বাংলা নিউজ > ক্রিকেট > IPL-এর ইতিহাসে এক ম্যাচের এক ইনিংসে জোড়া শতরান, RCB এবং SRH-এর বিরল নজির ছুঁল GT

IPL-এর ইতিহাসে এক ম্যাচের এক ইনিংসে জোড়া শতরান, RCB এবং SRH-এর বিরল নজির ছুঁল GT

IPL-এর ইতিহাসে এক ম্যাচের এক ইনিংসে জোড়া শতরান, RCB এবং SRH-এর বিরল নজির ছুঁল GT।

Indian Premier League: আইপিএলের এক ম্যাচে এক ইনিংসে এক সঙ্গে দু'জন ব্যাটার শতরান করার নজির এর আগে ছিল মাত্র দু'টি ম্যাচে। শুক্রবার গুজরাট বনাম সিএসকে ম্যাচে তৃতীয় বারের জন্য ঘটল এই ঘটনা। গুজরাটের দুই ওপেনার শুভমন এবং সাই জোড়া শতরান হাঁকাম। সেই সঙ্গে তারা বিরল তালিকায় নাম তোলেন।

 

শুভব্রত মুখার্জি: ১৭তম আইপিএলে ৫৯ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স এবং চেন্নাই সুপার কিংস দল। এই ম্যাচে জয় এবং সম্পূর্ণ পয়েন্ট পাওয়াটা দুই দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ ছিল। কারণ প্লে অফে যাওয়ার লড়াইতে সিএসকে এগিয়ে থাকলেও, তাদের যাওয়া নিশ্চিত করতে এই ম্যাচে জয় পাওয়াটা গুরুত্বপূর্ণ ছিল। আর অন্য দিকে প্লে অফে যাওয়ার কোনও রকম কোনও আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জিততেই হত গুজরাট টাইটান্স দলকে। এমন অবস্থায় নিজেদের ঘরের মাঠে প্রত্যাশার চাপকে সঙ্গী করেই খেলতে নেমেছিল গুজরাট টাইটান্স। তবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এদিন প্রায় কানায় কানায় ভর্তি স্টেডিয়ামের দর্শকদের একেবারে নিরাশ করেননি গুজরাটের ব্যাটাররা। আর সেই সঙ্গেই তাঁরা জায়গা করে নিয়েছেন এক অনন্য নজির গড়া তালিকায়।

আরও পড়ুন: ১৭ বছর পর আইরিশদের কাছে লজ্জার হারের দিনই, হাফসেঞ্চুরি করে কোহলির বড় নজির ছুঁলেন বাবর আজম

আইপিএলের এক ম্যাচে এক ইনিংসে এক সঙ্গে দু'জন ব্যাটার শতরান করার নজির এর আগে ছিল মাত্র দু'টি ম্যাচে। গুজরাট বনাম সিএসকে ম্যাচে তৃতীয় বারের জন্য ঘটল এই ঘটনা। গুজরাটের দুই ওপেনার এদিন জোড়া শতরান হাঁকিয়ে এই ম্যাচকে জায়গা করে দিয়েছেন সেই নজির গড়া তালিকায়। আইপিএলের ১৭ বছরের ইতিহাসে এই ঘটনা বেশ বিরল। আর সেই বিরল ঘটনাই শুক্রবার রাতে করে দেখিয়েছেন গুজরাটের দুই ওপেনার শুভমন গিল এবং সাই সুদর্শন। এই নজির গড়ার পাশাপাশি আরও একটি নজির এদিন গড়েছেন গুজরাটের এই দুই ব্যাটার। আইপিএলে ভারতীয় ওপেনিং জুটির মধ্যে ওপেনিংয়ে সর্বাধিক রান করার নজির গড়েছেন তাঁরা। ভেঙে দিয়েছেন কেএল রাহুল এবং ময়াঙ্ক আগরওয়ালের নজির।

আরও পড়ুন: হঠাৎ প্লে-অফে রাসেলকে পাওয়া নিয়ে আশঙ্কার মেঘ, কোথায় যেতে হতে পারে তারকাকে?

আইপিএলের এক ম্যাচের এক ইনিংসে এক দলের দুই ব্যাটারের শতরান করার ঘটনা প্রথম বার ঘটেছিল ২০১৬ সালে। এই ম্যাচে মুখোমুখি হয়েছিল আরসিবি এবং গুজরাট লায়ন্স। এই ম্যাচেই আরসিবির হয়ে জোড়া শতরান করেছিলেন তৎকালীন বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি এবং এবি ডি'ভিলিয়ার্স। এই ঘটনার পুনরাবৃত্তি ঘটে ২০১৯ সালের আইপিএলে। এই ম্যাচে মুখোমুখি হয়েছিল আরসিবি এবং সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচে অবশ্য আরসিবির বিরুদ্ধে ঘটেছিল এই ঘটনা। হায়দরাবাদের হয়ে জোড়া শতরান হাঁকিয়েছিলেন জনি বেয়ারস্টো এবং ডেভিড ওয়ার্নার। আর এই ঘটনার পাঁচ বছর বাদে ২০২৪ সালে সিএসকে বনাম গুজরাট টাইটান্স ম্যাচেও ঘটল একই ঘটনা। এই ম্যাচে গুজরাটের হয়ে জোড়া শতরান হাঁকালেন শুভমন গিল এবং সাই সুদর্শন। ঘটনাচক্রে এই মরশুমে শুভমন গিল আবার গুজরাট টাইটান্স দলের অধিনায়কত্বও করছেন। এদিনের ম্যাচে সাই সুদর্শন ১০৩ এবং শুভমন গিল ১০৪ রান করেছেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

বিধানসভার অফিসের কম্পিউটারে চলছে গেম, দিলীপ ঘোষের ‘অভিযান’এ ধরা পড়ল হাতে নাতে কলকাতার এই ইতিহাস জানেন কি? 'কাঁপছে গাড়ি'! গিয়েছিলেন বাংলাদেশ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি সিরিয়ালের সেটে আটকা পড়লেন শোলাঙ্কি রায়! পুরো ঘটনাটা কী ঘটেছে? ‘বাংলার জন আব্রাহাম’! জামা খুলে শরীর দেখালেন, টোটা বলছেন, ‘আমারও আছে তাই শো অফ…’ বাগদা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থীকে ঘিরে বড় অঙ্ক, কে মধুপর্না ঠাকুর? জানুন খুনের অভিযোগে গ্রেফতার বিখ্যাত নায়ক! ময়না তদন্তের রিপোর্টে মিলল অত্যাচারের চিহ্ন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব বিয়েতে নারাজ ছাত্রীকে ছুরির কোপ, তদন্তে গাফিলতির জন্য পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান

T20 WC 2024

বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.