বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির

IPL 2024-রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির

জোস বাটলার। ছবি- রয়টার্স (Action Images via Reuters)

জোস বাটলার বলছেন, ‘ আমার মনে হয় ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে আমার প্রধান দায়িত্ব জাতীয় দলের হয়ে খেলা। আমার ব্যক্তিগত মতামত, আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেটের সূচি থাকা উচিত নয়। দীর্ঘদিন ধরেই এই খেলাগুলো হচ্ছে, ফলে ক্রিকেট ক্যালেন্ডারেই রয়েছে। বিশ্বকাপ থাকায় অবশ্যই প্রধান গুরুত্ব দিতে হবে জাতীয় দলকে

আইপিএলের শেষ লগ্নে এসে দেশে ফিরে যান ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক জোস বাটলার। এবার রাজস্থান দলের সাফল্যের অন্যতম কারণ ছিল ওপেনিংয়ে বাটলারের ফর্ম। শুরুর দিকে তেমন ছন্দে না থাকলে বিরাট কোহলির আরসিবি এবং কলকাতায় নাইট রাইডার্সের বিপক্ষে একার কাঁধেই ম্যাচ জিতিয়েছিলেন ইংরেজ অধিনায়ক। এরপর বেশ ছন্দেই ছিলেন তিনি। কিন্তু টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে আইপিএল শেষের আগেই তিনি তো আইপিএল থেকে দেশে ফিরেছেনই, সঙ্গে করে বাকিদেরও নিয়ে গেছেন। ইংল্যান্ডের টি২০ বিশ্বকাপের স্কোয়াডের সব ক্রিকেটারই আইপিএল ছেড়ে দলের সঙ্গে যোগ দেন। যার জন্য বেজায় বিরক্ত কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালসের মতো দলগুলো। যদিও সল্টের ঘাটতি দলগত সংহতিতে পুষিয়ে দিয়েছে নাইট রাইডার্স, কিন্তু উইল জ্যাকস, রিস টোপলি, জস বাটলার, সকলের ঘাটতি তো মেটেনি। এবার নিজের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই সাফাই দিলেন ইংরেজ অধিনায়ক, পাল্টা দায় চাপালেন সূচির ওপরই।

আরও পড়ুন-শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

গত এপ্রিল মাসেই নিজেদের স্কোয়াড ঘোষণা করেছিল ইংল্যান্ড। এরপর আইপিএল থেকে ক্রিকেটার ফিরিয়ে নেওয়ার খবর প্রকাশ্যে আসতেই ইসিবির ডিরেক্টর রব কি জানিয়ে ছিলেন, এই সিদ্ধান্ত মূলত জোস বাটলারের। এরপরই সব সত্যি সামনে আসে। বিষয়টি এবার জানাজানি হতেই জোস বাটলার বলছেন, আইপিএলের সময় অন্য কোনও আন্তর্জাতিক ম্যাচ থাকা উচিত নয়। এক্ষেত্রে টি২০ বিশ্বকাপের অন্যতম সফল দল ইংল্যান্ড তাঁদের ক্রিকেটারদের পাকিস্তান সিরিজ খেলার জন্য ডেকে নিলেও অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের মতো দলগুলি আইপিএলে স্টার্ক, রাসেল, শেপার্ড, বোল্টদের খেলতে দিচ্ছেন।

আরও পড়ুন-তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

জোস বাটলার বলছেন, ‘ আমার মনে হয় ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে আমার প্রধান দায়িত্ব জাতীয় দলের হয়ে খেলা। আমার ব্যক্তিগত মতামত, আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেটে অন্য সূচি থাকা উচিত নয়। দীর্ঘদিন ধরেই এই খেলাগুলো হচ্ছে, ফলে ক্রিকেট ক্যালেন্ডারেই রয়েছে। সামনে বিশ্বকাপ থাকায় অবশ্যই প্রধান গুরুত্ব দিতে হবে জাতীয় দলকেই, সেই মতো ভালো প্রস্তুতিও নিতে হবে। তাই আমার মনে হয়েছে ইংল্যান্ডের হয়ে খেলেই প্রস্তুতি নেওয়া উচিত’।

আরও পড়ুন-আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? উত্তর জানলে অবাক হবেন

আইপিএল যখন তিনি ছেড়ে যাচ্ছিলেন তখন এসব নিয়ে মুখ খোলেননি, তবে ইসিবি সূত্র থেকে পরে জানা যায় জোস বাটলার আইপিএলের আগেই ক্রিকেটারদের জানিয়ে দিয়েছিলেন প্রয়োজনে মাঝপথেই ফিরতে হতে পারে তাঁদের, সেই মতো মানসিক প্রস্তুতি রাখতে। ইসিবি আগে ক্রিকেটারদের গোটা আইপিএল পাওয়া যাবে বললেও, পরে সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসে। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও জিম্বাবোয়ে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সিরিজ খেলার জন্য আইপিএলের মাঝপথে মুস্তাফিজুর রহমানকে ডেকে পাঠায়, যার জেরে চেন্নাই সুপার কিংসের পারফরমেন্সে প্রভাব পড়ে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা তুলা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কন্যা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.