বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024-এর আগে সুখবর, ICC T20 Ranking শীর্ষে সূর্য, বোলারদের প্রথম পাঁচে অক্ষর প্যাটেল

T20 WC 2024-এর আগে সুখবর, ICC T20 Ranking শীর্ষে সূর্য, বোলারদের প্রথম পাঁচে অক্ষর প্যাটেল

T20 WC 2024-এর আগে সুখবর, ICC T20 Ranking শীর্ষে সূর্যকুমার যাদব (ছবি-এক্স)

বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে টি-২০ ফর্ম্যাটে ব্যাটিং, বোলিং এবং সবমিলিয়ে সেরা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় ব্যাটারদের মধ্যে প্রত্যাশামতোই শীর্ষস্থান ধরে রেখেছেন সূর্যকুমার যাদব। তবে বোলারদের তালিকায় প্রথম পাঁচে উঠে এসেছেন একমাত্র অক্ষর প্যাটেল।

শুভব্রত মুখার্জি:- ১ জুন থেকে শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। এই বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ। আর সেই বিশ্বকাপ শুরুর আগেই ভারতীয় ক্রিকেটের সমর্থকদের জন্য এল সুখবর। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে টি-২০ ফর্ম্যাটে ব্যাটিং, বোলিং এবং সবমিলিয়ে সেরা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় ব্যাটারদের মধ্যে প্রত্যাশামতোই শীর্ষস্থান ধরে রেখেছেন সূর্যকুমার যাদব। তবে বোলারদের তালিকায় প্রথম পাঁচে উঠে এসেছেন একমাত্র অক্ষর প্যাটেল।

আরও পড়ুন… IPL 2024 RR vs PBKS: এই কারণে আমরা ম্যাচটা হারলাম- কাদের উপর হারের দায় চাপালেন সঞ্জু স্যামসন

অলরাউন্ডারদের তালিকার শীর্ষে রয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। একসঙ্গে যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন বাংলাদেশের শাকিব আল হাসান। ঘটনাচক্রে অলরাউন্ডারদের মধ্যে লড়াইটা অনেকটাই বেশি। প্রথম পাঁচে যারা রয়েছেন তাদের পয়েন্টের ফারাক মাত্র ২৩। এতটাই কঠিন লড়াই চলছে এখানে। সম্প্রতি জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে দুটি ম্যাচ খেলেছেন শাকিব আল হাসান। তিনি এরপর তিন পয়েন্ট হারিয়ে যৌথভাবে রয়েছেন প্রথম স্থানে। এই তালিকায় তিনে রয়েছেন আফগানিস্তানের প্রাক্তন অধিনায়ক মহম্মদ নবি। চতুর্থ স্থানে উঠে এসেছেন জিম্বাবোয়ের সিকন্দর রাজা। অন্যদিকে একধাপ নেমে পঞ্চম স্থানে চলে গিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার এডেন মার্করাম।

আরও পড়ুন… T20 WC 2024: ১৫ জনের দলে মাত্র একজন কৃষ্ণাঙ্গ ক্রিকেটার! বর্ণবৈষম্য নিয়ে ফের উত্তাল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট

ব্যাটারদের তালিকাতেও বেশ কিছু অদল বদল হয়েছে। আয়ারল্যান্ডের ওপেনার অ্যান্ড্রু বালবির্নি ছয় ধাপ উঠে এসেছেন ৫৩ নম্বরে। পাকিস্তানের বিরুদ্ধে তিনি তিন ম্যাচে করেছেন ১২৮ রান। সতীর্থ হ্যারি টেক্টর ১২ ধাপ উঠে রয়েছেন ৬৯ নম্বরে। ফখর জামান চার ধাপ উঠে রয়েছেন ৫৭ নম্বরে। ইমাদ ওয়াসিম ২৪ ধাপ উঠে এসেছেন ৫২ নম্বরে। তবে ৮৬১ পয়েন্ট ঝুলিতে নিয়ে প্রথম স্থান ধরে রেখেছেন সূর্যকুমার যাদব। ৮০২ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছেন ফিল সল্ট। যিনি আইপিএলের মঞ্চ মাতিয়েছেন কেকেআরের ওপেনার হিসেবে। বোলারদের তালিকায় তিন ধাপ উঠে ২৩ নম্বরে রয়েছেন তাসকিন আহমেদ। মুস্তাফিজুর রহমান ৫ ধাপ উঠে রয়েছেন ২৫ নম্বরে। বোলারদের তালিকায় প্রথম পাঁচে থাকা একমাত্র ভারতীয় অক্ষর প্যাটেল। ৬৬০ পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন তালিকার চার নম্বরে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শাহজাহাঁকে বাঁচাতে সন্দেশখালিদের বোনেদের চরিত্র নিয়ে প্রশ্ন তুলছে তৃণমূল: মোদী ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা নষ্ট হওয়া ইলেকট্রনিক সরঞ্জাম বর্জ্য থেকে শহরবাসীকে মুক্তি, উদ্যোগ নিল পুরসভা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের ২৭শে মে থেকে বড় বদল জি বাংলায়! কোন সময়ে দেখবেন অষ্টমী? কপাল পুড়ল কোন মেগার? Sunrisers Hyderabad বনাম Punjab Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অধীর চৌধুরীর বিজেপিতে যোগ দেওয়ার বর্তমানের ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো চরিত্র নিয়ে ট্রোল, কড়া জবাব এল ইমনের থেকে, ‘…তোমার মত ভদ্র কিম্বা অসভ্য’ হাই ব্লাড প্রেসারকে কেন বলা হয় নীরব ঘাতক? জানুন আজই আবাসনে জনসংযোগ, খোদ মমতা ফোনে কথা বলেন বাসিন্দাদের সঙ্গে

Latest IPL News

ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.