বাংলা নিউজ > ক্রিকেট > আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! সামনে আসছে বড় আপডেট

আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! সামনে আসছে বড় আপডেট

গৌতম গম্ভীর ও জয় শাহের সাক্ষাতের পরেই শুরু জল্পনা (ছবি-এক্স @mufaddal_vohra)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর ফাইনাল ম্য়াচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই সাফল্য়ের জন্য অনেকেই কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীরতে কৃতিত্ব দিচ্ছেন। এরপরে শুরু হয়েছে নতুন জল্পনা। অনেকেই মনে করেন ভারতীয় দলের নতুন কোচ হতে পারেন গৌতম গম্ভীর।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর ফাইনাল ম্য়াচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে চলতি মরশুমে প্রথম থেকেই চ্যাম্পিয়নের মতো খেলেছিল কেকেআর। আর এই সাফল্য়ের জন্য অনেকেই কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীরতে কৃতিত্ব দিচ্ছেন। এই মরশুমের শুরুতে লখনউ সুপার জায়ান্টস থেকে নিজেদের দলের সঙ্গে যুক্ত করেছিলেন শাহরুখ খান।

আর এরপরেই বাজিমাত করেছে বাজিগরের দল। তবে এরপরে শুরু হয়েছে নতুন জল্পনা। অনেকেই মনে করছেন এবার হয়তো ভারতীয় দলের কোচিং দায়িত্ব নিতে পারেন গৌতম গম্ভীর। এর পিছনে তারা বলছেন কেকেআর চ্যাম্পয়ন হওয়ার পরে বিসিসিআই সচিব জয় শাহের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেছিলেন।

কী বলছে বিসিসিআই সূত্র-

টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদের জন্য আবেদন জমা দেওয়ার সময়সীমা সোমবার বন্ধ শেষ হয়েগেছে কিন্তু বিসিসিআই এই বিষয়ে সময়টা বাড়াতে পারে। শীর্ষস্থানীয় প্রার্থী গৌতম গম্ভীরকে নিয়ে একটু সময় দেওয়া হতে পারে। বিসিসিআইয়ের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে জানিয়েছে, ‘সময়সীমা ঠিক আছে, কিন্তু বিসিসিআই ব্র্যাস সিদ্ধান্তে পৌঁছানোর আগে আরও কিছু সময় নিতে আপত্তি করবে না। এই মুহূর্তে, দলটি জুন মাসের ভালো অংশে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ব্যস্ত থাকবে। এর পরে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হবে। শ্রীলঙ্কা এবং জিম্বাবোয়ে সফর থেকে যেখানে এনসিএ-ভিত্তিক সিনিয়র কোচদের কেউ দলের সঙ্গে যেতে পারেন।’ 

আরও পড়ুন… French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন ১৪ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল

কেকেআর-এর সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা গৌতম গম্ভীরকে খেলোয়াড়দের সঙ্গে উদযাপন করতে দেখা গিয়েছে। এই সেলিব্রেশনের মধ্যে, গৌতম গম্ভীরকে বিসিসিআই সেক্রেটারি জয় শাহের সঙ্গে আলাদা করে কথা বলতে দেখা গিয়েছে। এর জন্যই দুজনে আলাদা করে সময় বের করেছিলেন। ভারতের প্রধান কোচ হিসাবে গৌতম গম্ভীরের সম্ভাব্যনাকে কেউ উড়িয়ে দিচ্ছেন না। গম্ভীরের ভবিষ্যত সম্পর্কে জল্পনা ছড়িয়েছিল। গম্ভীর সম্পর্কে বলা হচ্ছে রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় দলের পরবর্তী কোচ হওয়ার প্রধান প্রতিযোগী তিনি।

কত দিনের জন্য চুক্তি হবে?

ভারতের প্রধান কোচ হিসেবে দ্রাবিড়ের মেয়াদ জুনে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শেষ হয়ে যাবে। রাহুল দ্রাবিড় এই পদের জন্য পুনরায় আবেদন না করার কারণে, বিসিসিআই তার উত্তরসূরি খুঁজতে শুরু করেছে। নতুন কোচের সঙ্গে ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হবে।

আরও পড়ুন… জানুন T20 World Cup 2024 Warm up matches-র সম্পূর্ণ সূচি! কখন, কোথায় কীভাবে, কোন ম্যাচ দেখতে পাবেন

বিসিসিআই-এর পছন্দের কথা জানিয়েছিলেন জয় শাহ

রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গার সহ অনেক অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি কোচ পদের জন্য প্রাথমিকভাবে প্রতিদ্বন্দ্বী ছিলেন, তবে তারা আবেদন করতে অস্বীকার করেছেন। এর পরে, জয় শাহ বলেছিলেন যে বিসিসিআই এমন একজন ভারতীয় কোচকে পছন্দ করে যিনি ঘরোয়া ক্রিকেটের সঙ্গে বেশি পরিচিত। এই অগ্রাধিকারটি গৌতম গম্ভীরকে কাজের জন্য একটি অনুকূল অবস্থানে রাখে।

আরও পড়ুন… T20 WC 2024: ভারতের ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে মজা করলেন ওয়াসিম আক্রম

গম্ভীর কেন সবচেয়ে বড় প্রতিযোগী?

রবিবার গম্ভীরের সঙ্গে জয় শাহের কথোপকথন জল্পনাকে আরও বাড়িয়ে দিয়েছে। চেন্নাইয়ে কেকেআরের সেলিব্রেশনের সময়ে বিসিসিআই সচিবকে গম্ভীরকে অভিনন্দন জানাতে দেখা যায়। ছবিতে দুজনের মধ্যে দীর্ঘ কথোপকথন করতে দেখা গিয়েছে। এই ছবিটিকে অনেকেই প্রধান কোচের ভূমিকার জন্য গম্ভীরের ভূমিকাকে মজবুত করেছিল।

আরও পড়ুন… ভিডিয়ো: KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য

একজন খেলোয়াড় এবং একজন পরামর্শদাতা হিসেবে তার ব্যাপক অভিজ্ঞতা এবং সফল ট্র্যাক রেকর্ডের কারণে প্রধান কোচ হিসেবে গম্ভীরের সম্ভাব্য নিয়োগ অত্যন্ত প্রত্যাশিত। তার কৌশলগত ক্ষমতা এবং ভারতীয় ক্রিকেটারদের বর্তমান প্রজন্মের সঙ্গে পরিচিতি তাঁকে একটি উচ্চ-প্রোফাইল ভূমিকার জন্য একটি শক্তিশালী প্রার্থী করে তোলে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.