বাংলা নিউজ > ক্রিকেট > আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার

আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার

দঃ আফ্রিকা দলের ক্রিকেটার ডেভিড মিলার, ইংল্যান্ড দলের বিরুদ্ধে। ছবি- এএফপি (AFP)

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছিলেন ডেভিড মিলার।প্রায় কোমরের উচ্চতায় ফুল টস বল আসায় তিনি ভেবেছিলেন আম্পায়াররা নো বল দেবেন।কিন্তু সেটা না দেওয়াতেই আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করেন মিলার, আর তাতেই আইসিসির কোপের মুখে পড়লেন প্রোটিয়াদের এই তারকা ব্যাটার

জমে উঠেছে আইসিসি টি২০ বিশ্বকাপে সুপার ৮ স্টেজের লড়াই। দুই গ্রুপে থাকা ৮ দলই এবারের প্রতিযোগিতায় ২টি করে ম্যাচ খেলে ফেলেছে। একটি করে ম্যাচ সব দলেরই এখনও বাকি রয়েছে। যদিও দুই রাউন্ডের শেষেও কোনও দল এখনও পর্যন্ত সেমিফাইনালে উঠতে পারেনি। সরাসরি ৬ দলের সামনে জোরালো সুযোগ রয়েছে পরের রাউন্ডে অর্থাৎ শেষ চারে যাওয়ার। বাংলাদেশকে হারিয়ে ভারতীয় ক্রিকেট দল গ্রুপ ওয়ানে শীর্ষ রয়েছে। অন্যদিকে দঃ আফ্রিকা দল গ্রুপ টুতে রয়েছে সবার ওপরে। এরই মধ্যে প্রোটিয়া শিবিরের জন্য এল দুঃসংবাদ। দলের তারকা ক্রিকেটারকে শাস্তি দিল আইসিসি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে তাই মন খারাপ দলের মিডল অর্ডার ব্যাটার ডেভিড মিলারের। 

আরও পড়ুন-ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ড্যারেন স্যামি স্টেডিয়ামে আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ করেছিলেন ডেভিড মিলার। প্রায় কোমরের উচ্চতায় ফুল টস বল আসায় তিনি ভেবেছিলেন আম্পায়াররা নো বল দেবেন। কিন্তু সেটা না দেওয়াতেই আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করেন মিলার, আর তাতেই আইসিসির কোপের মুখে পড়তে প্রোটিয়া শিবিরের এই তারকা ব্যাটারকে।

ম্যাচের দুই ফিল্ড আম্পায়ার ক্রিস ব্রাউন, শারফুদ্দুলাহ, থার্ড আম্পায়ার জোয়েল উইলসন এবং চতুর্থ আম্পায়ার ক্রিস গ্যাফনি সকলে মিলেই মিলারের এই অসন্তোষের বিরুদ্ধে শাস্তির ব্যাপারে সহমত হন। তাঁর জেরেই আইসিসির শাস্তির মুখে পড়তে হল এই তারকাকে। এবারের টি২০ বিশ্বকাপে বেশ ছন্দেই ছিলেন কিলার মিলার। একাধিক ম্যাচেই দলের পতন রক্ষা করে দিয়েছেন এই মিডল অর্ডার ব্যাটার।

আরও পড়ুন-এই তো সবে শুরু! অস্ট্রেলিয়াকে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের

আইসিসি কোড অফ কনডাক্টের ২.৮ এর ধারা অনুযায়ী আম্পায়ারের সিদ্ধান্তে মাঠের মধ্যে অসন্তোষ প্রকাশের অপরাধ করেন সাউথ আফ্রিকা দলের এই তারকা ব্যাটার। আইসিসির তরফ থেকে জানানো হয় লেভেল ওয়ান অফেন্স করেছেন মিলার। প্রোটিয়াদের ব্যাটিংয়ের সময় ১৯তম ওভারে স্যাম কারান একটি ফুল টস বল করেন মিলারকে। যা দেখে তিনি প্রাথমিকভাবে ভেবেছিলেন আম্পায়ার নো বল দেবেন, কিন্তু সেটা না হওয়াতেই ডিআরএস নিতে যান তিনি। যদিও এই ক্ষেত্রে ডিআরএস প্রযোজ্য নয়। অর্থাৎ জেনে শুনেই আম্পায়ারকে অপমান করায় আইসিসির কোপের মুখে পড়েছেন তিনি, দেওয়া হয়েছে ডিমেরিট পয়েন্টও। 

আরও পড়ুন-আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

এর জেরে ম্যাচ ফির ৫০ শতাংশ পর্যন্ত কাটা যেতে পারে মিলারের। নিজের দোষ স্বীকার করে নেওয়ায় আইসিসিকে বেশি কাঠখড় পোড়াতে হয়নি। এদিকে সোমবার সকালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে  সুপার ৮-এর শেষ ম্যাচে নামছে এইদেন মার্করাম, ডেভিড মিলারদের দঃ আফ্রিকা।

ক্রিকেট খবর

Latest News

‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে?GT-তে যোগ দিতে পারেন তারকা অলরাউন্ডার? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.