বাংলা নিউজ > ক্রিকেট > করোনার সময় দর্শকদের হাততালি পায়নি, তাই রান করেনি বিরাট! আজব যুক্তি RCB সতীর্থ-র

করোনার সময় দর্শকদের হাততালি পায়নি, তাই রান করেনি বিরাট! আজব যুক্তি RCB সতীর্থ-র

বিরাট কোহলি। ছবি- এএনআই (Surjeet Yadav)

করোনাকালে ভারতীয় ক্রিকেট দলের পারফরমেন্স তেমন ছিল না। ২০২১ টি২০ বিশ্বকাপে খারাপ পারফরমেন্স করে ভারত, বিরাট কোহলিও তেমন ছন্দে ছিলেন না, এবার তাঁর সেই অফ ফর্মেই কারণই উদঘাটন করলেন তাঁর দলের প্রাক্তন সতীর্থ

বিরাট কোহলি এই মূহূর্তে ভারতীয় দলের সব থেকে বড় অস্ত্র। টি২০ বিশ্বকাপ জয়ের জন্য তাঁর দিকে তাকিয়ে থাকবে ভারতবাসী। এবারের আইপিএলে ৭৪১ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছেন। দুরন্ত ছন্দে রয়েছেন। কয়েক মাস আগে ওডিআই বিশ্বকাপেও বিরাটের পারফরমেন্স ছিল চোখে লাগার মতো। হয়েছিলেন প্রতিযোগিতার সর্বোচ্চ রানের মালিক। ফাইনালে করেছিলেন অর্ধশতরানও। কিন্তু তিনি আউট হতেই ভারতের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা শেষ হয়ে যায়। এরপর দঃ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজও প্রোটিয়াদের ডেরায় গিয়ে ভারতের হয়ে সর্বোচ্চ রান করেছিলেন। সেই বিরাট কোহলিকে নিয়েই কয়েক বছর আগে প্রশ্ন উঠেছিল খারাপ পারফরমেন্সের জন্য। সেই সময় বিরাটের খারাপ পারফরমেন্সের কারণই জানালেন, আরসিবিতে তাঁর সতীর্থ। 

আরও পড়ুুন- ভিডিয়ো-অবশেষে ভারতের কোচ হওয়ার ইচ্ছাপ্রকাশ গম্ভীরের…বিসিসিআই শুনতে পাচ্ছে কি?

কয়েক বছর আগে অধিনায়ক হিসেবে ২০২১ টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে হারতে হয় বিরাট কোহলির ভারতকে। সেই  প্রতিযোগিতায় বিরাটের পারফরমেন্স তেমন ছিল না। একদিনের ফরম্যাটেও পরপর ইনিংসে ব্যর্থ হচ্ছিলেন। অধিনায়কত্ব হাতছাড়া হয়। শতরান পেতে অপেক্ষা করতে হয়েছিল দীর্ঘ সময়ের জন্য। সেই নিয়ে রোহিত শর্মার কাছেও প্রশ্ন এসেছিল, যা শুনে বিরাটের পাশে দাঁড়িয়েই সমালোচনা উড়িয়ে দিয়েছিলেন বিরাটের কাঁধ থেকে ভারতীয় দলের অধিনায়কের দায়িত্ব তুলে নেওয়া রোহিত শর্মা। এই করোনাকালে বিরাটের খারাপ পারফরমেন্সের কারণ জানালেন দীনেশ কার্তিক। তাঁর মতে, বিরাটের মতো ক্রিকেটার দর্শকদের আওয়াজে উদ্বুদ্ধ হন। করোনার সময় দর্শক না থাকাতেই প্রভাব পড়েছিল বিরাটের খেলায়। 

আরও পড়ুন-ভিডিয়ো- ফিল গুড মেজাজে টিম ইন্ডিয়া…ক্রিকেট,ফুটবল ছেড়ে অন্য খেলায় মাতলেন পন্ত-সূর্যকুমার

এক সাক্ষাৎকারে সদ্য ক্রিকেট থেকে অবসর নেওয়ার দীনেশ কার্তিক বলছেন, ‘দর্শককে ছাড়া খেলার কাজটা খুব কঠিন,আমরা যখন আইপিএল খেলেছিলাম দর্শক ছাড়া, তখন খুব অদ্ভূত লাগছিল। করোনার সময় দর্শকরা মাঠে না থাকায়, ভালো শট খেললেও কেউ হাততালি দেওয়ার ছিল না। বিষয়টা অনেকটা ঘরোয়া ক্রিকেটের মতো হয়ে যায়। কখনও কখনও হয়ত ড্রেসিং রুম থেকে হাততালির আওয়াজ পাওয়া যায়। কিন্তু দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর এমন পরিবেশে খেলতে হলে, খেলায় প্রভাব পড়ে। আমার মনে হয় বিরাট কোহলির ক্ষেত্রে সেটাই হয়েছিল, করোনার সময় মাঠে দর্শক ছিল না। কিন্তু সেই পরিস্থিতি কাটতেই ফের রানে ফেরে বিরাট কোহলি ’ ।

আরও পড়ুন-প্রথম বছরই সুপারহিট…MLC-র ৪৫জন খেলোয়াড় মাঠে নামছেন টি২০ বিশ্বকাপে

২০১৩ সালের পর  থেকে আর আইসিসির ট্রফি জেতেনি ভারতীয় ক্রিকেট দল। দুবার ফাইনালে গিয়েও হারতে হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মাদের। ওডিআই বিশ্বকাপ হারের জ্বালা জুড়াতে গেলে, টি২০ বিশ্বকাপে বিরাটকে একা নয়, দলগতভাবে ভালো পারফরমেন্স করতেই হবে, আপাতত সেই দিকেই নজর থাকছে দেশের সকল ক্রিকেটভক্তের।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.