বাংলা নিউজ > ক্রিকেট > চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি

চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি

ধাওয়াল কুলকার্নি। ছবি- পিটিআই (PTI)

এই বছরেই রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই দল।ট্রফি জয়ের পর ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন ধাওয়াল। এরই কয়েকমাসের মধ্যেই ৩৫ বছর বয়সী প্রাক্তন ভারতীয় পেসারকে দলের বোলিং মেন্টর হিসেবে নিয়োগ করা হল। তবে শুধুমাত্র সিনিয়র দল নয় সমস্ত বয়সভিত্তিক দলের বোলিং মেন্টর হিসেবে কাজ করবেন তিনি।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় ঘরোয়া ক্রিকেটে অন্যতম শক্তিশালী দল মুম্বই। রঞ্জি ট্রফি থেকে শুরু করে সৈয়দ মুস্তাক আলি ট্রফির মতন ঐতিহ্যবাহী টুর্নামেন্টগুলোতে তারা ধারে ভারে অনেকটাই এগিয়ে থেকে শুরু করে বরাবর। সেই ধারা বজায় রাখতেই চলতি মরশুমে নিজেদের দলের বোলিংয়ের দিকে আরো নজর দিতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন। প্রাক্তন ভারতীয় পেসার ধাওয়াল কুলকার্নিকে তারা চলতি মরশুমে দলের বোলিং মেন্টর হিসেবে নিয়োগ করল। এই নিয়োগের কথা তারা নিশ্চিত করেছে বুধবার। ঘরোয়া ক্রিকেট তো বটেই পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটেও খেলার অভিজ্ঞতা রয়েছে ধাওয়াল কুলকার্নির। দীর্ঘদিন আইপিএলেও খেলেছেন তিনি।এবার তাঁর সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে রাজ্যের হয়ে খেলা তরুণ প্রতিভাবান পেসারদের তৈরি করার পাশাপাশি অভিজ্ঞ পেসারদেরও সহায়তা করতেই এই সিদ্ধান্ত নিয়েছে এমসিএ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন-সাদা সিধে ছেলের পেটে এত কিছু...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা বলেছিলেন কেন নারিন?

এই বছরেই রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই দল। এটা তাদের ৪২ তম ট্রফি জয়। এই ট্রফি জয়ের পরেই ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন ধাওয়াল। এরই কয়েকমাসের মধ্যেই ৩৫ বছর বয়সী প্রাক্তন ভারতীয় পেসারকে দলের বোলিং মেন্টর হিসেবে নিয়োগ করা হল। তবে শুধুমাত্র সিনিয়র দল নয় সমস্ত বয়সভিত্তিক দলের বোলিং মেন্টর হিসেবে কাজ করবেন তিনি। ৩৫ বছর বয়সী ধাওয়াল কুলকার্নি তাঁর কেরিয়ারে ৯৬ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। নিয়েছেন ২৮৫ টি উইকেট। পাশাপাশি খেলেছেন ১৩০ টি লিস্ট -এ ম্যাচ। যেখানে তিনি নিয়েছেন ২২৩ টি উইকেট।

আরও পড়ুন-ভিডিয়ো-বিশ্বকাপের ম্যাচে নামার আগে নার্ভাস ছিলেন কোহলি… কোন ম্যাচের কথা বললেন বিরাট!

এখানেই শেষ নয় এর পাশাপাশি ধাওয়াল কুলকার্নি খেলেছেন ১৬২ টি টি-২০ ম্যাচ। যেখানে তিনি নিয়েছেন ১৫৪ টি উইকেট। এর পাশাপাশি তিনি ১৯ টি উইকেট নিয়েছেন ১৩ টি একদিনের ম্যাচ খেলে। পাশাপাশি ভারতের হয়ে তিনি দুটি টি-২০ ম্যাচ ও খেলেছেন। নিয়েছেন তিনটি উইকেট। এমসিএ এদিন তাদের অ্যাপেক্স কাউন্সিলের মিট করে। সেখানেই তারা এই সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি আরো একটি সিদ্ধান্ত গ্রহণ করেছে। 

Indian Cricket Team-কোচ সাবধানে বাছা উচিত....হঠাৎ পোস্ট সৌরভের, নিশানা নিয়ে তুঙ্গে জল্পনা

কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরকে তারা এক বিশেষ অনুষ্ঠানের মধ্যে দিয়ে সংবর্ধনা দেবেন। ১০ জুলাই ৭৫ বছর বয়সে পা দিচ্ছেন গাভাসকর। আর সেই কারণেই আয়োজন করা হবে এই সম্বর্ধনা অনুষ্ঠান। বিষয়টি নিশ্চিত করেছেন এমসিএর সেক্রেটারি অজিঙ্কা নায়েক। ২০২১ সালে এমসিএর তরফে গাভাসকরকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে একটি স্পেশাল বক্সও উপহার দেওয়া হয়েছিল। পাশাপাশি স্টেডিয়ামের একটি স্ট্যান্ডের নামকরণও করা হয়েছিল দিলীপ বেঙ্গসরকারের নামে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.