বাংলা নিউজ > ক্রিকেট > ডিম্বাণু সংরক্ষণে ব্যস্ত ছিলেন, তাই পাকিস্তানের বিরুদ্ধে প্রথম T20I খেলেননি, অকপট মুম্বই ইন্ডিয়ান্সের ব্রিটিশ তারকা

ডিম্বাণু সংরক্ষণে ব্যস্ত ছিলেন, তাই পাকিস্তানের বিরুদ্ধে প্রথম T20I খেলেননি, অকপট মুম্বই ইন্ডিয়ান্সের ব্রিটিশ তারকা

ডিম্বাণু সংরক্ষণ করলেন মুম্বই ইন্ডিয়ান্সের মহিলা ক্রিকেটার ন্যাট সিভার। ছবি- পিটিআই।

England vs Pakistan Women's T20I: কোনও রাখঢাক না করে ব্রিটিশ অল-রাউন্ডার জানিয়ে দিলেন, কেন তিনি পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামতে পারেননি।

ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামেননি ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দলের তারকা অল-রাউন্ডার ন্যাট সিভার ব্রান্ট। তাঁর না খেলার কারণ হিসেবে জানানো হয়েছিল যে, তিনি ছোট একটি চিকিৎসা পদ্ধতির মধ্যে রয়েছেন। অবশেষে জানা গেল, কেন সিরিজের প্রথম টি-২০ ম্যাচে খেলতে পারেননি ব্রান্ট।

ব্রিটিশ তারকা নিজেই খোলাসা করেন কারণ। আন্ডার দ্য লিড পডকাস্টে নিজের স্ত্রী ক্যাথেরিন সিভার ব্রান্টের সঙ্গে আলোচনায় অনুরাগীদের আগ্রহ নিরসন করেন নাতালি। উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবরে জাতীয় দলের সতীর্থ ক্যাথেরিনের সঙ্গে বাগদান সারেন ন্যাট সিভার। পরে ২০২২ সালের মে মাসে নিজেদের মধ্যে বিবাহবন্ধনে আবদ্ধ হন ইংল্যান্ডের দুই মহিলা ক্রিকেটার।

ন্যাট সিভার জানিয়েছেন যে, তিনি ডিম্বাণু সংরক্ষণের প্রক্রিয়ায় ছিলেন। তাই পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামতে পারেননি। নাতালি স্পষ্ট জানিয়েছেন যে, তাঁর মা হওয়ার ইচ্ছা রয়েছে। তবে ক্রিকেট কেরিয়ারের দিকে তাকিয়ে এখনই মাতৃত্বের স্বাদ নেওয়া সম্ভব হচ্ছে না তাঁর পক্ষে। তাই খেলা ছাড়ার পরে মা হতে চান তিনি। ঠিক সেই কারণেই আগেভাগে ডিম্বাণু সংরক্ষণের সিদ্ধান্ত নেন তিনি।

আরও পড়ুন:- T20 WC 2024 Jersey: ভারত-পাকিস্তানের নয়, বিশ্বকাপে নজর কাড়বে উগান্ডা-নেদারল্যান্ডসের জার্সি, কোন দলের নকশা আপনার পছন্দ?

অন্যদিকে ক্যাথেরিন জানিয়েছেন যে, ন্যাট সিভার ব্রান্টের বয়স এখনই ৩১ বছর। ২০২৮ অলিম্পিক্সে ক্রিকেট খেলা হবে। সেই পর্যন্ত দেশের হয়ে খেলা চালিয়ে যাওযার ইচ্ছা রয়েছে তাঁর। সুতরাং, ডিম্বাণু সংরক্ষণের এটাই সঠিক সময় মনে হয়েছে তাঁদের।

আরও পড়ুন:- T20 WC 2024 Warm-up fixtures: সামনে এল বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলির সূচি, ভারতের প্রক্টিস ম্যাচ ঘিরে বজায় রইল ধোঁয়াশা

ন্যাট সিভার-ব্রান্টের আন্তর্জাতিক কেরিয়ার:-

উল্লেখ্য, ন্যাট সিভার ব্রান্ট এখনও পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১০টি টেস্ট, ১০৩টি ওয়ান ডে ও ১১৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি টেস্টে ৬৪৯ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ১টি এবং হাফ-সেঞ্চুরি করেছেন ৪টি। ওয়ান ডে ক্রিকেটে নাতালি ৮টি শতরান ও ২০টি অর্ধশতরান-সহ ৩৪৪৩ রান সংগ্রহ করেছেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ব্রান্টের ব্যক্তিগত সংগ্রহ সাকুল্যে ২৩৮৩ রান। তিনি এই ফর্ম্যান্টে হাফ-সেঞ্চুরি করেছেন ১৩টি। এছাড়া টেস্টে ১১টি, ওয়ান ডে ক্রিকেটে ৭৩টি ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৮৫টি উইকেট নিয়েছেন ন্যাট সিভার ব্রান্ট।

আরও পড়ুন:- T20 World Cup 2024: বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের রিজার্ভ ডে রয়েছে, দ্বিতীয় সেমিফাইনালে নেই, কেন এমন আজব নিয়ম?

ন্যাট সিভার-ব্রান্টের উইমেন্স প্রিমিয়র লিগ কেরিয়ার:-

ন্যাট সিভার ব্রান্ট মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে উইমেন্স প্রিমিয়র লিগে মাঠে নামেন। তিনি এখনও পর্যন্ত ডব্লিউপিএলের ১৯টি ম্যাচে মাঠে নেমে ৫০৪ রান সংগ্রহ করেছেন। হাফ-সেঞ্চুরি করেছেন তিনটি। সঙ্গে ২০টি উইকেট দখল করেছেন ব্রিটিশ অল-রাউন্ডার।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার মানিপ্ল্যান্ট বাড়িতে রেখেও মিলছে না সমৃদ্ধি? এই ভুল করছেন না তো!রইল বাস্তুটিপস 'শেষ হয়েও হইল না শেষ'! দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো ফেরার কথা জানালেন কপিল শর্মা 'মরেই তো যেতাম…রেল সফর আর নিরাপদ নয়…'ট্রেন দুর্ঘটনায় আহতরা ভর্তি NBMC-তে ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক ‘‌সাধারণ মানুষের ট্রেনগুলি মৃত্যুপুরী হয়ে উঠছে’‌, দুর্ঘটনা নিয়ে তোপ দেবাংশুর 'ওর কেরিয়ার তো...' ‘অগ্নি’র অগ্নিমিত্রা হওয়ার গল্প ফাঁস করলেন জুন মেয়ে সেজে ভারতীয়দের মধুচক্রে ফাঁসাচ্ছে পাক গুপ্তচররা, জানা গেল আদালতের নথি থেকে শুভ জন্মদিন লিসা: দেখে নিন স্বামী ও সন্তানদের নিয়ে তাঁর ছুটি কাটানোর মুহূর্তগুলি সোনাক্ষী থেকে অর্জুন, ২০২৪-এর ‘বাবা দিবসে’ শ্রদ্ধা জানালেন যে যে সেলেব

T20 WC 2024

২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.