বাংলা নিউজ > ক্রিকেট > ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

অভিষেক পোড়েল। ছবি- এপি (AP)

HT বাংলার মুখোমুখি হলেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটার অভিষেক পোড়েল। তিনি বলছেন, ‘ সৌরভ স্যার, রিকি স্যার আমায় খুব ব্যাক করেছে। আমার কাছে টার্নিং পয়েন্ট ইমপ্যাক্ট প্লেয়ার রুল। সেখান থেকে রান করার পর আমার ফার্স্ট ইলেভেনে সুযোগ হয়, তাই সেদিক থেকে এবারের ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মটাই টার্নিং পয়েন্ট।’

আইপিএলে এবারে বেশ নজর কেড়েছেন বাংলার ছেলে অভিষেক পোড়েল। দিল্লি ক্যাপিটালস দল যখন পরপর হারের মুখ দেখছে তখন তাঁকে টপ অর্ডারে প্রোমোট করেন হেড কোচ রিকি পন্টিং। প্রথম দিকের কয়েকটা ম্যাচে মূলত কম সময়ের জন্য ব্যাট করতে আসছিলেন এই বাঁহাতি ব্যাটার। উইকেটে সময় দেওয়া গেলে, অভিষেক যে আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তা বুঝেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিংরা। মরশুমের মাঝপথে ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শের চোট পাওয়ায় দিল্লি ক্যাপিটালস শিবির তাঁকে টপ অর্ডারে খেলানোর সুযোগ দেয়। সেই সুযোগ লুফে নেন চন্দননগরের এই ২২ বছর বয়সী যুবক।

আরও পড়ুন-জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

এবারের আইপিএলের তিনি যাদের বোলিং সামলেছেন তাঁরা সকলেই আন্তর্জাতিক ক্ষেত্রে নিজেদের দিনে সেরা, মুম্বইয়ের বুমরাহ থেকে হায়দরাবাদের প্যাট কামিন্স, রাজস্থানের ট্রেন্ট বোল্ট হোক বা লখনউয়ের নবিন উল হক। অথচ পরিসংখ্যানে তিনি অনেক ব্যাটারের থেকেই কয়েক যোজন এগিয়ে। এবারের আইপিএলে করেছেন ১৪ ম্যাচে ৩২৭ রান। আইপিএলে দিল্লি দলে নিজের দায়িত্ব পালন করে ফিরেছেন চন্দননগরের বাড়িতে, সেখান থেকেই অভিষেক জানালেন এবারের আইপিএলে তাঁর উঠে আসার কাহিনি।

HT বাংলার মুখোমুখি হয়ে অভিষেক বললেন, ২০২৪ আইপিএলের অভিজ্ঞতা কেমন

অভিষেক পোড়েল-এবছর সব ম্যাচ খেলেছি, তাই অনেক অভিজ্ঞতা হয়েছে । কোনটা করলে ভালো হবে, কোনটা করলে খারাপ হবে। সেদিক থেকে খুব ভালো অভিজ্ঞতা।

আইপিএল শুরুর আগে চিন্তায় ছিলে?  ভেবেছিলে সুযোগ পাবে? ঋষভ পন্ত তো ছিল

অভিষেক পোড়েল- সুযোগ পেলে নিজের সেরা দেব, যখন সুযোগ পাব, এই মানসিকতাই রেখেছিলাম। রিকি স্যার বলেছিলেন রেডি থাকো, সুযোগ পাবে। এরপর নিজেকে তৈরি রেখেছিলাম, সুযোগ পেলেই কিছু করে দেখাতে। সেটাই চেষ্টা করেছি।

রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায় কিভাবে মোটিভেট করত?

অভিষেক পোড়েল-নেটে ব্যাট করছিলাম যখন ভালো ফিল হচ্ছিল। ব্যাটে বলে ভালো কানেক্ট হত, তখন রিকি স্যার আর সৌরভ স্যার বল, ভালো খেলছ। সৌরভ স্যার বলেছিল টাইমিং নিয়ে, যে তুই জোরে মারার প্লেয়ার নয়। শুধু টাইমিং ঠিক কর কাজ হবে, গত বছরই বলেছিল। সেই টিপস বেশ কাজে লেগেছে। লক্ষ্মী দা, জয়দীপ দা প্র্যাকটিস করিয়েছে। সৌরভ স্যার আইপিএলের সময় খুব সাহায্য করেছে কোনটা করলে ভালো হবে, সেটা বলে দিত।

এত সাহসী ব্যাটিংয়ের সাহস কীভাবে পেয়েছিল, এত জেদ কীভাবে এসেছে?

অভিষেক পোড়েল-আমি ছোট ফ্যামিলি থেকে এসেছি, আমি জানি কোথা থেকে উঠে এসেছি। যখন এই প্ল্যাটফর্ম পেয়েছি, তখন জানি এখানে ভালো কিছু করলে আমার আগামীর জীবন আরও ভালো হতে পারে। তাই সেই চেষ্টাই করে গেছি সব সময়।

আরও পড়ুন-রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

টার্নিং পয়েন্ট কোনটা?

অভিষেক পোড়েল- সৌরভ স্যার, রিকি স্যার আমায় খুব ব্যাক করেছে। আমার কাছে টার্নিং পয়েন্ট ইমপ্যাক্ট প্লেয়ার রুল। সেখান থেকে রান করার পর আমার প্লেয়িং ইলেভেনে সুযোগ হয়, তাই সেদিক থেকে এবারের ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মটাই টার্নিং পয়েন্ট।

এবারের আইপিএলের ভালো স্মৃতি?

অভিষেক পোড়েল-রিকি পন্টিং নিজে এসে আমার সঙ্গে কথা বলত। স্যার বলেছিল আমরা তোমায় ব্যাক করেছি, তুমি ভালো পারফর্ম করেছ, এরপর এটা বজায় রাখতে হবে।

অধিনায়ক ঋষভ পন্ত কি বলত? কোনও আক্ষেপ? 

অভিষেক পোড়েল- এমনি সাহায্য করত, কথা বলত যে কিরকম মাইন্ড সেট হওয়া দরকার। আইপিএল কতটা আলাদা রঞ্জি ট্রফির থেকে, সেসব বলেছে ঋষভ পন্ত। তবে আক্ষেপ আছে আরসিবি ম্যাচে রান পাইনি, নাহলে ম্যাচটা জিততে পারলে ভালো হত। মাস্ট উইন ম্যাচ ছিল আমাদের।

আরও পড়ুন-বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

রোহিত শর্মারা যখন বারবার বলছেন ইমপ্যাক্ট প্লেয়ারের জন্য ভারতীয় ক্রিকেটের খুব একটা ভালো হচ্ছেনা , তখনই এই নিয়মের সুফল চোখে আঙুল দিয়েই দেখিয়ে দিলেন অভিষেক। কেন তাঁর কোচ রিকি পন্টিং বারবার এই নিয়মের পক্ষে সওয়াল করেছিলেন, তা বোঝা গেল বেশ ভালো ভাবেই।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.