। বাংলা ছেড়ে ত্রিপুরায় খেলতে চলে গেছিলেন সুদীপ চট্টোপাধ্যায়। একটা সময় টানা বাংলার হয়ে রঞ্জিতে ভালো পারফরমেন্স করেছিলেন সুদীপ। জাতীয় পর্যায় বিভিন্ন টুর্নামেন্টেই প্রথম একাদশের অপরিহার্য অঙ্গ ছিলেন বারাসতের এই ছেলে। কিন্তু দল থেকে বাদ পড়তেই,  হতাশ হয়ে তিনি বাংলা ছেড়েছিলেন। চলে গেছিলেন পাশের রাজ্য ত্রিপুরায়। সেখানে তাঁর আগেই পা বাড়িয়েছিলেন বাংলা দলে সিনিয়র ক্রিকেটার ঋদ্ধিমান সাহা। তাঁর পথ অনুসরণ করেই সেখানে গেছিলেন সুদীপ। তবে ২ বছর কাটতে না কাটতেই, অবশেষে মান অভিমান পর্ব কাটিয়ে বাংলাতেই ফিরছেন দলের এক সময়ের সহ অধিনায়ক। বহু গুরুত্বপূর্ণ ম্যাচেই দলকে নির্ভরতা দিতেন সুদীপ। মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদারের দলের টপ অর্ডারের অন্যতম ভরসা ছিলেন এই বাঁহাতি ব্যাটার। ফের তিনি বাংলায় ফেরায় কিছুটা হলেও দল যে শক্তিশালী হল তা বলাই বাহুল্য।

আরও পড়ুন-ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

গত রঞ্জি ট্রফি মরশুম খুব একটা ভালো কাটেনি বাংলা দলের। আকাশ দীপ এবং মুকেশ কুমার জাতীয় দলে সুযোগ পাওয়ায় তাঁদের অনেক ম্যাচে পায়নি বাংলা, সেটা অন্যতম কারণ ছিল অবশ্য। সেই সঙ্গে ব্যাটিং ব্যর্থতাও ছিল আরেক প্রধান কারণ। সব ম্যাচে যে অনুষ্টুপ মজুমদার বা শাহবাজ আহমেদের পক্ষে দলকে বাঁচানো সম্ভব নয়, সেটা ভালোই টের পেয়েছিলেন লক্ষ্মীরতন শুক্লরা। শেষ পর্যন্ত বাংলা দলে সুদীপ চট্টোপাধ্যায় ফেরায়, টপ অর্ডারে ভালো একজন ব্যাটার পেল বাংলা শিবির, পরিস্থিতি অনুযায়ী যে মাথা ঠান্ডা রেখেই রান করতে পারে। দল ছাড়ার আগে বাংলার হয়ে অন্যতম সফল ব্যাটার ছিলেন বারাসতের ছেলে সুদীপই।

আরও পড়ুন-ISL -মধুচন্দ্রিমাপর্বে ইতি, সাত বছর পর গোয়া ছাড়লেন ব্র্যান্ডন, গন্তব্য মুম্বই সিটি এফসি

বাংলার হয়ে প্রত্যাবর্তনের পর সুদীপ চট্টোপাধ্যায় বলছেন, ‘খুব ভালো লাগছে আবার বাংলা দলের হয়ে ফিরতে পেরে। আমি ইতিমধ্যেই ত্রিপুরা ক্রিকেট সংস্থার কাছে এনওসি চেয়েছি। এছাড়াও এরাজ্যে ট্রান্সফারের আবেদন জানিয়েছি’। জুনের ১১ তারিখ থেকে শুরু বেঙ্গল প্রো টি২০ লিগ, সেখানেই প্রত্যাবর্তন করতে চলেছেন ৩২ বছর বয়সী এই ব্যাটার। মেদিনীপুর ফ্র্যাঞ্চাইজির হয়ে প্রো টি২০ লিগের প্রথম সংস্করণে খেলতে দেখা যাবে সুদীপকে। সেখানে বাংলা দলের প্রাক্তন অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ, ইশান পোড়েলদের সঙ্গে খেলতে দেখা যাবে তাঁকে।  

আরও পড়ুন-উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

বাংলায় ফিরলেও এখনই সিএবি নিয়ে বেশ কিছু বলতে চাননি সুদীপ। বরং আপাতত প্রো টি২০ লিগেই ফোকাস করছেন তিনি। বাংলার হয়ে ২০১২ সালে অভিষেক হয় তাঁর, এরপর ইন্ডিয়া ‘এ’ দলের হয়েও খেলেছিলেন। তবে পারফরমেন্সে অবনতি হওয়ার জেরে তাঁকে বহুক্ষেত্রেই দলের বাইরে বসতে হয়েছিল। এবার কামব্যাকের বছরে সুদীপ নিশ্চয় চাইবেন গত বছরের বাংলা দলের ব্যর্থতা এবার সুদে আসলে পুষিয়ে দিতে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.