বাংলা নিউজ > ক্রিকেট > SRH Beat RCB At Chinnaswamy: ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে আরসিবিকে হারাল সানরাইজার্স

SRH Beat RCB At Chinnaswamy: ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে আরসিবিকে হারাল সানরাইজার্স

ব্যর্থ হয় দীনেশ কার্তিকের ঝোড়ো হাফ-সেঞ্চুরি। ছবি- পিটিআই।

Royal Challengers Bengaluru vs Sunrisers Hyderabad, IPL 2024: চিন্নাস্বামীতে আইপিএলের ইতিহাসের চতুর্থ দ্রুততম শতরান করেন সানরাইজার্স হায়দরাবাদের ট্র্যাভিস হেড। মারকাটারি হাফ-সেঞ্চুরি করেন এনরিখ ক্লাসেন। আরসিবির হয়ে জোড়া অর্ধশতরান করেন ফ্যাফ ডু'প্লেসি ও দীনেশ কার্তিক।

ফের ঘরের মাঠে হারের মুখ দেখতে হল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। চিন্নাস্বামীর হাই-স্কোরিং ম্যাচে এবার আরসিবি পরাজিত হয় সানরাইজার্স হায়দরবাদের কাছে। উল্লেখযোগ্য বিষয় হল, আরসিবি রান তাড়া করতে নেমে আড়ইশো রানের গণ্ডি টপকেও হারের মুখ দেখে। আসলে সানরাইজার্স শুরুতে ব্যাট করে আরসিবির সামনে এত বড় রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয়, যা টপকানো সম্ভব হয়নি বেঙ্গালুরুর পক্ষে।

সোমবার চিন্নাস্বামীতে আইপিএল ২০২৪-এর ৩০তম লিগ ম্যাচে সম্মুখসমরে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদ। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে সানরাইজার্স হায়দরাবাদ। তারা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৮৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ১৭ মরশুমের ইতিহাসে এটিই সব থেকে বেশি রানের দলগত ইনিংস। অল্পের জন্য ৩০০ রানের গণ্ডি ছোঁয়া হয়নি হায়দরাবাদের।

ট্র্যাভিস হেড এদিন চিন্নাস্বামীতে ধ্বংসাত্মক শতরান করেন। মারকাটারি অর্ধশতরান করেন এনরিখ ক্লাসেন। হেড ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে মাত্র ২০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকান ৯টি চার ও ৮টি ছক্কার সাহায্যে মাত্র ৩৯ বলে। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এটি আইপিএলের ইতিহাসের দ্রুততম শতরান। সার্বিকভাবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে এটি চতুর্থ দ্রুততম সেঞ্চুরি। হেড শেষমেশ ৪১ বলে ১০২ রান করে আউট হন।

ক্লাসেন ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৩ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ২টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৬৭ রান করে মাঠ ছাড়েন। এছাড়া ২২ বলে ৩৪ রান করেন অভিষেক শর্মা। মারেন ২টি চার ও ২টি ছক্কা। ১৭ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন এডেন মার্করাম। তিনিও ২টি চার ও ২টি ছক্কা মারেন। ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১০ বলে ৩৭ রান করে নট-আউট থাকেন আবদুল সামাদ।

আরও পড়ুন:- Heinrich Klaasen's 106M Six: চিন্নাস্বামীতে ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো

আরসিবির হয়ে ৪ ওভারে ৫২ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন লকি ফার্গুসন। ৪ ওভারে ৬৮ রান খরচ করে ১টি উইকেট নেন রিস টপলি। ৪ ওভারে ৫১ রান খরচ করেন যশ দয়াল। কোনও উইকেট পাননি তিনি। বিজয়কুমার বৈশাক ৪ ওভারে ৬৪ রান খরচ করেও উইকেটহীন থাকেন।

পালটা ব্যাট করতে নেমে ধ্বংসাত্মক মেজাজে ইনিংস শুরু করে আরসিবি। তারা পাওয়ার প্লে-র ৬ ওভারে কোনও উইকেট না হারিয়েই ৭৯ রান সংগ্রহ করে নেয়। শেষে কোহলি ২০ বলে ৪২ রান করে আউট হন। তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন। ২৮ বলে ৬২ রান করে সাজঘরে ফেরেন ফ্যাফ ডু'প্লেসি। তিনি ৭টি চার ও ৪টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Highest Team Total In IPL: চার-ছক্কার বন্যায় আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH

উইল জ্যাকস ৭, রজত পতিদার ৯ ও সৌরভ চৌহান ০ রানে আউট হন। ছয় নম্বরে ব্যাট করতে নেমে দীনেশ কার্তিক ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৩৫ বলে ৮৩ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে মাঠ ছাড়েন। মারেন ৫টি চার ও ৭টি ছক্কা।

আরও পড়ুন:- India Women's Cricket Squad: পচা শামুকে পা কাটতে চায় না ভারত, পূর্ণ শক্তির দল নিয়ে বাংলাদেশ সফরে যাচ্ছেন হরমনপ্রীতরা

এছাড়া মহীপাল লোমরোর ২টি ছক্কার সাহায্যে ১১ বলে ১৯ রান করেন। ৫টি বাউন্ডারির সাহায্যে ১৪ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন অনূজ রাওয়াত। আরিসিবি নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৬২ রান সংগ্রহ করে। ২৫ রানের ব্যবধানে ম্যাচ জেতে সানরাইজার্স হায়দরাবাদ। সুতরাং, চিন্নাস্বামীতে এদিন ম্যাচের দুই ইনিংস মিলিয়ে সাকুল্যে ৫৪৯ রান ওঠে, যা টি-২০ ক্রিকেটের ইতিহাসে বিশ্বরেকর্ড।

সানরাইজার্স দলনায়ক প্যাট কামিন্স ৪ ওভারে ৪৩ রান খরচ করে ৩টি উইকেট দখল করেন। ৪ ওভারে ৪৬ রান খরচ করে ২টি উইকেট নেন মায়াঙ্ক মার্কান্ডে। ম্যাচের সেরা হন ট্র্যাভিস হেড।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.