বাংলা নিউজ > ক্রিকেট > টানা ৫টি ছক্কা হজম, এক ওভারে ৩৮ রান বিলোলেন ইংল্যান্ডের বশির- ভিডিয়ো

টানা ৫টি ছক্কা হজম, এক ওভারে ৩৮ রান বিলোলেন ইংল্যান্ডের বশির- ভিডিয়ো

টানা ৫টি ছক্কা হজম, এক ওভারে ৩৮ রান বিলোলেন ইংল্যান্ডের বশির।

Shoaib Bashir concedes 38 in an over: সোমবার ম্যাচের দ্বিতীয় দিনে লরেন্স তখন ১৩৩ রানে ব্যাট করছেন। ১২৮তম ওভারে বল করতে এসেছিলেন শোয়েব বশির। তাঁর প্রথম পাঁচ বলে টানা পাঁচটি ছক্কা মারেন ড্যান লরেন্স। ছয় নম্বর বলে হয় মোট ৮ রান।

এক ওভারে উঠল ৩৮ রান। পরপর পাঁচটি ছক্কা হজম করতে হল বোলারকে। লজ্জায় ডুবলেন ইংল্যান্ডের স্পিনার। সারে এবং ওরচেস্টারশায়ারের মধ্যে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে ইংল্যান্ডের স্পিনার শোয়েব বশিরকে এক ওভারে পিটিয়ে ছাতু করলেন ড্যান লরেন্স। ৩৮ রান বিলিয়ে লজ্জায় ডুবতে হল শোয়েব বশিরকে।

আরও পড়ুন: ছক্কা হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত, ICC T20 WC-এ গড়লেন বাউন্ডারি মারার নজিরও

তুমুল পিটুনি খেলেন বশির

সোমবার ম্যাচের দ্বিতীয় দিনে লরেন্স তখন ১৩৩ রানে ব্যাট করছেন। ১২৮তম ওভারে বল করতে এসেছিলেন শোয়েব বশির। তাঁর প্রথম পাঁচ বলে টানা পাঁচটি ছক্কা মারেন ড্যান লরেন্স। ছয় নম্বর বল প্রথম বার ওয়াইড হয়। সেটি উইকেটকিপার ধরতে না পারলে চার হয়ে যায়। মোট ৫ রান আসে এই অতিরিক্ত বল থেকে। দ্বিতীয় বার নো-বল করেন বশির, সঙ্গে রান হয় তিন। তৃতীয় বার ফের বশির ষষ্ঠ বল করলে, কোনও রান হয়নি। অর্থাৎ ষষ্ঠ বল থেকে আসে মোট ৮ রান। তার মধ্যে ৭ রান অতিরিক্ত। একটি সিঙ্গল নেন লরেন্স। বশিরের জন্য নিঃসন্দেহে যন্ত্রণার ওভার হয়ে থেকে গেল এটি।

আরও পড়ুন: ১৯বলে ৫০ রোহিতের- ২০২৪-এর বিশ্বকাপে দ্রুততম,T20 WC-এর ইতিহাসে অজিদের বিরুদ্ধে এত কম বলে কেউ অর্ধশতরান করেননি

সারের রানের পাহাড়

লরেন্সের ইনিংসের হাত ধরে সারে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়ে। তারা প্রথম ইনিংসে ৪৯০ রান করে ফেলে। তার মধ্যে সর্বোচ্চ রান লরেন্সের। ২২৩ বলে ১৭৫ করেন তিনি। তাঁর ইনিংসে ছিল ১৬টি চার, ছ'টি ছক্কা। এছাড়াও ওপেন করতে নেমে ডম সিবলি ৭৬ করেন। ৮৬ করেন জেমি স্মিথ। বেন ফোকস করেন ৫২ রান। ওরচেস্টারশায়ারের হয়ে টম টেলর ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন বেন অ্যালিসন, অ্যাডাম ফিঞ্চ এবং শোয়েব বশির।

আরও পড়ুন: স্টার্ককে পিটিয়ে ছাতু করে এক ওভারে ২৯ রান নিলেন রোহিত, লজ্জার তালিকায় নাম উঠল তারকা অজি পেসারের

চাপে ওরচেস্টারশায়ার

রান তাড়া করতে নেমে রবিবার দিনের শেষে ওরচেস্টারশায়ারের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান। জ্যাক লিব্বি ৬১ করে অপরাজিত আছেন, এটাই যেটুকু ভরসা। এর বাইরে বাকিদের হাল তথৈবচ। আর এক ওপেনার গ্যারেথ রডারিক ১৬, কাশিফ আলি ১৭, রব জোনস ৯, অ্যাডাম হোস ১০, ইথান ব্রুকস ৫, ম্যাথু ওয়েট ৩, টম টেলর ০- প্রত্যেকে ব্যর্থ হয়ে সাজঘরে ফিরে যান। রানের পাহাড় ঘাড়ে নিয়ে ওরচেস্টারশায়ার রীতিমতো নড়বড় করছে। সারের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন জেমস টেলর এবং ড্যান লরেন্স। একটি করে উইকেট নিয়েছেন জর্ডন ক্লার্ক, সিন অ্যাবট, গাস অ্যাটকিনসন।

ক্রিকেট খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.