বাংলা নিউজ > ক্রিকেট > বন্ধুরা ভালো খেলো, জিততে হবে- রোহিতদের শুভেচ্ছাবার্তা পাঠিয়ে বড় মনের পরিচয় দিলেন অশ্বিন

বন্ধুরা ভালো খেলো, জিততে হবে- রোহিতদের শুভেচ্ছাবার্তা পাঠিয়ে বড় মনের পরিচয় দিলেন অশ্বিন

রোহিতদের শুভেচ্ছাবার্তা পাঠিয়ে বড় মনের পরিচয় দিলেন রবিচন্দ্রন অশ্বিন (ছবি-BCCI Twitter) 

বিশ্বকাপের জন্য দল ঘোষণার সঙ্গে সঙ্গেই আবেগপ্রবণ হয়ে পড়েন রবিচন্দ্রন অশ্বিন। তিনি একটি টুইট করেছিলেন এবং সেটি ভাইরাল হয়েছে। অশ্বিন এই টুইটটি টিম ইন্ডিয়ার জন্য করেছেন, যার মাধ্যমে তিনি টিম ইন্ডিাকে বিশ্বকাপের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

মঙ্গলবার ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ ২০২৩-এর জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। টিম ইন্ডিয়া বর্তমানে শ্রীলঙ্কায় এশিয়া কাপ ২০২৩ খেলছে। এশিয়া কাপ শেষ হবে ১৭ সেপ্টেম্বর। ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার সঙ্গে বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। অনেক খেলোয়াড় যাদের দলে জায়গা পাওয়া উচিত ছিল তারা বিশ্বকাপে সুযোগ পাননি। যেখানে কিছু খেলোয়াড় আছেন যারা এখন টিম ইন্ডিয়াতে জায়গা না পাওয়ার কারণে টিম ইন্ডিয়া থেকে অবসরের ঘোষণা করে দিতে পারেন। যার মধ্যে সবচেয়ে বড় দুটি নাম হল অভিজ্ঞ স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিন।

বিশ্বকাপে টিম ইন্ডিয়াতে স্পিন বোলার হিসেবে সুযোগ পেয়েছেন কুলদীপ যাদব। কিন্তু বিশ্বকাপ দলে একজনও অফ স্পিনারকে সুযোগ দেওয়া হয়নি। টিম ইন্ডিয়ার কিংবদন্তি অফ স্পিনার বোলার রবিচন্দ্রন অশ্বিন বিশ্বকাপে সুযোগ পাননি। যে কারণে মনে করা হচ্ছে এখন ওডিআই এবং টি-টোয়েন্টি ফর্ম্যাট থেকে অবসর নিতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। কারণ, এই অভিজ্ঞ খেলোয়াড় যদি বিশ্বকাপের দলে জায়গা না পান, তার মানে এখন তাঁকে শুধু টেস্ট ফর্ম্যাটেই সুযোগ দেওয়া হবে। যে কারণে অশ্বিন এখন খুব শীঘ্রই ওডিআই এবং টি-টোয়েন্টি ফর্ম্যাট থেকে অবসর নিতে পারেন বলে মনে করা হচ্ছে।

এশিয়া কাপ ২০২৩ এর মধ্যেই ২০২৩ বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করা হয়েছে, যেখানে স্পিন বোলার আর অশ্বিন এই দলে জায়গা পাননি। এর পরে এই খেলোয়াড় একটি টুইট করেছেন, যা সোশ্যাল মিডিয়ার জগতে দারুণ ভাইরাল হচ্ছে এবং এটি একটি বড় বিষয়ের দিকে ইঙ্গিত দিচ্ছে। রবিচন্দ্রন অশ্বিন সহ আরও অনেক খেলোয়াড় টিম ইন্ডিয়ার দল থেকে বাদ পড়েছেন। অন্যদিকে, আর অশ্বিন সহ আরও অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের নাম ২০২৩ বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে নেই, যেখানে এই তালিকায় শিখর ধাওয়ান, ভুবি, সঞ্জু স্যামসন এবং য়ুজি চাহালের নামও নেই। এর পরে এটা স্পষ্ট হয়ে গেছে যে ভবিষ্যতে এই খেলোয়াড়দের খুব কমই ওয়ানডে ফর্ম্যাটের জন্য বেছে নেওয়া হবে।

বিশ্বকাপের জন্য দল ঘোষণার সঙ্গে সঙ্গেই আবেগপ্রবণ হয়ে পড়েন রবিচন্দ্রন অশ্বিন। তিনি একটি টুইট করেছিলেন এবং সেটি ভাইরাল হয়েছে। অশ্বিন এই টুইটটি টিম ইন্ডিয়ার জন্য করেছেন, যার মাধ্যমে তিনি টিম ইন্ডিাকে বিশ্বকাপের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন ‘বন্ধুরা ভালো খেলো! ঘরের মাঠে বিশ্ব কাপ সবসময়ই বিশেষ এবং আসুন (আমাদের সকলে মিলে) এটিকে আবার ঘরে ফিরিয়ে আনি।’

অশ্বিনের এই টুইটটি বেশ ভাইরল হচ্ছে। কারণ তিনিই একমাত্র ক্রিকেটার যিনি দলে জায়গা না পেলেও দলের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। অশ্বিন নিজের বড় মনের পরিচয় দিয়েছেন। এদিকে জানা গিয়েছে যে, এখনই অশ্বিনের জন্য দলের দরজা বন্ধ হয়ে যায়নি। জানা গিয়েছে যদি দলের কোনও স্পিন বোলার অর্থাৎ রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল বা কুলদীপ যাদবের মধ্যে কেউ চোট পান বা তাদের কাউকে বিশ্বকাপে না পাওয়া যায়, তাহলে তার জায়গায় অশ্বিনকে দেখা যেতে পারে। এখন দেখার আদৌ কি অশ্বিন দলে সুযোগ পাবেন। নাকি এবার অবসরের পথেই হাঁটবেন অশ্বিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

বন্ধ করুন