বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World Cup-আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

ICC T20 World Cup-আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

আজতামুল্লাহ ওমারজাই, রহমানুল্লাহ গুরবাজ, নূর আহমেদ, আইসিসি টি২০ বিশ্বকাপ-এ। ছবি- পিটিআই (PTI)

এবারের আইসিসি টি২০ বিশ্বকাপ শুরুর আগে আফগানিস্তান দলের সঙ্গে যোগ দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন বোলার ডোয়েন ব্র্যাভো। দায়িত্ব নিয়ে নিজের দেশে রশিদ খান, ওমারজাই, ফারুকিদের থেকে সেরাটা বার করে এনেছেন ব্র্যাভো। এবারের টি২০ বিশ্বকাপে ৬ ম্যাচের ৪টিতে প্রতিপক্ষকে অলআউট করেছে আফগানরা

অস্ট্রেলিয়াকে হারিয়ে আইসিসি টি২০ বিশ্বকাপে চমক দেখিয়েছে আফগানিস্তান। কেউ বলছেন অঘটন, আবার কেউ বলছেন একদমই অঘটন নয়। যোগ্য দল হিসেবেই নিজের দিনে সেরা রশিদ খানের আফগানিস্তান। ইংল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তানকে গতবার ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপে হারিয়েই তাঁরা প্রমাণ করে দিয়েছিল, তাঁদেরকে নিচু চোখে দেখার কিছুই নেই। পর্যাপ্ত সাপোর্ট পেলেই তাঁরা ক্রিকেটের কুলিন দেশগুলোকেও ভালো লড়াই দিতে পারেন। টি২০ বিশ্বকাপে এসে যেন সেটাই প্রমাণ করে গিলেন গুলবাদিন নায়েব, রশিদ খানরা। এবারের প্রতিযোগিতা যদি দেখা যায় তাহলে বোলিং এবং ব্যাটিং দুই বিভাগেই আফগানিস্তানের ক্রিকেটাররা এখনও পর্যন্ত শীর্ষ রয়েছেন, যা চোখে আঙুল দিয়েই ক্রিকেটবিশ্বকে বুঝিয়ে দিচ্ছে, তাঁরা আর জায়ান্ট কিলার নয়, হয়ে উঠছেন নিজেরাই জায়ান্ট।

আরও পড়ুন-ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

এবারের আইসিসি টি২০ বিশ্বকাপ শুরুর আগে আফগানিস্তান দলের সঙ্গে যোগ দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন বোলার ডোয়েন ব্র্যাভো। দায়িত্ব নিয়ে নিজের দেশে রশিদ খান, ওমারজাই, ফারুকিদের থেকে সেরাটা বার করে এনেছেন ব্র্যাভো। তাঁর মতো বোলিং কোচ বা পরামর্শ দেওয়ার লোক আগে পেলে যে আফগান ক্রিকেটের আরও উন্নতি হত তা বলাই বাহুল্য। এবারের টি২০ বিশ্বকাপে ৬টি ম্যাচের মধ্যে ৪টিতেই প্রতিপক্ষ দলকে অল আউট করেছেন ফজলহক ফারুকি, গুলবাদিন নায়েবরা। এখনও পর্যন্ত এবারের টি২০ বিশ্বকাপে ১৫ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি ফজলহক ফারুকি।

আরও পড়ুন-বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের

একঝলকে আফগানিস্তানের বোলিং পারফরমেন্স…

উগান্ডার বিরুদ্ধে ১০ উইকেট তুলে নেয় আফগানিস্তান

নিউজিল্যান্ডকে অল আউট করে ম্য়াচ জেতে আফগানরা

পাপুয়া নিউ গিনির বিরুদ্ধেও ১০ উইকেট তুলে নেয় রশিদ খানের দল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আফগান বোলাররা নিয়েছিলেন পাঁচ উইকেট

ভারতীয় দলের বিরুদ্ধে ৮ উইকেট নিয়েছিল আফগানিস্তান

অস্ট্রেলিয়ার সাধের ব্যাটিং লাইন আপকে অল আউট করলেন গুলবাদিন নায়েবরা

আরও পড়ুন-এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা

ক্রিকেটে এতদিন অস্ট্রেলিয়ার অহংকারের শেষ ছিল না। তবে ডোয়েন ব্র্যাভোর হাত ধরে আফগানিস্তান ক্রিকেটের উন্নতির সঙ্গে সঙ্গেই অস্ট্রেলিয়াকে দলকে হারিয়ে আফগানরা প্রমাণ করে দিলেন, ক্রিকেট সত্যি অনিশ্চয়তার খেলা। আফগানিস্তানের পরের ম্যাচ সুপার ৮-এ বাংলাদেশের বিপক্ষে। তার আগেই শেষ ম্যাচ খেলে ফেলবে অস্ট্রেলিয়া। ফলে জয়ের জন্য ঠিক কি অঙ্ক মেলাতে হবে, সবই পরিষ্কার ভাবে জেনে মাঠে নামতে পারবেন রশিদ খান, রহমানউল্লাহ গুরবাজরা। রূপকথা রচনা করার আগে আপাতত তাই ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচেই চোখ থাকছে আফগান ক্রিকেটারদের।

ক্রিকেট খবর

Latest News

বিহারের জন্য কল্পতরু মোদী সরকার, বাজেটে ২৬,০০০ কোটির প্য়াকেজ, বাংলা কী পেল? ক্যানসারের তিনটি ওষুধের দাম কমছে, বাড়ছে কোন জিনিসের মূল্য?‌ ঘোষণা নির্মলার নয়া আয়কর কাঠামোয় রদবদল, কত টাকা বাঁচবে করদাতাদের? দেখে নিন হিসাব! কম্বলের তলায় আরমান-কৃতিকার উদ্দাম যৌনতা! বিতর্ক বাড়তে মুখ খুলল জিও সিনেমা দাম কমছে সোনা, রুপোর! সস্তা হবে প্ল্যাটিনাম? বাজেট ২০২৪-এ বড় ঘোষণা নির্মলার Budget 2024: বাজেটে আরও সস্তা হয়ে গেল মোবাইল ফোন, দাম কমছে চার্জারের ‘এখন কেউ বলছে না, পরে…’, অরূপের নেতৃত্বে চলা ফেডারেশনকেই গুগলি দিলেন কুণাল ঘোষ Pakistan Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? SL vs IND T20I: ১৬ সদস্যের দলে একাধিক চমক, শ্রীলঙ্কার নয়া অধিনায়ক আসালঙ্কা নির্মলা সীতারমণের বাজেটকে ‘অন্ধ্র - বিহার বাজেট’ বলে কটাক্ষ তৃণমূলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.