বাংলা নিউজ > ক্রিকেট > ব্যর্থ হয়েও সুপারিশের সৌজন্যে কেন দলে আজম খান,সাংবাদিকের প্রশ্নে চটলেন ফখর জামান

ব্যর্থ হয়েও সুপারিশের সৌজন্যে কেন দলে আজম খান,সাংবাদিকের প্রশ্নে চটলেন ফখর জামান

আজম খান। ছবি- এপি (AP)

আজম খানকে নিয়ে করা প্রশ্নের পাল্টা সাংবাদিককে ফখর জামান বলেন, ‘তুমি প্লিজ একটু রিসার্চ করে এসো, কীভাবে আজম খান নিজে লড়াই করে প্রথম একাদশে জায়গা করে নিয়েছে সেটা নিয়ে। আমিও তো বলতে পারি, কারোর সুপারিশে তুমি এখানে এসেছো, তাই সাংবাদিক সম্মেলনে আসার আগে একটু তথ্য গুলো দেখে এসো।’

মঈন খানের পুত্র আজম খান, ২০২১ সাল থেকে মাঝে মধ্যেই সুযোগ পান পাকিস্তান ক্রিকেট দলে। কিন্তু পারফরমেন্স তেমন নয়। তবুও তাঁকে সুযোগ দেন নির্বাচকরা। যদিও কয়েক মাস আগে তিনি দাবি করেছিলেন, তাঁকে ইচ্ছাকৃতভাবে দলে নেওয়া হয়না। এরই মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজেও নিজের খারাপ পারফরমেন্সের ধারাবাহিকতাই বজায় রেখেছেন ২৫ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটার। কিছুতেই আন্তর্জাতিক টি২০তে ফর্ম খুঁজে পাচ্ছেন না তিনি। এরই মধ্যে পাকিস্তানের ক্রিকেট বিশেজ্ঞরাও তাঁর দলে থাকা নিয়ে প্রশ্ন তোলেন। একান্তই বাবা মঈন খানের নামের জোরেই কি জাতীয় দলে খারাপ খেলেও টিকে যাচ্ছেন আজম, অথচ যোগ্যরা সুযোগ পাচ্ছেন না। এই নিয়েই ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি২০ ম্যাচে হারের পর প্রশ্ন করা হয় পাকিস্তানের ব্যাটার তথা আজমের সতীর্থ ফখর জামানকে।

আরও পড়ুন-IPL 2024-ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে ২৩ রানে হেরে সিরিজে পিছিয়ে পড়েছে পাকিস্তান। ইংল্যান্ডের দেওয়া ১৮৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১৬০ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। ম্যাচে ১০ বলে ১১ রান করেন আজম। এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি২০তে খেলেছেন ১২টা ম্যাচ। তাতে করেছেন মাত্র ৮৮ রান। সর্বোচ্চ স্কোর ৩০, সেটা অবশ্য আয়ারল্যান্ডের বিরুদ্ধে। যদিও সাংবাদিকের প্রশ্নে নিজের দলের ক্রিকেটারের হয়েই ব্যাট ধরতে গিয়ে চটলেন ফখর জামান, পাল্টা সাংবাদিককে বললেন সঠিক তথ্য জেনে আসার জন্য।

আরও পড়ুন-গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানের শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC, দল ছাড়লেন কোচ পিওলি

ফখর জামানকে সেই সাংবাদিক প্রশ্ন করে বলেন, আনফিট আজম খানের পরিবর্তে যোগ্য় কাউকে কি সুযোগ দেওয়া উচিত, কারণ আজমকে তো সুপারিশের ভিত্তিতে দলে নেওয়া হয়েছে। এরপরই প্রশ্ন শুনে বেজায় চটে যান ফখর। পাল্টা তিনি বলেন, ‘তুমি যদি দল বাছাই কর, তাহলে ওকে দলে নিও না। কিন্তু এই দল তো গ্যারি কার্সটেন এবং বাবর আজম বেছে নিয়েছে। তুমি যে কথাটা বলেছো সেটা ক্রিকেটারের জন্য অত্যন্ত অসম্মানজনক। তোমরা সকলেই দেখেছো ও কীভাবে দলে নিজের জায়গা করে নিয়েছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের পারফরমেন্সের সৌজন্যেই ওকে দলে নেওয়া হয়েছে’। 

আরও পড়ুন- ‘মাথা উঁচু করেই মাঠ ছাড়ছি’, বলেও রিয়াল মাদ্রিদ নিয়ে জল্পনা বজায় রাখলেন এমবাপে

এরপর সেই সাংবাদিককে ফখর জামান আরও বলেন, ‘তুমি প্লিজ একটু রিসার্চ করে এসো, কীভাবে আজম খান নিজে লড়াই করে প্রথম একাদশে জায়গা করে নিয়েছে সেটা নিয়ে। আমিও তো বলতে পারি, কারোর সুপারিশে তুমি এখানে এসেছো, তাই সাংবাদিক সম্মেলনে আসার আগে একটু তথ্য গুলো দেখে এসো।’ যদিও পাকিস্তানের ক্রিকেটভক্তরাই অবশ্য প্রশ্ন তুলেছেন, কোন তথ্য রিসার্চ করতে বলেছেন ফখর জামান, কারণ সিপিএল, পিএসএলে সুপারহিট ক্রিকেটাররা যদি আন্তর্জাতিক ক্রিকেটে ফ্লপ হয়, তাহলে তো আর আইসিসি ট্রফি জিততে হবে না পাকিস্তানকে।  কারণ বিশ্বকাপের মঞ্চে খেলার টেম্পারমেন্ট অনেক আলাদা, সেখানে আজম তো দ্বিপাক্ষিক সিরিজেও ব্যর্থ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘বিদায়ের পালা.... আবার একটা পরিবারের ইতি ঘটলো!’ আবেগঘন আয়েশা, কী ঘটেছে? অর্থ সমস্যা মেটাতে নির্জলা একাদশীতে এইভাবে করুন শ্রীবিষ্ণু ও মালক্ষ্মীকে প্রসন্ন পর্ন ছবির পর, সোনা কেলেঙ্কারিতে নাম জড়াল শিল্পা ও তাঁর স্বামী রাজ কুন্দ্রার নিমেষেই ভর্তি হবে ৬০টি বড় সুইমিং পুল! ১৫০,০০০ টন জল রয়েছে মঙ্গলে T20 বিশ্বকাপে ‘সব থেকে বড়’ জয়, শ্রীলঙ্কার ১০ বছর আগের রেকর্ড ভাঙল ইংল্যান্ড ইস্টবেঙ্গলে গ্রিক স্ট্রাইকার! দিমিত্রিয়াস ডিমানটাকোসকে সই করাল লাল হলুদ ব্রিগেড ফুড SI নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁসে ধৃত সিজিও কমপেক্সে কর্মরত মাস্টারমাইন্ড সহ ২ যেন জিতের জেরক্স কপি! ছেলে রনভের মুখ দেখালেন টলিউডের বস, কী অর্থ খুদের নামের? হেরেও হারতে রাজি নন অধীর চৌধুরী, বহরমপুরের মাটিতে আন্দোলনের পথে একদা রবীন হুড উদ্দেশ্য টিকিটের দাম কমানোর- বলছেন নয়া বিমান পরিবহন মন্ত্রী, হবে রিভিউ মিটিং

T20 WC 2024

হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.