বাংলা নিউজ > ক্রিকেট > টি-২০ বিশ্বকাপে ভারতের প্রথম পছন্দের কিপার হিসেবে পন্তেই আস্থা গৌতম গম্ভীরের

টি-২০ বিশ্বকাপে ভারতের প্রথম পছন্দের কিপার হিসেবে পন্তেই আস্থা গৌতম গম্ভীরের

ঋষভ পন্ত। ছবি- এএফপি (AFP)

স্পোর্টসক্রীড়াকে গৌতম গম্ভীর জানিয়েছেন ‘ আমার মনে হয় ওদের দুজনের (ঋষভ পন্ত ও সঞ্জু স্যামসন) মধ্যে যে কোন একজন প্রথম একাদশে থাকবে। দুজনেই সমান দক্ষ। তবে আমি হলে ঋষভ পন্তকে দিয়েই শুরু করব। কারণ ও একজন বাঁহাতি ব্যাটার। ফলে ব্যাটিং লাইন আপে বৈচিত্র্য আসবে। ও একজন স্বাভাবিক মিডল অর্ডার ব্যাটার’।

শুভব্রত মুখার্জি:- প্রায় ১৫ মাস ক্রিকেটের বাইরে থাকতে হয়েছিল ভারতীয় কিপার ব্যাটার ঋষভ পন্তকে। ভয়াবহ গাড়ি দুর্ঘটনার ফলে প্রশ্নচিন্হের মুখে পড়ে গিয়েছিল তাঁর ক্রিকেট কেরিয়ার। সেই সব এখন অতীত। সবকিছুকে পিছনে ফেলে ডাক্তারদের ঐকান্তিক প্রচেষ্টায় এবং কঠোর পরিশ্রমের পরেই ২২ গজে ফিরেছেন পন্ত। বর্তমানে তিনি খেলছেন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে। আইপিএলে এই বছর দিল্লি দলকে নেতৃত্বও দিচ্ছেন তিনি। এই মুহূর্তে ১৪ পয়েন্ট নিয়ে ক্ষীণ হলেও প্লে অফে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে দিল্লি। কয়েকদিন আগেই ঘোষণা করা হয়েছে ভারতের টি-২০ বিশ্বকাপের দল। সেই দলে জায়গা  করে নিয়েছেন পন্ত। যদিও দলে পন্ত ছাড়াও রয়েছেন সঞ্জু স্যামসন।তবুও প্রাক্তন বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর মনে করেন বিশ্বকাপে  ভারতের এক নম্বর কিপার হিসেবে দল আস্থা রাখবে ঋষভ পন্তেই।

আরও পড়ুন-'সচিন-লারাকে দেখেই বড় হয়েছি', আক্রমের সুইংয়ে মুগ্ধ উসেইন বোল্ট, সার্টিফিকেট বিরাটকেও

মিডল অর্ডারে জাতীয় দলের হয়ে দীর্ঘদিন খেলেছেন পন্ত। বেশ আক্রমণাত্মক স্বভাবের ব্যাটার তিনি।ফলে অনেকেই মনে করছেন সঞ্জু স্যামসনকে টপকে দলে জায়গা করে নেবেন পন্ত।এই তালিকায় রয়েছেন বর্তমান কেকেআরের মেন্টর গৌতম গম্ভীর ও। ১ জুন থেকে শুরু হবে টি-২০ বিশ্বকাপ।২৯ তারিখ শেষ হবে এই বিশ্বকাপ। এই বিশ্বকাপ এবার যৌথভাবে আয়োজন করবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ। সেই লক্ষ্যে ভারত ইতিমধ্যেই ১৫ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে। আইপিএলের গ্রুপ পর্বের ম্যাচ শেষ হলেই একদল রওনা হবে বিশ্বকাপের উদ্দেশ্যে। আর একদল আইপিএলের ফাইনালের পর রওনা হবে বিশ্বকাপে খেলতে।

আরও পড়ুন-'সুনীলকে ছাড়া ভারতীয় ফুটবল ভাবতেই পারছি না,দেশের জন্য ওকে ফিরতে হবে',বললেন জেজে

এমন আবহে পন্তের বিষয়ে বলতে গিয়ে স্পোর্টসক্রীড়াকে গৌতম গম্ভীর জানিয়েছেন ‘ আমার মনে হয় ওদের দুজনের (ঋষভ পন্ত ও সঞ্জু স্যামসন) মধ্যে যে কোন একজন প্রথম একাদশে থাকবে।ওদের মধ্যে যেই প্রথম একাদশে থাকুক না কেন আমার মনে হয় টিম ম্যানেজমেন্টের উচিত তাঁর উপরেই আস্থা রাখা। কারণ দুজনেই সমান দক্ষ। দুজনের মধ্যে একজনকে বাছাটা খুব কঠিন। তবে আপনি যদি আমাকে বলেন আমি বলব আমি ঋষভ পন্তকে দিয়েই শুরু করব। কারণ ও একজন বাঁহাতি ব্যাটার। ফলে ব্যাটিং লাইন আপে বৈচিত্র্য আসবে। ও একজন স্বাভাবিক মিডল অর্ডার ব্যাটার’। 

আরও পড়ুন-'ট্রায়ালে শ্যাম থাপার মতো ভলি মেরেছিল, সেই দেখেই দলে নিয়েছিলাম', সুনীলের অবসরে আবেগ তাড়িত বাবলু

সঞ্জুকে নিয়ে গৌতম গম্ভীর বলেন,' সঞ্জু আইপিএলে তিন নম্বরে ব্যাট করেছে। তবে ভারতের টপ অর্ডার কিন্তু ঠিক। সেখানে জায়গা পাওয়াটা মুশকিল। ঋষভ ৫-৬-৭ নম্বরে আগে ব্যাট করেছে। অভিজ্ঞতা রয়েছে। ভারতের প্রথম তিনের থেকেও এই পজিশনে একজন কিপার ব্যাটার খুব প্রয়োজন। পাশাপাশি দলকে বাঁহাতি,ডানহাতির যে কম্বিনেশন সেটাও বজায় রাখতে সহায়তা করবে। তাই আমি প্রথম একাদশে পন্তকেই রাখব।'

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.