বাংলা নিউজ > ক্রিকেট > Umpiring Blunder In SA vs NEP Match: জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের

Umpiring Blunder In SA vs NEP Match: জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের

নেপাল-দক্ষিণ আফ্রিকা ম্যাচে আম্পায়ারের বড় ভুল চোখে পড়ল নেটিজেনদের। ছবি- টুইটার।

South Africa vs Nepal, T20 World Cup 2024: শনিবার কিংসটাউনে দক্ষিণ আফ্রিকার কাছে টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর ম্যাচে মাত্র ১ রানে হেরে মাঠ ছাড়ে নেপাল।

চলতি টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঐতিহাসিক জয়ের জন্য শেষ ২ বলে ২ রান দরকার ছিল নেপালের। হাতে ছিল চারটি উইকেট। এই অবস্থায় দক্ষিণ আফ্রিকার পেসার বার্টম্যান ১৯.৫ ওভারে বাউন্সারে পরাস্ত করেন নেপালের ব্যাটার গুলশান ঝা-কে। গুলশান ব়্যাম্প শট খেলার চেষ্টা করেন। যদিও বল ব্যাটে লাগেনি।

সুতরাং, জিততে শেষ বলে ২ রান দরকার ছিল নেপালের। বার্টম্যান ফের বাউন্সার দেন গুলশানকে। এবারও ব়্যাম্প শট খেলার চেষ্টায় পরাস্ত হন ব্যাটার। বল চলে যায় উইকেটকিপার কুইন্টন ডি'ককের দস্তানায়। দুই ব্যাটার গুলশান ও সোমপাল কামি বাই-রান নিয়ে ম্যাচ টাই করার চেষ্টা করেন। যদিও তাঁরা শেষমেশ প্রান্ত বদল করতে পারেননি।

ডি'ককের ছোঁড়া বল ধরে এনরিখ ক্লাসেন যখন নন-স্ট্রাইকার প্রান্তের স্টাম্প ভেঙে দেন, তখনও ক্রিজে পৌঁছতে পারেননি গুলশান ঝা। তিনি রান-আউট হন এবং ১ রানে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় নেপালকে। সন্দেহ নেই নেপাল যদি দক্ষিণ আফ্রিকাকে এই ম্যাচে হারিয়ে দিত, তবে এটি তাদের ক্রিকেট ইতিহাসের সব থেকে বড় জয় হিসেবে চিহ্নিত হয়ে থাকত।

ম্যাচের শেষে নেটিজেনরা আম্পায়ারদের বিরাট একটি ভুল খুঁজে বার করেন। যার পরে দাবি উঠতে শুরু করে যে, নেপালকে ইচ্ছা করে ঐতিহাসিক জয় থেকে বঞ্চিত করা হয়েছে। আসলে প্রোটিয়া পেসার বার্টম্যান ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে পরপর ২টি বাউন্সার করেন। এক ওভারে একটি বাউন্সার করা যায়। এক্ষেত্রে ২টি বাউন্সারকে কীভাবে বৈধ ঘোষণা করেন আম্পায়াররা, সেটিই বুঝে উঠতে পারছেন না অনেকে।

আরও পড়ুন:- Group-A Points Table Updates: পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে বিশ্বকাপ শেষ করবেন?

তাছাড়া নেটিজেনদের অনেকেই দাবি করেন যে, শেষ বলটি ওয়াইড ছিল। তাঁরা সোশ্যাল মিডিয়ায় স্ক্রিনশট শেয়ার করে নিজেদের যুক্তির স্বপক্ষে প্রমাণও পেশ করেন। সুতরাং, বার্টম্যানের শেষ বলটি যদি ওয়াইড হতো, তাহলে ১ বল বাকি থাকতেই দু'দলের স্কোর লেভেল হয়ে যেত।

আরও পড়ুন:- ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? নাকে কান্না শুরু পাক সমর্থকদের

উল্লেখ্য, শনিবার কিংসটাউনে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১১৫ রান সংগ্রহ করে। রিজা হেনড্রিক্স ৪৩, ত্রিস্তান স্টাবস ২৭, এডেন মার্করাম ১৫ ও কুইন্টন ডি'কক ১০ রান করেন। নেপালের কুশল ভুর্তেল ১৯ রানে ৪টি উইকেট নেন। দীপেন্দ্র সিং আইরি ২১ রানে ৩টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- Nepal Eliminated From T20 WC 2024: নেপালের হারে স্বস্তি পেল বাংলাদেশ, রোহিতরা ২ রান তুললেই রাতের ঘুম উড়ত শাকিবদের

পালটা ব্যাট করতে নেমে নেপাল ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১১৪ রানে আটকে যায়। আসিফ শেখ ৪২, অনিল শাহ ২৭ ও কুশল ভুর্তেল ১৩ রান করেন। দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি ১৯ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন।

ক্রিকেট খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.