বাংলা নিউজ > ক্রিকেট > মিচেল স্টার্কের এই ডেলিভারিকে কিছুতেই ভুলতে পারছেন না গৌতম গম্ভীর! এটাই কি IPL 2024-এর সেরা বল

মিচেল স্টার্কের এই ডেলিভারিকে কিছুতেই ভুলতে পারছেন না গৌতম গম্ভীর! এটাই কি IPL 2024-এর সেরা বল

মিচেল স্টার্কের এই ডেলিভারকে কিছুতেই ভুলতে পারছেন না গৌতম গম্ভীর (ছবি-AFP) (AFP)

কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীর বিশ্বাস করতেন যে খেলার অযোগ্য ডেলিভারি বলে কিছু হয় না, তবে ফাইনালে মিচেল স্টার্কের ডেলিভারি দেখে তিনি তাঁর বিশ্লেষণকে একটু বদলেছেন।। গৌতম গম্ভীর মনে করেন যে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর ফাইনালে মিচেল স্টার্ক একটি চমক দিতে সক্ষম হয়েছিলেন।

কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীর বিশ্বাস করতেন যে খেলার অযোগ্য ডেলিভারি বলে কিছু হয় না, তবে ফাইনালে মিচেল স্টার্কের ডেলিভারি দেখে তিনি তাঁর বিশ্লেষণকে একটু বদলেছেন।। গৌতম গম্ভীর মনে করেন যে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর ফাইনালে মিচেল স্টার্ক একটি চমক দিতে সক্ষম হয়েছিলেন। KKR পেসার স্টার্ক গত সপ্তাহে আইপিএল ২০২৪ ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার অভিষেক শর্মাকে আউট করার জন্য টুর্নামেন্টের সেরা বল করেছিলেন।

কেকেআর-এর হয়ে মিচেল স্টার্কের বল হাতে এই মরশুমের শুরুটা খুব একটা ভালো কাটেনি। প্রথমের দিকে তিনি উইকেট পাচ্ছিলেন না এবং প্রচুর রান খরচ করেছিলেন। তবে মরশুম যত এগিয়েছে ততই নিজের সেরাটা দিতে শুরু করেন মিচেল স্টার্ক। শেষ পর্যন্ত তিনি ফাইনাল ম্যাচে কেকেআর-এর হয়ে গুরুত্বপূর্ণ পারফর্ম করতে সফল হয়েছিলেন।

আরও পড়ুন… IPL 2024: কেন এমন আক্রমণাত্মক ক্রিকেট খেলেছিল SRH? রহস্য ফাঁস করলেন দলের তরুণ ওপেনার অভিষেক শর্মা

স্টার্ককে নিয়ে কী বললেন গৌতম গম্ভীর?

এবারের আইপিএল নিলামে এই অভিজ্ঞ অস্ট্রেলিয়ান পেসারকে ২৪.৭৫ কোটি টাকায় কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। যা তাকে আইপিএলে সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেটার করে তুলেছিল। যখন স্টার্ক ভালো পারফর্ম করতে পারছেন না তখন সকলে স্টার্কের জন্য যে অর্থ কেকেআর ব্যয় করেছিল তা নিয়ে সমালোচনা শুরু করেন। সেই সময়ে গম্ভীর বলেছিলেন, স্টার্ক হল তাদের দলের একটি এক্স-ফ্যাক্টর। তাঁকে বড় গেমের জন্য সংরক্ষণ করে রাখা হয়েছে। স্টার্ক বড় খেলায় নিজেকে প্রমাণ করবেন। আর যেমন বলা তেমন কাজ। ফাইনালে দুরন্ত বোলিং করে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন তিনি।

আরও পড়ুন… Singapore Open: দুরন্ত লড়াই করে সেমিফাইনালে জায়গা পাকা করল ভারতের তৃষা-গায়ত্রী জুটি

স্টার্কের কোন ডেলিভারির কথা তিনি বললেন-

স্পোর্টসকিডার সঙ্গে কথা বলার সময়ে গৌতম গম্ভীর বলেন, ‘আমরা সবসময়ই জানতাম যে তিনিই এমনটা করবেন। কারণ বড় খেলোয়াড়রা এই ধরনের অনুষ্ঠানের জন্য অপেক্ষা করেন, তারা এই উপলক্ষগুলিতে নিজেদের সেরাটা দিয়ে থাকেন। সেটাই হয়েছে।’ আইপিএল ২০২৪-এর ফাইনালে অভিষেক শর্মাকে দুরন্ত বোলিংয়ে আউট করেন স্টার্ক। তাঁর আউট-সুইঙ্গার SRH-এর পতন শুরু করেছিল। প্রথমে ব্যাট করার পরে ১১৩ রানে অলআউট হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। এবার অভিষেক করা মিচেল স্টার্কের সেই ডেলিভারি নিয়ে কথা বলেছেন গম্ভীর। সেই বলটিকে প্রায় খেলার অযোগ্য ডেলিভারি বলে অভিহিত করেছেন।

আরও পড়ুন… আমার মতে বাবর আজমের উচিত… T20 WC 2024-এর আগে পাকিস্তানের অধিনায়ককে শোয়েব মালিকের বিশেষ পরামর্শ

খেলার অযোগ্য ডেলিভারি নিয়ে কী বললেন গৌতম গম্ভীর?

গৌতম গম্ভীর বলেন, ‘আপনি আশা করেন যে এই মানের একজন বোলার এই ধরণের ডেলিভারি করবেন। আপনি যখন এই ধরণের খেলোয়াড়দের নিয়ে আসেন, যখন আপনার সবচেয়ে বেশি প্রয়োজন হয় তখন তারা এগিয়ে আসে। কোয়ালিফায়ার 1 এবং ফাইনালে কেকেআর-এর মিচেল স্টার্কের প্রয়োজন ছিল এবং তিনি তার নিজের পারফরমেন্স তুলে ধরেছেন। হ্যান্ড আপ এবং তিনি ডেলিভারি দিয়েছেন আমি জানি না যে এটি একটি প্লেঅযোগ্য ডেলিভারি ছিল কি না, কারণ আমাদের শেখানো হয়েছিল যে কোনও ডেলিভারিই খেলার অযোগ্য নয়, তবে এটি অবশ্যই খেলার অযোগ্যের খুব কাছাকাছি ছিল।’

আরও পড়ুন… T20 WC 2024: শুরু আগেই বড় ধাক্কা! এখনও সম্পূর্ণ ফিট হতে পারেননি অস্ট্রেলিয়া দলের অধিনায়ক

IPL 2024-এ কেমন পারফর্ম করেছিলেন মিচেল স্টার্ক

টুর্নামেন্টের দুর্দান্ত সানরাইজার্সকে হারিয়ে তৃতীয়বারের মতো আইপিএল ট্রফি ঘরে তুলেছে কলকাতা নাইট রাইডার্স। এই সময়ে ১৪ ম্য়াচে ১৭ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। তবে এর মাঝে কোয়ালিফায়ার ওয়ান ও ফাইনালে তিনি মোট পাঁচটি উইকেট শিকার করে দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছিলেন তিনি। ফাইনালে ১৪ রান দিয়ে ২ উইকেট শিকার করেছিলেন তিনি। কোয়ালিফায়ার ওয়ানেও ম্য়াচের সেরা নির্বাচিত হয়েছিলেন, সেই ম্য়াচে তিনি ৩৪ রান দিয়ে ৩ উইকেট সিকার করেছিলেন।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.