বাংলা নিউজ > ক্রিকেট > ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

কানাডা ক্রিকেট দলের বিরুদ্ধে আউট বাবর আজম। ছবি- এএফপি (AFP)

টি২০ বিশ্বকাপে খারাপ পারফরমেন্সের জের, পাক অধিনায়ককে ধুয়ে দিলেন প্রাক্তন পাক ক্রিকেটার। আহমেদ শেহজাদ বাবরকে উদ্দেশ্য করে বললেন, 'তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ, ২০৭ বল খেলেছ পাওয়ার প্লেতে, অথচ একটাও ছয় মারতে পারনি। নিজের ব্যর্থতা স্বীকার কর'।

টি২০ বিশ্বকাপ অভিযান মোটেই ভালো যাচ্ছে না পাকিস্তান ক্রিকেট দল এবং তাঁদের অধিনায়ক বাবর আজমের। মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রথম ম্যাচেই হারার পর ভারতের বিপক্ষে ১২০ রানের লক্ষ্যমাত্রাও তাড়া করতে পারেনি বাবর আজম, মহম্মদ রিজওয়ানরা। এরপর থেকেই দেশের মাটিতে তীব্র সমালোচনার মুখে পড়েছেন পাক ক্রিকেটাররা। কানাডার বিপক্ষেও কম রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে অনেকটা সময় নিয়ে ফেলে পাকিস্তান। ফলে নেট রান রেট বাড়িয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করেন বাবর আজমরা। এবার এই নিয়েই পাকিস্তান অধিনায়কের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন সেদেশের প্রাক্তন ক্রিকেটার আহমেদ শেহজাদ, বাবর আজমকে ব্যর্থতার দায় নিতে বললেন প্রাক্তন পাক ক্রিকেটার।

আরও পড়ুন-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয় বাটলার-আর্চারদের, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড

বর্তমান ক্রিকেট বিশ্বে টি২০ ফরম্যাটে রানের নিরিখে বাবর আজম অন্যতম সেরা ব্যাটার, সেকথা স্বীকার করে নিতেই হবে। কিন্তু টি২০ বিশ্বকাপে তিনি এবং তাঁর  দল চূড়ান্ত ব্যর্থ। অধিনায়ক হিসেবে বেশি না ব্যাটার হিসেবে তিনি বেশি ব্যর্থ, সেই নিয়ে প্রশ্ন থাকতে পারে। এবারের তিনটি ম্যাচে বাবর আজমের স্কোর ৯০, তবে এই রান করতে তিনি বল খেলেছেন ৮৬টি। আর তাতেই চটেছেন প্রাক্তন ক্রিকেটার আহমেদ শেহজাদ। এত কম স্ট্রাইক রেট নিয়ে টি২০ বিশ্বকাপের মঞ্চে ম্যাচ জেতাতে পারছেন না বাবর আজম, অথচ তাঁকেই তাঁর দেশে বর্তমান ক্রিকেটে রাজার উপাধি দেওয়া হয়, যা নিয়ে বেজায় চটেছেন শেজহাদ।

আরও পড়ুন-কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের

পাকিস্তানের এক টেলিভিশন সংস্থার হয়ে বিশ্লেষণের সময় পাক অধিনায়কের ওপর নিজের ক্ষোভ উগরে দেন প্রাক্তন পাক তারকা। সেখানে পাকিস্তান অধিনায়কের সঙ্গে তাঁর পারফরমেন্সের তুলনা করা হলে দেখা যায় আহমেদ শেহজাদের গড় এবং স্ট্রাইক রেট বেশি। তা দেখেই প্রাক্তন পাক ক্রিকেটার বলেন, ‘তোমার স্ট্রাইক রেট ১১২, গড় ২৬। পাওয়ার প্লের মধ্যে ২০৭ বলে একটা ছয় মারোনি। আমার নিজের পারফরমেন্স আট বছর আগে উন্নতি করা উচিত ছিল, আমি মানছি। কিন্তু তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ। কিন্তু তাও তোমাকে আমার দেশে রাজা বলা হয়, আসলে তুমি ভুয়ো রাজা। পাকিস্তানের জনগনের স্বপ্নভঙ্গ করে দিয়েছ তুমি, দলে নিজের বন্ধুদের সুযোগ করে দিয়ে ’।

আরও পড়ুন-২ কিমি দৌড়াতে সময় নয় ২০ মিনিট, কোনও কথা শোনে না, আজম খানকে নিয়ে বিস্ফোরক হাফিজ

বাবরকে একহাত নিয়ে আহমেদ শেহজাদ আরও বলেছেন, ‘পাকিস্তানকে একটা ট্রফি এনে দিতে পারছ না তুমি। অন্তত নিজের ব্যর্থতা তো স্বীকার করো। হাত তুলে বলো যে আমায় পিসিবি সব দিয়েছে, আমি আমার পছন্দের ক্রিকেটারদেরই পেয়েছি, কিন্তু তাও দলকে সাফল্য দিতে পারিনি। ব্যর্থতার দায় তো অন্তত নাও, দেশের মানুষের কাছে ক্ষমা চাও ’।

ক্রিকেট খবর

Latest News

‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ? সন্তান-নাতি-নাতনিদের নাম এর আগে লেখেন হাতে, এবার নীতা আম্বানির শরীরের কোথায় তারা ধোনি সরাসরি বলেছিল,কেন বাদ দিচ্ছে,কোহলি পরে জানাবে বলে হাওয়া হয়ে যায়- অমিত মিশ্র নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস গড়বে JU, আর্থিক সাহায্য চেয়ে রাজ্যকে চিঠি 'ভোট যাদের দিতে দেওয়া হয়নি', তাদের নাম নথিভুক্ত করতে ওয়েবসাইট চালু শুভেন্দুর

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.