বাংলা নিউজ > ক্রিকেট > স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ

স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ

ইংল্যান্ড ক্রিকেট দল, উইকেট নিয়ে উচ্ছাস ফিল সল্ট- মার্ক উড-এর। ছবি- এএফপি (AFP)

আইসিসি টি২০ বিশ্বকাপ থেকে ইংল্যান্ড দল ছিটকে যেতে পারে অস্ট্রেলিয়া দলের কারসাজিতে? জোস হেজেলউড-এর মন্তব্যে শুরু হয় বিতর্ক। এই নিয়েই এবার মুখ খুললেন ইংল্যান্ডের কোচ ম্যাথিউ মট। জানালেন অস্ট্রেলিয়ান পেসার একান্তই মজার ছলে হয়ত ইংল্যান্ডকে প্রতিযোগিতা থেকে ছিটকে দেওয়ার কথা বলেছেন।

টি২০ বিশ্বকাপের শেষ আটের টিকিট কার্যত হাতের নাগালে এনে ফেলেছে ইংল্যান্ড দল। শনিবার নামিবিয়ার বিপক্ষে শেষ ম্যাচে জিতলেই পরের রাউন্ডে চলে যাওয়ার সম্ভবনা থাকবে তাঁদের। কারণ নেট রান রেটে তাঁরা স্কটল্যান্ডের থেকে ভালো জায়গায় থাকায়, অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততেই হবে স্কটিশদের। অজিরা যদি জিতে যায়, অন্যদিকে ইংল্যান্ড যদি নামিবিয়ার বিপক্ষে জিতে যায়, তাহলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ফের সুপার এইট স্টেজে পৌঁছে যাবে। এবারের বিশ্বকাপের সব থেকে বড় অঘটন যদি স্কটল্যান্ড ঘটায় অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়ে, তবে ছিটকে যাবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আসলে স্কটিশদের বিপক্ষে ইংল্যান্ডের ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যেতেই ইংল্যান্ডের চাপ বেড়ে যায়। এরই মধ্যে জোশ হেজেলউডের এক মন্তব্য বিশ্বক্রিকেটে তোলপাড় ফেলে দিয়েছে। তিনি বলেছিলেন, ইংল্যান্ড প্রতিযোগিতা থেকে ছিটকে গেলে ভালো হয়। যদিও ইংল্যান্ড দলের আশা, শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে হাল্কাভাবে খেলবে না অজিরা।

আরও পড়ুন-রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের

ইতিমধ্যেই সুপার এইটে পৌঁছে গেছে অস্ট্রেলিয়া। শেষ আট নিশ্চিত করার পর অজি পেসার জোশ হেজেলউড সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, ‘ইংল্যান্ডের বিরুদ্ধে আমাদের পারফরমেন্স টি২০তে সাম্প্রতিককালে খুব ভালো নয়। এমন দল প্রতিযোগিতা থেকে ছিটকে যাক সব দলই চাইবে, তাই আমাদের ইচ্ছা অবশ্যই থাকবে তাঁদের ছিটকে দেওয়ার, কারণ ওরা নিজের দিনে সেরা। বর্তমানে টি২০ ফরম্যাটের সেরা দলগুলির মধ্যে অন্যতম ইংল্যান্ড’ । অজি পেসারের এই মন্তব্যের পরই গুঞ্জন শুরু হয়, তাহলে কি স্কটল্যান্ডকে জিতিয়ে দিয়ে চিরপ্রতিদ্বন্দী ইংল্যান্ডকে প্রতিযোগিতা থেকে বের করে দেওয়া চেষ্টা করতে পারে অস্ট্রেলিয়া? এই নিয়েই এবার মুখ খুললেন ইংল্যান্ড কোচ।

আরও পড়ুন-বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল

ইংল্যান্ডের কোচ ম্যাথিউ মট অবশ্য মনে করছেন, একান্তই মজার ছলে এই মন্তব্য করেছেন হেজেলউড। ফিল সল্টদের হেডস্যার বলছেন, ‘সত্যি কথা বলতে কি, আমি হেজেলউডের মন্তব্যের বিষয় শুনতে পেয়েছি। এসব তো আমাদের হাতে নেই, তবে যতটা আমি হেজেলউডকে চিনি আমি জানি ও খুব সৎ। নিজের একটা ব্যক্তিগত রয়েছে। ওর খুব ভালো উপস্থিত বুদ্ধি এবং মশকরা করার প্রবণতা রয়েছে, আশা করছি ও সেটাই করেছে। তাই সেসব নিয়ে ভাবছ ’।

আরও পড়ুন-‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

ইংল্যান্ডের কোচের মতে, অস্ট্রেলিয়া ম্যাচে ভালো খেলতে না পারলেও দল আসতে আসতে সঙ্ঘবদ্ধ হয়েছে অনেক। পরের ম্যাচ জিতে নিজেদের কাজটা সেড়ে রাখতে চলেছে তাঁরা। অস্ট্রেলিয়া দল বর্তমানে ওডিআই বিশ্বচ্যাম্পিয়ন। স্পোর্টিং স্পিরিটেরও একটা বিষয় রয়েছে, ফলে মনে ইংল্যান্ডকে ছিটকে দেওয়ার ইচ্ছা থাকলেও তাঁরা জয়ের মানসিকতা থেকে বেরতে পারবেন না। ফলে স্কটিশদের বিরুদ্ধে অজিরা সহজেই জিতে ইংল্যান্ডের শেষ আটের রাস্তা পরিস্কার করে দেবে, আশা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। শনিবার নামিবিয়ার বিপক্ষে জিতে পয়েন্ট তালিকায় স্কটল্যান্ডের ওপরে উঠতে মুখিয়ে মার্ক উড, ফিল সল্টরা।

ক্রিকেট খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.