বাংলা নিউজ > ক্রিকেট > Gautam Gambhir's Regret-বিশ্বকাপ জিতলেও বিশ্বকাপ ফাইনালে ম্যাচ ফিনিশ করতে পারেননি, আক্ষেপ রয়েছে গম্ভীরের

Gautam Gambhir's Regret-বিশ্বকাপ জিতলেও বিশ্বকাপ ফাইনালে ম্যাচ ফিনিশ করতে পারেননি, আক্ষেপ রয়েছে গম্ভীরের

গৌতম গম্ভীর। ছবি- পিটিআই (PTI)

২০১১ বিশ্বকাপ ফাইনালে গৌতম গম্ভীর করেছিলেন ৯৭ রান। শতরান হাতছাড়া হয়েছিল, যদিও ভারতের দুটি বিশ্বকাপ জয়ের নায়ক বলছেন তাতে তাঁর কোনও আক্ষেপ নেই। তবে জীবনের সব থেকে বড় আক্ষেপ অবশ্যই, ফাইনাল ম্যাচে শেষ রান করে দলকে জেতাতে না পারা, অর্থাৎ বিশ্বকাপ জিতলেও এখনও গৌতির মনের মধ্যে রয়েছে ধোনির ম্যাচ ফিনিশ করা

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম বর্ণময় চরিত্রের নাম গৌতম গম্ভীর। দেশের হয়ে জিতেছেন দুটি বিশ্বকাপ। ২০০৭ সালে টি বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে তাঁর ইনিংস না আসলে প্রথম সংস্করণে চ্যাম্পিয়ন হওয়া হত না টিম ইন্ডিয়ার। এর চার বছর পর দেশের মাটিতে ভারতের ওডিআই বিশ্বকাপ জয়ের পিছনেও অবদান ছিল গৌতির। ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে কঠিন পরিস্থিতিতে ধৈর্য্য ধরে রেখে ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন। করেছিলেন ৯৭ রান। কিন্তু শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জেতাতে পারেননি। কাছাকাছি নিয়ে গিয়ে আউট হয়ে যান। বিশ্বকাপ ফাইনালে ছয় মেরে দেশকে জেতান মহেন্দ্র সিং ধোনি। এরপর বহু সময় গম্ভীর বলেছেন, ধোনির সেই ছয় শুধু দেশকে বিশ্বকাপ জেতায়নি। ১৩ বছর পেরিয়ে গেলেও বিশ্বকাপ জয়ের পরেও একটা আক্ষেপ রয়ে গেছে গৌতির।

আরও পড়ুন-শেষ বলে চার! নাটকীয়ভাবে টাই নর্দাম্পটনশায়ার বনাম লেস্টারশায়ার ম্যাচ, রইল ভিডিয়ো

২০১১ বিশ্বকাপ ফাইনালে গৌতম গম্ভীর করেছিলেন ৯৭ রান। শতরান হাতছাড়া হয়েছিল, যদিও ভারতের দুটি বিশ্বকাপ জয়ের নায়ক বলছেন তাতে তাঁর কোনও আক্ষেপ নেই। তবে জীবনের সব থেকে বড় আক্ষেপ অবশ্যই, ফাইনাল ম্যাচে উইনিং রান করে দলকে জেতাতে না পারা, অর্থাৎ বিশ্বকাপ জিতলেও এখনও গৌতির মনের মধ্যে রয়েছে ধোনির শেষ বলে ছয় মেরে ম্যাচ জেতানো। 

আরও পড়ুন-'আমি খুশি নই......'রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলিকে শক্তিশেল বিক্রমের

সম্প্রতি কলকাতায় এক অনুষ্ঠানে এসে গৌতম গম্ভীর জানান, ‘আমি চেয়েছিলাম ম্যাচটা ফিনিশ করতে। যদি সময় পিছিয়ে নিয়ে যাওয়া সম্ভব হত, তাহলে সেদিনের ফাইনাল ম্যাচে ফিরে গিয়ে উইনিং রানটা আমি করতাম, সে যত রানই করি না কেন। কারণ আমার দায়িত্ব ছিল ম্যাচটা ফিনিশ করা, অন্য কারোর ওপর ছেড়ে আসা নয়। আমি সমর্থকদের খুশি করতে চেয়েছি যখনই মাঠে নেমেছি, দেশের হয়ে ৬টি ম্যাচে অধিনায়কত্ব করতে পারা আমার কাছে অত্যন্ত গর্বের বিষয় ’ ।

আরও পড়ুন-জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

সম্প্রতি ভারতীয় দলের কোচের পদের জন্য ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সম্মুখিন হয়েছে গৌতি। তিনি কি কোচ হচ্ছেন? এই নিয়ে অবশ্য এখনই মুখ খুলছেন না কেকেআরকে আইপিএল জেতানো মেন্টর, বরং বিষয়টি ছাড়ছেন সিএসির ওপরই। গৌতম গম্ভীর বলছেন, ‘ আমি এখনই এই ব্যাপারে কিছু বলতে পারব না। কারণ আমি খুব বেশি এই বিষয়টা নিয়ে ভাবিনি। আমি খুব খুশি একটা ভালো যাত্রা শেষ করতে পেরে সম্প্রতি, আপাতত সেটাই উপভোগ করছি। বর্তমানে আমি যে অবস্থায় রয়েছি, তাতে আমি অত্যন্ত সন্তুষ্ট’ । ভারতের দায়িত্ব নিলে পরের মরশুমে আর কেকেআরের দায়িত্ব নেওয়া হবে না গৌতির।

ক্রিকেট খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.