বাংলা নিউজ > ক্রিকেট > Afghanistan Beat Scotland: মারকাটারি হাফ-সেঞ্চুরি নায়েবের, ৯ জনকে দিয়ে বল করিয়ে অনায়াসে ম্যাচ জিতলেন রশিদরা

Afghanistan Beat Scotland: মারকাটারি হাফ-সেঞ্চুরি নায়েবের, ৯ জনকে দিয়ে বল করিয়ে অনায়াসে ম্যাচ জিতলেন রশিদরা

৯ জনকে দিয়ে বল করিয়ে ম্যাচ জিতলেন রশিদরা। ছবি- আফগানিস্তান ক্রিকেট।

Afghanistan vs Scotland, T20 World Cup 2024 Warm-Up Match: স্কটল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন আজমতউল্লাহ ওমরজাই।

টি-২০ বিশ্বকাপে আগ্রাসী ক্রিকেট উপহার দেবে আফগানিস্তান, প্রস্তুতি ম্যাচেই মিলল ইঙ্গিত। শুক্রবার অনুশীলন ম্যাচে স্কটল্যান্ডকে কার্যত একতরফাভাবে উড়িয়ে দেন রশিদ খানরা। সৌজন্যে গুলবদিন নায়েবের ধুমধাড়াক্কা হাফ-সেঞ্চুরি।

পোর্ট অফ স্পেনে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে আফগানিস্তান। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৭৮ রান সংগ্রহ করে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন গুলবদিন। ওপেন করতে নেমে তিনি ৩০ বলে ৬৯ রান করে সাজঘরে ফেরেন। মারকাটারি ইনিংসে নায়েব ৫টি চার ও ৬টি ছক্কা মারেন।

নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন আজমতউল্লাহ ওমরজাই। তিনি ৩৬ বলে ৪৮ রান করে মাঠ ছাড়েন। আজমত ৪টি চার ও ২টি ছক্কা মারেন। যদিও বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি। ২টি বাউন্ডারির সাহায্যে ১৫ বলে ১৬ রান করেন মহম্মদ নবি। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭ বলে ১৫ রান করেন ক্যাপ্টেন রশিদ খান।

আরও পড়ুন:- IND vs BAN Live Streaming: নিউ ইয়র্কে বাংলাদেশের বিরুদ্ধে রোহিতদের বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ মোবাইলে দেখা যাবে কি?

রহমানউল্লাহ গুরবাজ ৮, ইব্রাহিম জাদরান ৯, নাজিবউল্লাহ জাদরান ৪, করিম জানাত ৩ ও মহম্মদ ইশাক ২ রানের যোগদান রাখেন। স্কটল্যান্ডের হয়ে ক্রিস সোল ৪ ওভারে ৩৫ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন। ৪ ওভারে ২৬ রান খরচ করে ২টি উইকেট নেন ব্র্যাডলি কুরি। ১টি করে উইকেট নেন ব্র্যাড হোয়েল, মার্ক ওয়াট ও ক্রিস গ্রেভস।

Sri Lanka Beat Ireland: ডাচদের কাছে হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল শ্রীলঙ্কা, বিশ্বকাপের আগে আইরিশদের হারালেন শানাকারা

জবাবে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১২৩ রানে আটকে যায়। ৫৫ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে আফগানিস্তান। ২৫ বলে ৩৪ রান করেন স্কটল্যান্ডের মার্ক ওয়াট। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। ১৮ বলে ২৮ রান করেন জর্জ মুনসি। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। বাকিদের মধ্যে দুই অঙ্কের রান বলতে গ্রেভসের ১০ ও সোলের ১২।

আরও পড়ুন:- T20 World Cup 2024: এবছর টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এই ৫টি বিরাট রেকর্ড ভেঙে যেতে পারে, নতুন নজির গড়তে পারেন কোহলিরা

আফগানিস্তান এদিন ৯ জন বোলারকে দিয়ে বল করায়। উইকেট তুলে নেন ৭ জন। অর্থাৎ, সকলে মিলে উইকেট ভাগ করে নেন বলা চলে। করিম জানাত ২ ওভারে ১৩ রান খরচ করে ২টি উইকেট নেন। ৩ ওভারে ২৩ রান খরচ করে ২টি উইকেট নেন মুজিব উর রহমান। রশিদ খান ২ ওভারে মাত্র ৩ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন। ১টি করে উইকেট নেন নবীন উল হক, খারোটে, আজমতউল্লাহ ও গুলবদিন নায়েব। উইকেট পাননি কেবল ফজলহক ফারুকি ও ফরিদ আহমেদ।

ক্রিকেট খবর

Latest News

Champions Trophy-এর ঠিক নেই,ভারতের সঙ্গে T20I সিরিজ খেলার খোয়াব দেখছে পাকিস্তান 'উদ্ধব ঠাকরে ঔরঙ্গজেব ফ্যান ক্লাবের নেতা', খোঁচা দিলেন অমিত শাহ গুরুপূর্ণিমায় ঘটা করে কার পুজো করলেন শ্রীময়ী-কাঞ্চন? কপিল শর্মার শো থেকে তাঁকে তাড়িয়ে দেওয়া হয়েছে? মুখ খুললেন বাঙালি কন্যা সুমনা ১২ ক্লাসে ফেল, ৭০০তে ৩৫২, সেই ছাত্রীই NEET-UG-তে পেলেন ৭২০তে ৭০৫ ‘বিচক্ষণ রায়’, কোটা কমে ৭% হতেই বললেন হাসিনারা, 'চোখ বেঁধে…’, ভয়ংকর দাবি ইসলামের পাড়ার বৌদির ছবি গোপনে তোলায় মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে, তারপর কী ঘটল?‌ পূণ্যযাত্রার পথে থাকা দোকানে নাম লিখতে হবে, যোগী সরকারের নির্দেশে আপত্তি শরিকদের খুনের চেষ্টার খবর পেয়ে তাঁকে ‘বিউটিফুল নোট’ পাঠিয়েছেন শি জিনপিং! বললেন ট্রাম্প ‘শান্তিপ্রিয়' বাংলাদেশ জ্বলছে! কোটার বিরোধী আন্দোলনে মৃত ১৬১ জন, মন কাঁদছে দেবের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.