বাংলা নিউজ > ক্রিকেট > Asia Cup: 'TV-র পাশাপাশি মোবাইলও ভেঙে দিচ্ছে মনে হয়', পাকিস্তানকে খোঁচা প্রাক্তন ভারতীয়ের

Asia Cup: 'TV-র পাশাপাশি মোবাইলও ভেঙে দিচ্ছে মনে হয়', পাকিস্তানকে খোঁচা প্রাক্তন ভারতীয়ের

পাকিস্তানকে হারানোর পর ভারতীয় দল। ছবি-এপি (AP)

পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করেন রাহুল এবং বিরাট। বল হাতে ৫ উইকেট নেন কুলদীপও। টিম ইন্ডিয়ার এমন পারফরম্যান্সে স্বস্তিতে প্রাক্তনরা।

কলম্বোতে পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচ ২২৮ রানের বড় ব্যবধানে জিতে নিয়েছে ভারত। এই ম্যাচ জেতার সঙ্গে সঙ্গে এশিয়া কাপে অনেকটা এগিয়ে যাওয়াই নয় ভারত রোহিত শর্মাদের কাছে অনেক বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে। আগামী বিশ্বকাপকে লক্ষ্য করে এই পারফরম্যান্স অনেকটাই স্বস্তি দেবে রাহুল দ্রাবিড়কে। বিশেষজ্ঞরা মনে করছেন যদি এই ফর্ম ভারতীয় দল ধরে রাখতে পারে তাহলে বিশ্বকাপে রোহিত শর্মাদের হারানো অনেকটাই কঠিন হয়ে যাবে।

পাকিস্তানের বিরুদ্ধে এই দিনের ম্যাচে রেকর্ডের ফুলঝুরি দেখা যায়। প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি সবচেয়ে কম ইনিংসে ১৩ হাজার রানের গণ্ডিতে পৌঁছে যান। এই রান করতে তার লেগেছে মাত্র ২৬৭ ইনিংসে। সোমবার ম্যাচে আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে বিরাট ৪৭তম সেঞ্চুরিটিও করে নেন। ৯৪ বলে ১২২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। অন্যদিকে পায়ের চোট কাটিয়ে দীর্ঘ চার মাস পর জাতীয় দলে ফিরে এসেই সেঞ্চুরি হাঁকান কেএল রাহুল। তিনি ১০৬ বলে ১১১ রান করে অপরাজিত থাকেন। চোট থেকে উঠে তাঁর এই অসাধারণ পারফরম্যান্স এবং সারা ম্যাচ জুড়ে উইকেট কিপিং করা ভারতীয় টিম ম্যানেজমেন্টের কপালের ভাঁজকে কিছুটা হলেও প্রচলিত করেছে। এর সঙ্গে সঙ্গে মিডল অর্ডারের সমস্যা অনেকটাই মিটেছে বলে মনে করা হচ্ছে।

(এশিয়া কাপের পয়েন্ট তালিকা দেখার জন্য ক্লিক করুন এখানে)

৩৫৭ রানের বড় লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে পাকিস্তানের ব্যাটিং লাইন মুখ থাকবে পরে ভারতীয় বোলিংয়ের সামনে। ভারতীয় বোলিং অ্যাটাকের অন্যতম ভর্সা জসপ্রীত বুমরাহ পিঠের চোট কাটিয়ে এসে অসাধারণ বোলিং করে যান। তার সঙ্গ দেন মহম্মদ সিরাজ। এই দুই বোলারের অসাধারণ পারফরম্যান্স নাজেহাল অবস্থা হয়ে ওঠে পাকিস্তানের ব্যাটারদের। এরপর পরে কুলদীপ যাদবের ৫ উইকেট মেরুদন্ড ভেঙে দেয় পাকিস্তান ব্যাটিং লাইনআপের। এর ফলে মাত্র ১২৮ রানে অলআউট হয়ে যায় বাবর আজমরা। ভারতের এই ম্যাচ জেতানো পারফরেন্সের পরে প্রাক্তন ক্রিকেটাররা বর্তমানদের শুভেচ্ছা বার্তা দেন। সঙ্গে সঙ্গে মনে করেন এই পারফরম্যান্স বজায় থাকলে বিশ্বকাপে ভারতের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা আরও বাড়বে।

(এশিয়া কাপে কার কবে খেলা জানার জন্য ক্লিক করুন এখানে)

সচিন তেন্ডুলকর নিজের টুইটার অ্যাকাউন্টে লেখেন, 'বিরাট কোহলিও কেএল রাহুলকে তাদের সেঞ্চুরি করার জন্য অনেক অভিনন্দন। এই পারফরম্যান্স এরপর ভারতীয় দলের কাছে বড় ইতিবাচক দিক হল আমাদের প্রথম ৬ জন ব্যাটার বিভিন্ন ম্যাচে রান পেয়েছে।' প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না লেখেন, 'ভারতীয় বোলাররা একটা অন্য ধরনের পারফরম্যান্স করে দেখালো। বিশেষ করে কুলদীপ যাদব ওর অসাধারণ বোলিংয়ের জন্য অনেক শুভেচ্ছা।' ইরফান পাঠান পাকিস্তানকে কটাক্ষ করে লেখেন, 'চারিদিকে খুব শান্তি ছড়িয়ে গিয়েছে। মনে হচ্ছে পড়শি দেশের সমর্থকরা টিভির সঙ্গে সঙ্গে নিজেদের মোবাইলও ভেঙে ফেলেছেন।'

(এশিয়া কাপের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/cricket/asia-cup)

ক্রিকেট খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.