বাংলা নিউজ > ক্রিকেট > জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

গৌতম গম্ভীর এবং রবিচন্দ্রন অশ্বিন। ছবি- অশ্বিন(ইউটিউব)

নিজের উঠতি জীবনের কেরিরের কথা বলতে গিয়ে নির্বাচকদের একহাত নেন গৌতম গম্ভীর। ভারতের দুটি বিশ্বকাপজয়ী তারকা বলছেন, নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি। রবিচন্দ্রন অশ্বিনকে এক সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতার কথা জানান গৌতি

ভারতীয় ক্রিকেটে বরাবরই স্পষ্টবক্তা হিসেবেই পরিচিত গৌতম গম্ভীর। দেশকে জিতিয়েছেন দুটি বিশ্বকাপ। তাঁর ব্যাট দুই বিশ্বকাপের ফাইনালে না চললে ভারতের পক্ষে কঠিন হয়ে দাঁড়াত ট্রফি ক্যাবিনেটে আইসিসির দুটি বিশ্বকাপ ঢোকানো। পাকিস্তানের বিরুদ্ধে ২০০৭ টি২০ বিশ্বকাপের ফাইনালে করেছিলেন ৫৪ বলে ৭৫ রান। এরপর ২০১১ বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন গুরুত্বপূর্ণ সময় ৯৭ রান। দুবারই আইসিসির ট্রফি জেতে ভারতীয় দল। কিন্তু এহেন গৌতম গম্ভীরের ক্রিকেটার হয়ে ওঠার পথটা মোটেই মসৃণ ছিল না। নির্বাচকরাই ছিলেন তাঁর ক্রিকেটার হয়ে ওঠার পথে কাঁটার মতো, নিজের ছোটবেলার কথা বলতে গিয়ে রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব চ্যানেলে সেকথাই জানালেন কলকাতা নাইট রাইডার্সের বর্তমান মেন্টর। বলছেন, ‘নির্বাচকের পা ছুঁইনি, তাই দলে নেওয়া হয়নি’।

আরও পড়ুন-পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত

গম্ভীর বরাবরই ক্রিকেট মাঠে এক বৈচিত্রময় চরিত্র। সব সময়ই সিরিয়াস থাকতে পছন্দ করেন। দলকে কীভাবে সাফল্য দেওয়া যায়, সেই চিন্তাই করেন। খুব বেশি উচ্ছাস দেখাননা। এহেন গৌতিই নিজের অতীতের কথা বলতে গিয়ে অশ্বিনকে বলছেন, ‘ আমি তখন খুব ছোট, ওই ১২ বছর বয়স হবে, তখন প্রথমবার অনূর্ধ্ব ১৪ প্রতিযোগিতায় চেষ্টা করেছিলাম, কিন্তু আমায় দলে নেওয়া হয়নি কারণ আমি নির্বাচকের পা ধরিনি(পায়ে প্রণাম করিনি)। সেদিন থেকেই আমি প্রতিজ্ঞা করেছিলাম, আমি কোনওদিন কারো পা যেমন স্পর্শ করব না, তেমন আমি কাউকে আমার ছুঁতেও দেব না’।

আরও পড়ুন-রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

গম্ভীর সেই সাক্ষাৎকারে আরও বলেছেন, ‘আমি যখনই আমার কেরিয়ারে কখনও ফেল করতাম, সেটা অনূর্ধ্ব ১৬, অনূর্ধ্ব ১৯ হোক অথবা রঞ্জি ট্রফি, সকলেই আমায় বলত এত ভালো পরিবার থেকে উঠে এসেছো, তোমার ক্রিকেট খেলার দরকার নেই। তোমার হাতে এত বিকল্প আছে, বাবার ব্যবসায় যোগ দাও। মানুষ বুঝতে পারত না যে, আমি তাঁদের থেকে অনেক বেশি ক্রিকেটের প্রতি দায়বদ্ধ। মানুষের ওই চিন্তাধারাকে বদলাতে চেয়েছিলাম, এখন যখন আমি সেটা করতে পেরেছি, বাকি আর কিছুই যায় আসে না। আমার কাছে সব থেকে কঠিন ছিল, কঠোর পরিশ্রম দিয়ে সেই চিন্তাধারা বদলানো ’ ।

আরও পড়ুন-IPL 2024-আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায়

২০১৯ সালের মার্চ মাসে ক্রিকেট থেকে পাকাপাকিভাবে অবসর নেন গৌতি। দেশের হয়ে ৫৮টেস্ট, ১৪৭ ওডিআই এবং ৩৭ টি২০ ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজারের বেশি রান রয়েছে তাঁর ঝুলিতে। দুটি বিশ্বকাপ জয়ের পাশাপাশি ধোনি এবং রোহিতের পর আইপিএলের সফলতম অধিনায়ক গৌতম গম্ভীর, কেকেআরকে জিতিয়েছেন দুবার আইপিএল। এরপর মেন্টর হিসেবে লখনউকে দুবার প্লে অফে তোলার পর এবার নাইট রাইডার্সকেও শেষ চারে তুলেছেন গম্ভীর।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 3 ওভার শেষে Afghanistan-র স্কোর 11/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.