বাংলা নিউজ > ক্রিকেট > Afghan batters comical running: দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা

Afghan batters comical running: দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা

দুই ব্যাটার একই দিকে, হাস্যকর কাণ্ড গুরবাজদের, রেগে ব্যাট ছুড়ছেন রশিদ। (ছবি সৌজন্যে এক্স)

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেলেও বাংলাদেশের বিরুদ্ধে যেরকম হাস্যকরভাবে দৌড়ালেন আফগানিস্তানের ব্যাটাররা, তা রশিদ খানদের চিন্তা বাড়াবে। প্রথমে সেই কাণ্ড ঘটে রহমানউল্লাহ গুরবাজ এবং আজমতউল্লাহ ওমরজাইয়ের মধ্যে।

দুই ব্যাটার একদিকে দৌড়াচ্ছেন। সতীর্থ দু'রান নিতে না চাওয়ায় রেগে গিয়ে ব্যাট ছুঁড়ছেন রশিদ খান। বাংলাদেশকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেলেও আফগানিস্তানকে চিন্তায় রাখবে খেলোয়াড়দের মধ্যে বোঝাপোড়ার অভার। সেই একইদিকে দৌড়ানোর ঘটনা ঘটেছে রহমানউল্লাহ গুরবাজ এবং আজমতউল্লাহ ওমরজাইয়ের মধ্যে। আর আফগানিস্তানের অধিনায়ক তুমুল রেগে যান করিম জানাতের উপরে। যে দুটি ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

গুরবাজদের হাহাকার

১৫.৪ ওভারে সেই ঘটনা ঘটে। মুস্তাফিজুর রহমানের বলটা ব্যাকওয়ার্ড পয়েন্টে কাট করেন গুরবাজ। প্রাথমিকভাবে রান নিতে দৌড়ান আফগানিস্তানের ওপেনার। কিন্তু যখন বুঝতে পারেন যে রানটা হবে না, তখন ফিরে যান। ততক্ষণে অর্ধেক পিচ পেরিয়ে যান ওমরজাই। গুরবাজকে ফিরে যেতে দেখলেও তিনি সেদিকেই দৌড়াতে থাকেন। দু'জনেই একদিকে পৌঁছে যান।

আরও পড়ুন: DLS Drama in AFG vs BAN match: DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’

তারইমধ্যে বলটা ধরে স্ট্রাইকার এন্ডের দিকে বলটা ছুড়ে দেন রিশাদ খান। কিন্তু বলটা স্টাম্পে লাগেনি। তারপর আবার গুরবাজ এবং ওমরজাই দু'জনেই নন-স্ট্রাইকার এন্ডের দিকে দৌড়াতে থাকেন। পিচের মাঝামাঝি এসে দু'জনেই থেমে যান। শেষপর্যন্ত দৌড়ে নন-স্ট্রাইকার এন্ডে পৌঁছে যান গুরবাজ। আর স্ট্রাইকার এন্ডে পৌঁছে যান ওমরজাই। রান-আউট হয়ে যাননি কেউ।

রেগেমেগে রশিদের ব্যাট ছুড়ে দেওয়া

আফগানিস্তানের ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে সেই ঘটনা ঘটেছে। লেগস্টাম্পে ইয়র্কার করেন বাংলাদেশের তানজিম হাসান সাকিব। বড় শট মারতে যান রশিদ। কিন্তু ব্যাটের কাণায় বলটা লেগে অফসাইডে চলে যায়। প্রাথমিকভাবে এক রান নেন রশিদ। তারপর দু'রান নেওয়ার জন্য দৌড়াতে থাকেন।

আরও পড়ুন: IND vs ENG Weather Update: বৃষ্টির আশঙ্কা দ্বিতীয় সেমিতে, নেই রিজার্ভ ডে, খেলা না হলে ফাইনালে ভারত নাকি ইংল্যান্ড?

উলটো প্রান্ত থেকে জানাত বারণ করলেও দৌড়াতে থাকেন রশিদ। স্ট্রাইকার এন্ডে একদম নড়াচড়া করেননি জানাত। ক্রিজে দাঁড়িয়ে থাকেন। রশিদ অবশ্য ততক্ষণে প্রায় ১১ গজ চলে যান। শেষপর্যন্ত ফিরে আসতে বাধ্য হন। কিন্তু জানাত দু'রান নিতে না দৌড়ানোয় চূড়ান্ত রেগে গিয়ে ব্যাট ছুড়ে ফেলে দেন। আর ঘুরে নন-স্ট্রাইকার এন্ডে ফিরে আসেন। ব্যাটটা তাঁর হাতে দিয়ে যান জানাত।

কেন স্ট্রাইকে আসতে চেয়েছিলেন রশিদ?

আসলে আরও কিছুটা বেশি রান তোলার জন্য প্রবলভাবে স্ট্রাইকে ফিরতে চাইছিলেন রশিদ। সেই পরিকল্পনা সফল না হওয়ায় চটে যান আফগানিস্তানের অধিনায়ক। তাঁর সৌজন্যেই শেষপর্যন্ত শেষ ওভারে ১৫ রান ওঠে। দুটি ছক্কা মারেন রশিদ। নিজে ১৯ রানে অপরাজিত থাকেন। আর সেই ইনিংসটার মাহাত্ম্য অত্যন্ত আরও বেড়ে গিয়েছে, কারণ শেষপর্যন্ত আট রানে জিতে বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গিয়েছে আফগানিস্তান।

আরও পড়ুন: Group-1 Points Table: নিজেদের নাক কেটেও আফগানিস্তানের যাত্রা ভঙ্গ করতে পারল না বাংলাদেশ, মাথায় বাজ অজিদের- পয়েন্ট তালিকা

ক্রিকেট খবর

Latest News

পরপর ২ বার জকোভিচকে হারিয়ে উইলম্বডন জয় আলকারাজের! কুর্সিতে একাই থাকলেন ফেডেরার ভিডিয়ো: হারারের বাইশ গজে ভূতুড়ে কাণ্ড! এ কেমন ভাবে আউট হলেন সিকন্দর রাজা ‘ভগবানই বাঁচিয়ে দিলেন…’ হত্য়ার চেষ্টার ঘটনায় প্রতিক্রিয়া ট্রাম্পের অনন্ত-রাধিকার রিসেপশনে রাজকীয় বেশে টলিউডের নুসরত, নীল শেরওয়ানিতে বউকে টক্কর যশের এখানেই শেষ নয়, অনন্ত-রাধিকার বিবাহ-পরবর্তী আসর বসবে বিদেশে! জানেন কোথায়? আরাত্রিকার সঙ্গে নাচতে গিয়ে ‘জামাল কুদু’ গানের কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি! অনন্ত-রাধিকার মঙ্গল উৎসবে ঐতিহ্য-সংস্কৃতির মিশেল, রামায়ণের শ্লোকে সাজল অনুষ্ঠান প্যারাশুটে চেপে ঝাঁপ পর্যটনমন্ত্রীর, স্কাইডাইভিংয়ের নতুন অভিজ্ঞতা, আপনি নেবেন? ঠিক খুলিতে লাগত গুলি, শেষমুহূর্তে ঘাড় ঘুরিয়ে নেওয়ায় বেঁচে গেলেন ট্রাম্প- ভিডিয়ো প্রকাশ্যে মাহি-যুবির দুরত্ব! নিজের পছন্দের একাদশে ধোনিকে জায়গা দিলেন না যুবরাজ

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.