বাংলা নিউজ > ক্রিকেট > David Warner retires-আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক বর্ণময় অধ্যায়, ক্রিকেটকে বিদায় জানালেন ডেভিড ওয়ার্নার

David Warner retires-আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক বর্ণময় অধ্যায়, ক্রিকেটকে বিদায় জানালেন ডেভিড ওয়ার্নার

টি২০ বিশ্বকাপ- এর ম্যাচে ডেভিড ওয়ার্নার। ছবি- এএফপি (AFP)

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর। একদিনের বিশ্বকাপ জয়ের পাশাপাশি ডেভিড ওয়ার্নার জিতেছেন ২০২১ টি২০ বিশ্বকাপ-ও। রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের নজিরও। আন্তর্জাতিক ক্রিকেটে ১৯০০০-এর কাছাকাছি রান রয়েছে ওয়ার্নারের। করেছেন ৪৯টি শতরানও। 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় ডেভিড ওয়ার্নারের। শেষ হল ১৫ বছরের বর্ণময় ক্রিকেট কেরিয়ারের।  অবশ্য এতটা তাড়াতাড়ি শেষ হত না, যদি তাঁরা সোমবার ভারতের বিপক্ষে টি২০ বিশ্বকাপের ম্যাচে জিততে পারতেন। অথবা মঙ্গলবার সকালে যদি বাংলাদেশের কাছে আফগানিস্তান হেরে যেত। কিন্তু দুটোর কোনওটাই হয়নি। নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হয়েই বর্ণময় কেরিয়া শেষ করলেন অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ব্যাটার। ভারতীয় দলের বিপক্ষে ৬ বলে ৬ রান করে আর্শদীপ সিংয়ের বলে সূর্যকুমার যাদবের হাতে ধরা উইকেট সাজঘরে ফিরেছিলেন ডেভিড, অবশ্য তখনও তিনি জানতেন না এটাই তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ হতে পারে। অবশেষে বিশ্বকাপের সুপার এইট থেকে অস্ট্রেলিয়া বিদায় নিতেই তাঁর অবসরে শিলমোহর পড়ল।

আরও পড়ুন-আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার

গত বছর নভেম্বর মাসে  ভারতের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে শেষবার একদিনের ফর্ম্যাটে মাঠে নেমেছিলেন ওয়ার্নার। জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন নিজের শেষ টেস্ট ম্যাচ। এরপরই জানিয়ে দিয়েছিলেন, ২০২৪ টি২০ বিশ্বকাপই হবে তাঁর শেষ প্রতিযোগিতা। যদিও তিনি এখনও আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দরজা খোলা রেখেছেন, তবে তাঁর ফিরে আসার সম্ভাবনা কম। ফলে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের শেষ ম্যাচ খেলে ফেললেন ৩৭ বছর বয়সী ডেভিড ওয়ার্নার। ভারতের বিপক্ষে আউট হওয়ার পর ব্যাটে ঘুষি মেরেছিলেন। সাজঘরে ফেরার পথে কোনও স্ট্যান্ডিং ওয়েশন বা গার্ড অফ অনারও পাননি। ভেবেছিলেন হয়ত আরও একবার সুযোগ পাবেন, কিন্তু আফগানরা আর সেই সুযোগ দিলেন না ওয়ার্নারকে।

আরও পড়ুন-‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের

একদিনের বিশ্বকাপ জয়ের পাশাপাশি ডেভিড ওয়ার্নার জিতেছেন ২০২১ টি২০ বিশ্বকাপও। রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের নজিরও। স্যান্ডপেপার গেট কাণ্ড থেকে ফিরে এসে ওয়ার্নার ফের স্বমহিমায় দাপিয়ে বেড়িয়েছেন বিশ্বক্রিকেট। করেছেন টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে ত্রিশতরান। আন্তর্জাতিক ক্রিকেটে ১৯০০০-এর কাছাকাছি রান রয়েছে ওয়ার্নারের। করেছেন ৪৯টি শতরানও। এহেন বর্ণময় কেরিয়ারেই সমাপ্তি হল টি২০ বিশ্বকাপ থেকে ব্যাগি গ্রিনসদের বিদায়ের সঙ্গে সঙ্গেই। 

আরও পড়ুন-ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

ভারতের বিপক্ষে হারের পর ওয়ার্নারের বিদায় নিয়ে জোশ হেজেলউড বলেন, ‘আমরা বিষয়টি মেনে নিচ্ছি। টেস্ট ক্রিকেট, ওডিআই ফরম্যাটের পর এবার টি২০। ওকে ছাড়া খারাপ লাগলেও আমরা বিষয়টি মানিয়ে নিচ্ছি। তবে এতদিন ধরে একজন ক্রিকেটারের সঙ্গে খেলার পর তাঁকে হারানো, আমাদের তো খারাপ লাগবেই, তবে আমাদের এগিয়ে যেতে হবে ’ ।

 

তাঁর ওপেনিং পার্টনার ট্রাভিস হেড বলেন, ‘তিন ধরণের ক্রিকেটেই ডেভিড ওয়ার্নার সেরা ব্যাটার। টপ অর্ডারে ওর অভাব আমরা টের পাব। এমন একজন ক্রিকেটারের এহেন বিদায় মোটেই প্রাপ্য নয়। অনেক কথা হয়েছে ওর পারফরমেন্স নিয়ে, কিন্তু ওর মতো ক্রিকেটার বর্তমানে সত্যি বিরল’ ।

ক্রিকেট খবর

Latest News

রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.