বাংলা নিউজ > ক্রিকেট > GT vs CSK: শতরান করে ম্যাচ জেতানোর পরেই এল খারাপ সংবাদ! শাস্তির মুখে পড়লেন শুভমন গিল

GT vs CSK: শতরান করে ম্যাচ জেতানোর পরেই এল খারাপ সংবাদ! শাস্তির মুখে পড়লেন শুভমন গিল

Gujarat Titans' captain Shubman Gill celebrates after scoring a century (100 runs) during the Indian Premier League (IPL) Twenty20 cricket match between Gujarat Titans and Chennai Super Kings at the Narendra Modi Stadium in Ahmedabad on May 10, 2024. (Photo by INDRANIL MUKHERJEE / AFP) / -- IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE -- (AFP)

শুভমন গিলকে ২৪ লক্ষ টাকার জরিমানা করা হয়েছে। গুজরাট টাইটানস চলতি মরশুমে দ্বিতীয়বারের মতো স্লো ওভার রেট করেছে। দলের ইমপ্যাক্ট প্লেয়ার সহ প্লেয়িং ইলেভেনের বাকি সদস্যদের ৬ লক্ষ টাকার জরিমানা বা ম্যাচ ফি'র ২৫ শতাংশ (যা কম প্রযোজ্য হবে) জরিমানা করা হয়েছে।

শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলায় ধীরগতির ওভার রেটের কারণে শাস্তির মুখে পড়লন গুজরাট টাইটানসের অধিনায়ক শুভমন গিল। তাঁকে ২৪ লক্ষ টাকার জরিমানা করা হয়েছে। গুজরাট টাইটানস চলতি মরশুমে দ্বিতীয়বারের মতো স্লো ওভার রেট করেছে। দলের বাকি ক্রিকেটারকে ৬ লক্ষ টাকার জরিমানা বা ম্যাচ ফি'র ২৫ শতাংশ (যা কম প্রযোজ্য হবে) জরিমানা করা হয়েছে।

কী বলল বিসিসিআই/আইপিএল

বিসিসিআই/আইপিএল বিবৃতিতে বলা হয়েছে, ‘যেহেতু আইপিএলের ন্যূনতম ওভার রেট অপরাধ সংক্রান্ত আচরণবিধির অধীনে এটি তার দলের সিজনে দ্বিতীয় অপরাধ ছিল, তাই গিলকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল। ইমপ্যাক্ট প্লেয়ার সহ প্লেয়িং ইলেভেনের বাকি সদস্যদের প্রত্যেককে পৃথকভাবে জরিমানা করা হয়েছিল। ৬ লক্ষ টাকা বা তাদের নিজ নিজ ম্যাচ ফি এর ২৫ শতাংশ জরিমানা হবে যেটি কম হবে।’

আরও পড়ুন… IPL 2024: এটাই তো আমার শেষ… ভাইরাল হচ্ছে রোহিত-অভিষেকের কথোপকথন! দেখুন KKR-এর ডিলিট করা সেই ভিডিয়ো

গুজরাট টাইটানসের জয়ের আনন্দকে নষ্ট করেছে

আইপিএল ২০২৪-এর ৫৯তম ম্যাচে গুজরাট টাইটানস ইনিংসের ২০তম ওভারটি সময়মতো শেষ করতে পারেনি। সেই কারণেই জরিমানা দিতে হয়েছে গুজরাটের অধিনায়ক ও খেলোয়াড়দের। জরিমানা গুজরাট টাইটানসের জয়ের আনন্দকে নষ্ট করেছে। যারা নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে ৩৫ রানে পরাজিত করেছিল। এই জয়ে গুজরাট টাইটানস তাদের প্লে অফে ওঠার আশা বাঁচিয়ে রেখেছে।

আরও পড়ুন… অল্পের জন্য হাতছাড়া হল Doha Diamond League 2024! মাত্র ২ সেন্টিমিটারের জন্য দ্বিতীয় হলেন নীরজ চোপড়া

গুজরাটের শক্তিশালী জয়

এই ম্যাচে গুজরাট টাইটানস প্রথমে ব্যাট করে ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২৩১ রান করে। জবাবে সিএসকে দল ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রান করতে পারে। এইভাবে গুজরাট ম্যাচটি ৩৫ রানে জিতেছে এবং প্লে অফে পৌঁছানোর আশা বাঁচিয়ে রেখেছে। এটি ১২তম ম্যাচে গুজরাট টাইটানসের পঞ্চম জয় এবং তারা আইপিএল ২০২৪ এর পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে রয়েছে। ১২ ম্যাচে চেন্নাই সুপার কিংসের এটি ষষ্ঠ পরাজয়। পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস দল।

আরও পড়ুন… ভিডিয়ো: নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ধোনির উন্মাদনা! সব নিরাপত্তা ভেঙে মাঠে ঢুকে মাহির সামনে ভক্ত, কী হল তারপর

শুভমন গিল ম্যাচের পরে কী বক্তব্য রাখলেন

এই জয়ের পর গুজরাট টাইটানসের অধিনায়ক শুভমন গিল বলেছেন যে, ‘আমরা ম্যাচের দিক থেকে নয়, নেট রান রেটের দিক থেকে পিছিয়ে ছিলাম। যখন অনেক লোক আপনাকে সমর্থন করে তখন এটি খুব সহজ হয়ে যায়। আমাদের মাথায় কোনও লক্ষ্য ছিল না, আমরা আমাদের পথে আসা প্রতিটি ওভার এবং সুযোগের সদ্ব্যবহার করেছি।’

আরও পড়ুন… ভিডিয়ো: রাহুলের পাশে দাঁড়ালেন গম্ভীর, শাহরুখের প্রশংসা করে গোয়েঙ্কাকে শিক্ষা দিলেন KKR মেন্টর

শুভমন গিল আর কী বললেন?

তিনি আরও বলেছিলেন, ‘সাই এবং আমার মধ্যে ভালো বোঝাপড়া আছে, আমরা একে অপরকে খুব ভালো বুঝি। সত্যি কথা বলতে কি, এক সময় টার্গেট ছিল আড়াইশ রান এবং আমরা তা মিস করেছি। শেষ দুই-তিন ওভারে তারা ভালো বোলিং করেছে, আমার মনে হয়েছে আমরা ম্যাচের দিক থেকে নয়, নেট রান রেটের দিক থেকে পিছিয়ে আছি।’

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড, জিতেও বিদায় হাঙ্গেরির ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.