বাংলা নিউজ > ক্রিকেট > ENG vs PAK T20I: মাঠে ফিরেই আর্চারের চমক, পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

ENG vs PAK T20I: মাঠে ফিরেই আর্চারের চমক, পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড (ছবি: Action Images via Reuters) (Action Images via Reuters)

জোস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল বাবর আজমদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৩ রানে জিতেছে। এর ফলে পাকিস্তানের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। এই ম্যাচে ইংল্যান্ডের জয়ের নায়ক ছিলেন অধিনায়ক জোস বাটলার।

জোস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল বাবর আজমদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৩ রানে জিতেছে। এর ফলে পাকিস্তানের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। এই ম্যাচে ইংল্যান্ডের জয়ের নায়ক ছিলেন অধিনায়ক জোস বাটলার।

ফিরেই চমক দিলেন জোফ্রা আর্চার-

জোস বাটলারের সঙ্গে ইংল্যান্ড দলের অভিজ্ঞ পেসার জোফ্রা আর্চারও এদিনের ম্যাচে দারুণ পারফর্ম করেন। দীর্ঘদিন পরে দলে ফিরছেন আর্চার। প্রায় দেড় বছর পর দলে ফিরে আর্চার তাঁর বোলিংয়ের মাধ্যমে প্রতিপক্ষকে বিপর্যস্ত করে তুলেছে। ইংল্যান্ডের বোলিং আক্রমণের বিরুদ্ধে ২০ ওভারও টিকতে পারেনি পাকিস্তান দল। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে উভয় দলের অনুশীলনের জন্য এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন… WI vs SA T20I: চেসের ৬৭ রানের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ

ইংল্যান্ডের ইনিংস কেমন ছিল-

এদিনের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বার্মিংহামের সুন্দর মাঠে স্বাগতিক দল ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৮৩ রান করে। অধিনায়ক জোস বাটলার ৫১ বলে ৮টি চার ও ৩টি আকাশচুম্বী ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলেন। জোস বাটলার ছাড়া আর কোনও ইংলিশ ব্যাটসম্যানই ৫০ রান ছুঁতে পারেননি। এই সময়ে ৩৭ রান করে অধিনায়ককে পূর্ণ সমর্থন দেন উইল জ্যাকস। পাকিস্তানের পক্ষে শাহিন শাহ আফ্রিদি ৩টি এবং ইমাদ ওয়াসিম ও হারিস রউফ ২টি করে উইকেট শিকার করেন।

আরও পড়ুন… কেন রোহিত-বুমরাহদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না বিরাট কোহলি? সামনে এল বড় কারণ

পাকিস্তানের ইনিংস কেমন ছিল-

১৮৪ রানের লক্ষ্য তাড়া করতে আসা পাকিস্তান দলের শুরুটা ভালো হয়নি। প্রথম ৪ ওভারে দুই ওপেনার মহম্মদ রিজওয়ান ও সাইম আইয়ুব প্যাভিলিয়নে ফিরে যান। খাতাও খুলতে পারেননি রিজওয়ান। এরপর রান করার পুরো চাপ ছিল অভিজ্ঞ ফখর জামান ও পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজমের (৩২) ওপর। দুজনেই তৃতীয় উইকেটে হাফ সেঞ্চুরির জুটি গড়েন, কিন্তু বাবর আউট হওয়ার সঙ্গে সঙ্গে দলটি যেন ট্রেন লাইনচ্যুত হয়ে যায়।

আরও পড়ুন… IPL 2024 KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

ফখর জামান অবশ্যই ৪৫ রানের ইনিংস খেলেছেন, কিন্তু অন্য প্রান্ত থেকে তিনি কোনও সমর্থন পাননি। এর ফলে ১৯.২ ওভারে ১৬০ রানের মধ্যেই গুটিয়ে যায় পুরো পাকিস্তান দল। এই সময়ে জোফ্রা আর্চার ও মইন আলি ২টি করে উইকেট শিকার করেন এবং রিস টপলে ৩টি উইকেট পান। জোস বাটলার তার দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার পান। সিরিজের তৃতীয় ম্যাচটি হবে ২৮ মে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.