বাংলা নিউজ > ক্রিকেট > দুই মাস দাঁত ব্রাশ করেননি, হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়ের কথা মনে করলেন পন্ত

দুই মাস দাঁত ব্রাশ করেননি, হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়ের কথা মনে করলেন পন্ত

জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন ঋষভ পন্ত (ছবি-PTI) (PTI)

দুর্ঘটনাটি ঋষভ পন্তের জীবন পরিবর্তন করে দিয়েছে। কারণ তিনি একটা সময়ে নিশ্চিত ছিলাম না যে তিনি বেঁচে উঠবেন। কিন্তু ঈশ্বর তাঁকে বাঁচিয়েছেন। পন্ত জানিয়েছিলেন, তিনি হুইলচেয়ারে লোকদের মুখোমুখি হতে নার্ভাস করতেন। তিনি দুই মাস দাঁত ব্রাশ করেননি, এবং ছয় থেকে সাত মাস ধরে তিনি অসহ্য যন্ত্রণা সহ্য করেছিলেন।

নিজের জীবনের সবচেয়ে কঠিন সময়ের কথা বললেন ভারতীয় দলের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত। সম্প্রতি শিখর ধাওয়ানের নতুন শো 'ধাওয়ান কারেঙ্গে'-তে অংশ নিয়েছিলেন ঋষভ পন্ত। ২৬ বছর বয়সি পন্ত নিজের জীবনের গুরুতর গাড়ি দুর্ঘটনার কথা বলেন। সেই সময়ে তিনি যে অসহ্য যন্ত্রণা ভোগ করেছিলেন সে সম্পর্কে খোলাখুলি কথা বলেছিলেন ঋষভ পন্ত।

দুর্ঘটনাটি ঋষভ পন্তের জীবন পরিবর্তন করে দিয়েছে। কারণ তিনি একটা সময়ে নিশ্চিত ছিলাম না যে তিনি বেঁচে উঠবেন। কিন্তু ঈশ্বর তাঁকে বাঁচিয়েছেন। পন্ত জানিয়েছিলেন, তিনি বিমানবন্দরে যেতেন না, কারণ তিনি হুইলচেয়ারে লোকদের মুখোমুখি হতে নার্ভাস করতেন। তিনি দুই মাস দাঁত ব্রাশ করতে পারিনি, এবং ছয় থেকে সাত মাস ধরে তিনি অসহ্য যন্ত্রণা সহ্য করেছিলেন।

আরও পড়ুন… T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- রোহিত অ্যান্ড কোম্পানিকে হরভজনের পরামর্শ

ঋষভ পন্ত সেই সময়ে একাধিক ফ্র্যাকচারে ভুগেছিলেন এবং লিগামেন্টের জন্য হাঁটুতে অস্ত্রোপচার করতে হয়েছিল। এই আঘাতগুলি তাঁর কেরিয়ারের জন্য বিপর্যয় ডেকে নিয়ে এসেছিল। কিন্তু তিনি সম্প্রতি ১৫ মাসের ব্যবধানের পরে আইপিএল ২০২৪-এ প্রত্যাবর্তন করেছিলেন এবং ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত হন।

আরও পড়ুন… আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! সামনে আসছে বড় আপডেট

ঋষভ পন্তের বড় আভাস

ইনজুরির পর নিজের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে ঋষভ পন্ত বলেছেন, ‘আত্মনির্ভরতা এবং আত্মবিশ্বাস চোট থেকে সেরে উঠতে খুবই গুরুত্বপূর্ণ কাজ করে। কারণ আপনার চারপাশের লোকেরা সব ধরনের কথা বলে সেই সময়ে এই দুটো বিষয় আপনাকে সুস্থ করে তোলে। ব্যক্তিগতভাবে আপনাকে ভাবতে হবে আপনার জন্য কী ভালো। গাড়ি দুর্ঘটনাটি আমার জন্য একটি জীবন পরিবর্তনকারী অভিজ্ঞতা ছিল। আমি যখন চোখ খুললাম, আমার বিশ্বাস ছিল না যে আমি বাঁচতে পারব। কিন্তু ঈশ্বর আমাকে রক্ষা করেছিলেন।’

আরও পড়ুন… IPL 2024 Champion KKR: রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ

পন্ত আরও বলেন, ‘আমি দুই মাস দাঁতও ব্রাশ করিনি। আমি প্রায় ছয় থেকে সাত মাস অসহ্য যন্ত্রণা সহ্য করেছি। আমি বিমানবন্দরে যেতে চাইতাম না কারণ হুইলচেয়ারে বসে মানুষের মুখোমুখি হতে দ্বিধা বোধ করতাম। এখন যেহেতু আমি ক্রিকেটে ফিরেছি, আমি চাপের চেয়ে বেশি উত্তেজনা অনুভব করছি। আমি মনে করি এটা দ্বিতীয় জীবনের মত। আমি যেমন উত্তেজিত তেমনি একটু নার্ভাসও।’

আরও পড়ুন… French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন ১৪ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল

আইপিএল ২০২৪-এ ঋষভ পন্তের পারফরম্যান্স

আসুন আমরা আপনাকে বলি যে ঋষভ পন্ত আইপিএল ২০২৪-এ প্রত্যাবর্তন করেছিলেন এবং দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব দিয়েছিলেন। ১৩ ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরির সাহায্যে তিনি ৪৪৬ রান করেন। পন্তের গড় ছিল ৪০.৫৫ আর স্ট্রাইক রেট ছিল ১৫৫.৪০। তার সেরা স্কোর ছিল ৮৮* রান। যদিও পন্ত দিল্লি ক্যাপিটালসকে প্লে অফে নিয়ে যেতে পারেননি, তবুও ভক্তেরা তাঁর ব্যক্তিগত পারফরম্যান্সে খুব খুশি হয়েছিলেন। ভারতীয় ভক্তরা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পন্তের কাছ থেকে আরও ভালো পারফরম্যান্স আশা করছেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.