বাংলা নিউজ > ক্রিকেট > মানসিকতায় সামান্য বদল আনলেই ওয়ানডেতে সাফল্য পাবেন সূর্য- দাবি ডি'ভিলিয়ার্সের

মানসিকতায় সামান্য বদল আনলেই ওয়ানডেতে সাফল্য পাবেন সূর্য- দাবি ডি'ভিলিয়ার্সের

সূর্যকুমার যাদব।

সাদা বলের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সূর্য ব্যাট হাতে সফলতা পেলেও ওয়ানডে-তে তাঁর ব্যাটিং গড় একেবারেই সাদামাটা। ওয়ানডে-তে এখনও পর্যন্ত ২৪টি ইনিংস খেলেছেন তিনি। গড় ২৪.৩৩। স্ট্রাইক রেট ১০১.৩৮। করেছেন দু'টি অর্ধশতরান।

শুভব্রত মুখার্জি: ভারতের ডান-হাতি মিডল অর্ডার ব্যাটার সূর্যকুমার যাদব টি-২০ ফর্ম্যাটে একেবারে স্বপ্নের ফর্মে ব্যাট করছেন। গত বছর দেড়েক সময় টি-২০ ফর্ম্যাটে দারুন ফর্মে থাকলেও, ওয়ানডে-তে একেবারেই বলার মতন পারফরম্যান্স নেই ভক্তদের আদরের 'স্কাই'য়ের। তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে ভারতের হয়ে খেলার জন্য নির্বাচিত হয়েছেন তিনি। ভারতকে যদি শিরোপা জিততে হয়, তবে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে সূর্যকে। এমন আবহে দাঁড়িয়ে প্রাক্তন তারকা এবি ডি'ভিলিয়ার্স মনে করেন, ওয়ানডেতে সফল হতে সূর্যর দরকার তাঁর মানসিকতায় সামান্য পরিবর্তন করার। ডি'ভিলিয়ার্সের মতে, মানসিকতাতে সামান্য পরিবর্তন করলেই ওয়ানডে-তে সফলতা পাওয়া অনিবার্য সূর্যের।

আরও পড়ুন: বাংলাদেশকে অল আউট করে বিশ্বরেকর্ড, অজিদের পরে টানা বৃহত্তম জয়ের নজির এখন শ্রীলঙ্কার ঝুলিতে

সাদা বলের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সূর্য ব্যাট হাতে সফলতা পেলেও ওয়ানডে-তে তাঁর ব্যাটিং গড় একেবারেই সাদামাটা। ওয়ানডে-তে এখনও পর্যন্ত ২৪টি ইনিংস খেলেছেন তিনি। গড় ২৪.৩৩। স্ট্রাইক রেট ১০১.৩৮। করেছেন দু'টি অর্ধশতরান। অর্থাৎ একেবারেই গড়পড়তা পারফরম্যান্স বলা যেতে পারে। অনেকেই মনে করেন, সূর্যকুমারের ব্যাটিং স্টাইল অনেকটাই এবি ডিটভিলিয়ার্সের মতন। তাঁর মতন ৩৬০ ডিগ্রি ক্রিকেটার হিসেবে অ্যাখ্যা দেওয়া হয় সূর্যকুমারকে। এবার ওয়ানডেতে কী করলে সাফল্য পেতে পারেন সূর্যকুমার যাদব, সেই বিষয়টি নিয়েই মুখ খুলেছেন এবি ডি'ভিলিয়ার্স।

আরও পড়ুন: পাকিস্তানের সঙ্গে নিয়মিত খেলা হয় না, তাই শাহিনদের সামলানো কঠিন হচ্ছে- আজব অজুহাত শুভমনের

নিজের ইউটিউব চ্যানেল এবি ডি'ভিলিয়ার্স ৩৬০ ডিগ্রির বিষয়টি নিয়ে বলতে গিয়ে বলেছেন, ‘আপনারা সবাই নিশ্চয় জানবেন যে, আমি সূর্যকুমার যাদবের খুব বড় ভক্ত। আমি যে ভাবে ক্রিকেটটা খেলতাম, অনেকটা তেমন ভাবেই ক্রিকেটটা খেলে সূর্যকুমার যাদব। তবে এটা ঠিক ওয়ানডে ক্রিকেটে সূর্য এখনও পর্যন্ত সেই রকম সাফল্য পায়নি। আমার মতে, ওকে ওয়ানডে ফর্ম্যাটে সাফল্য পেতে গেলে মানসিকতায় সামান্য পরিবর্তন আনতে হবে। ব্যাটার হিসেবে সমস্ত ধরনের শট খেলার সামর্থ্য ওর রয়েছে। ওকে সাফল্য পেতে গেলে মানসিকতায় সামান্য বদলটা আনতেই হবে। ভারতের বিশ্বকাপ স্কোয়াডে স্কাইকে দেখে আমি অনেকটাই স্বস্তি পেয়েছি। আমি খুব খুশি যে, ভারতের বিশ্বকাপের স্কোয়াডে রয়েছে স্কাই। আমি আশা রাখব, আসন্ন বিশ্বকাপেও ভারতের প্রথম একাদশে খেলার সুযোগ পাবে। ভারতীয় দলের যে ব্যালান্স রয়েছে, সেটা দেখে আমার মনে হয় টু্র্নামেন্টের শুরুর দিকে হয়তো সূর্য সুযোগ পাবে না। তবে বিশ্বকাপ যেহেতু লম্বা টু্র্নামেন্ট, আমার মনে হয়, পরের দিকে ও সুযোগ পাবেই। আর সেই সুযোগকে কাজে লাগতে হবে। এখন দেখা যাক কী হয়। আমি চিন্নাস্বামীতে আরসিবির বিরুদ্ধে ওকে খেলতে দেখেছি। ও যেমন স্লগ শট খেলতে পারে, তেমন ভাবে সাবেকি শটও খেলতে পারে। পুল এবং হুক শট ভালো খেলতে পারে। সোজা ব্যাটেও ভালো খেলতে পারে। ফলে ওর ঝুলিতে সমস্ত শট রয়েছে। এখানে সাফল্য নির্ভর করছে, সবটাই মানসিক বিষয়ের উপরে।’

ক্রিকেট খবর

Latest News

আমার আর জয় শাহ মধ্যে… BCCI সচিবের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন হেড কোচ গম্ভীর আপনি কী আইসক্রিমের পোকা? আইসক্রিম দিবসে জানুন ভারতের ৮টি সেরা দোকানের ঠিকানা বিশেষ নজর ডিফেন্স স্টকে, বাজেটের দিন কিনতে পারেন কোন কোন শেয়ার? মোদী জমানায় আগের বাজেটগুলিতে সেনসেক্স উঠেছিল না পড়েছিল? একনজরে পরিসংখ্যান কর্মচারীকে জুতো মারার জন্য দুবাইতে আটক, ‘গুজব’ বলে সত্যিকে অস্বীকার করছেন রাহাত? Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.