বাংলা নিউজ > ক্রিকেট > WPL 2024 Eliminator: কম রানের পুঁজি নিয়েও রুদ্ধশ্বাস জয়, গতবারের চ্যাম্পিয়ন মুম্বইকে ছিটকে দিয়ে ফাইনালে RCB

WPL 2024 Eliminator: কম রানের পুঁজি নিয়েও রুদ্ধশ্বাস জয়, গতবারের চ্যাম্পিয়ন মুম্বইকে ছিটকে দিয়ে ফাইনালে RCB

ফাইনাল উঠে উচ্ছ্বসিত আরসিবি। ছবি- পিটিআই।

Mumbai Indians vs RCB WPL 2024 Eliminator: উইমেন্স প্রিমিয়র লিগের এলিমিনেটরে কার্যত হরমনপ্রীত কৌরদের মুখের গ্রাস ছিনিয়ে নেন স্মৃতি মন্ধনারা। পেরির ব্যাটে তরী পার আরসিবির।

শেষ ৩ ওভারে জয়ের জন্য মুম্বই ইন্ডিয়ান্সের দরকার ছিল ২০ রান। হাতে ছিল ৭টি উইকেট। টি-২০ ক্রিকেটে ১৮ বলে ২০ রান তোলা এমন কিছু কঠিন কাজ নয়। তবে তুলনামূলক সেই সহজ কাজটাই করতে পারলেন না হরমনপ্রীত কৌররা। শেষ ৩ ওভারে ৩ উইকেট খুইয়ে মাত্র ১৪ রান সংগ্রহ করে মুম্বই ইন্ডিয়ান্স। শেষ ওভারে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে চলতি উইমেন্স প্রিমিয়র লিগের ফাইনালে ওঠে আরসিবি।

শুক্রবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ডব্লিউপিএল ২০২৪-এর এলিমিনেটর ম্যাচে সম্মুখসমরে নামে আরসিবি ও গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যদিও তারা বড় রানের ইনিংস গড়ে তুলতে ব্যর্থ হয়।

আরসিবি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩৫ রান সংগ্রহ করে। এলিস পেরির হাফ-সেঞ্চুরির সুবাদে লড়াই করার রসদ জোগাড় করে নেয় তারা। নাহলে ব্যাঙ্গালোরের আর কোনও ব্যাটার বড় রানের ইনিংস গড়তে পারেননি। পেরি ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৬৬ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- BAN vs SL 2nd ODI: সেঞ্চুরি হাতছাড়া তৌহিদের, নিশঙ্কার শতরানে বাংলাদেশকে ধরাশায়ী করল শ্রীলঙ্কা

এছাড়া স্মৃতি মন্ধনা করেন ৭ বলে ১০ রান। মারেন ২টি চার। সোফি ডিভাইনও ২টি বাউন্ডারির সাহায্যে ৭ বলে ১০ রান করেন। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৯ বলে ১৪ রান করেন রিচা ঘোষ। জর্জিয়া ওয়ারহ্যাম ১০ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ২টি করে উইকেট নেন হেইলি ম্যাথিউজ, ন্যাট সিভার ব্রান্ট ও সাইকা ইশাক।

আরও পড়ুন:- হার্দিক পান্ডিয়া চাঁদ থেকে এসেছে নাকি? ওর জন্য আলাদা নিয়ম কেন? BCCI-এর দ্বিচারিতা নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন তারকা

জবাবে মুম্বই ইন্ডিয়ান্স ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩০ রানে আটকে যায়। ৫ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে আরসিবি। এবারের মতো টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় গতবারের চ্যাম্পিয়নদের।

আরও পড়ুন:- IPL 2024 শুরুর আগেই ‘অবসরের’ সিদ্ধান্ত গুজরাট টাইটানসের বিদেশি তারকার, প্রভাব পড়বে দলে?

মুম্বইয়ের হয়ে ৩০ বলে ৩৩ রান করেন হরমনপ্রীত কৌর। তিনি ৪টি চার মারেন। ২৫ বলে ২৭ রান করে নট-আউট থাকেন অ্যামেলিয়া কের। তিনি ২টি চার মারেন। যস্তিকা ভাটিয়া ১৯, হেইলি ম্যাথিউজ ১৫ ও ন্যাট সিভার ব্রান্ট ২৩ রান করেন।

আরসিবির শ্রেয়াঙ্কা পাতিল ৪ ওভারে ১৬ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। ১টি করে উইকেট নেন এলিস পেরি, সোফি মলিনাক্স, জর্জিয়া ও আশা। ম্যাচের সেরা হন পেরি। ফাইনালে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে আরসিবি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল যদি পিআর এজেন্সিকে টাকা দিতাম… জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়ে বরুণের রহস্যময় পোস্ট

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.